• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্বেষমূলক মন্তব্য মামলায় হিমাচল প্রদেশকে কড়া বার্তা শীর্ষ আদালতের

Google Oneindia Bengali News

হরিদ্বারে েয ধর্মসংসদের আয়োজন করা হয়েছিল। তাতে মুসলিমদের প্রতি বিদ্বেষমূলক মন্তব্যের বান ডেকেছিল। তাই নিয়ে শীর্ষ আদালতে মামলা হয়। তারপরেই হিমাচল প্রদেশেও একই রকম ধর্মসভার আয়োজন করা হয়েছিল। তাই নিয়ে এবার এই নিয়ে উত্তরাখণ্ড সরকারকে তীব্র ভর্ৎসনা করেছে।

বিদ্বেষমূলক মন্তব্য মামলায় হিমাচল প্রদেশকে কড়া বার্তা শীর্ষ আদালতের

মঙ্গলবার মামলার শুনানিতে উত্তরাখণ্ড সরকারকে এই নিয়ে তীব্র ভর্ৎসনা করেছে শীর্ষ আদালত। এই ধরনের ধর্মসংসদে যাতে কোনও রকম বিদ্বেষমূলক মন্তব্য করা না হয় সেদিকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। উত্তরাখণ্ডের মুখ্যসচিবকে কড়া নির্দেশ দিয়ে শীর্ষ আদালত বলেছে, এবার যদি কোনও রকম বিদ্বেষমূলক মন্তব্য করা হয় ধর্মসভায় তাহলে দায়ী থাকবেন রাজ্যের মুখ্যসচিব।

বুধবার হিমাচল প্রদেশে ধর্মসভার আয়োজন করা হয়েছে। সেই ধর্মসভায় যাতে কোনও রকম ঘৃণা ছড়ানোর মত মন্তব্য না করা হয় সেদিকে কড়া নজর রাখতে বলেছে। সরকারি আধিকারীকদের কড়া নির্দেশ দিয়ে শীর্ষ আদালত বলেছে, সরকারি গাইডলাইন মেনে সবরকম পদক্ষেপ যােত করা হয় বিদ্বেষমূলক মন্তব্য বন্ধ করতে সেটা যেন সরকারি আধিকারীকরা করেন।

মুসলিম সম্প্রদায়কে নিশানা করে যাতে কোনও রকম বিদ্বেষ মূলক মন্তব্য হিমাচল প্রদেশে করা না হয় সেদিকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এবং সরকার এই ধরনের বিদ্বেষমূলক মন্তব্য রুখতে সরকার কোন কোন পদক্ষেপ করেছে তা আদালতকে জানাতে হবে। বিজেপি শাসিত সরকার কেন বিদ্বেষমূলক মন্তব্যকারীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করল না তা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত। ৭ মের মধ্যে হলফ নামা দিয়ে উত্তরাখণ্ড সরকারকে জানাতে হবে সেরাজ্যের পুলিশ প্রশাসন বিদ্বেষমূলক মন্তব্যের জন্য কি কি পদক্ষেপ করেছে। মামলার পরবর্তী শুনানি ৯ মে।

রাজ্যগুলির কাছে ১৯.৯০ কোটি অব্যবহৃত করোনা ভ্যাকসিন রয়েছে, জানাল কেন্দ্ররাজ্যগুলির কাছে ১৯.৯০ কোটি অব্যবহৃত করোনা ভ্যাকসিন রয়েছে, জানাল কেন্দ্র

উত্তরাখণ্ডে ধর্মসভায় একের পর এক মুসলিম সম্প্রদায়ের মধ্যে বিদ্বেষ মূলক মন্তব্য নিয়ো শোরগোল পড়েছিল গোটা দেশে। বিেজপি শাসিত রাজ্যে এই ধরনের ধর্মসভার আয়োজন করে বিদ্বেষ ছড়ানোর তীব্র প্রতিবাদ জানিয়ে শীর্ষ আদালতে মামলা করা হয়েছিল। তাতে একাধিক ধর্মগুরুর বিরুদ্ধে বিদ্বেষ মূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল। কংগ্রেস এই নিয়ে সরব হয়েছিল বিজেপির বিরুদ্ধে। বিজেপির মততেই সমাজে উগ্র হিন্দুত্ববাদ ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছে কংগ্রেস।

এবার ৬-১২ বছর বয়সীদেরও মিলবে করোনার টিকা, অনুমোদন দিল DCGI

English summary
Heat speech case update at Uttarakhand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X