• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি দাঙ্গায় পুলিশের ভূমিকায় অসন্তোষ, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার সিদ্ধান্ত সীতারাম ইয়েচুরিদের

দিল্লি দাঙ্গার চার্জশিটে নাম রয়েছে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, স্বরাজ অভিযান পার্টির প্রধান যোগেন্দ্র যাদব এবং জেএনইউয়ের অধ্যাপক জয়তী ঘোষের৷ ফেব্রুয়ারিতে দিল্লি হিংসার ঘটনায় দিন কয়েক আগেই দিল্লি পুলিশের তরফে যে সাপ্লিমেন্টারি চার্জশিট দেওয়া হয়েছিল এই চার্জশিট। যা দেখে বেজায় চটেছেন বিরোধীরা।

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন বিরোধীরা

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন বিরোধীরা

জানা গিয়েছে, কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআই নেতা ডি রাজা, ডিএমকে নেতা কানিমোজি এবং আরজেডি সাংসদ মনোজ ঝা দিল্লির দাঙ্গা এবং তাতে দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করতে রাষ্ট্রপতির সাথে সাক্ষাত করবেন আজ।

দিল্লি পুলিশের চার্জশিট জমা

দিল্লি পুলিশের চার্জশিট জমা

দিল্লি পুলিশে যে চার্জ শিট ফাইল করেছে তাতে বলা হয়েছে, সাসপেন্ডেড আপ কাউন্সিলর তাহির হোসেনের সঙ্গে যোগাযোগ ছিল উমরের৷ এছাড়াও তদন্তকারী অফিসার জানিয়েছে, দিল্লির শাহিনবাগে গন্ডগোলের প্রায় ১ মাস আগে ৮ জানুয়ারি তাহিরের সঙ্গে দেখা করে উমর৷ এরপর উমর শাহিনবাগের সিএএ বিরোধী প্রতিবাদ আন্দোলনে খালিদ সইফির সঙ্গে দেখা করে৷ সেইসময় খালিফকে দেশে ট্রাম্প সফরের সময় আরও বড় আন্দোলনের জন্য তৈরি থাকতে বলে সে৷

গ্রেফতার করা হয় উমর খালিদকে

গ্রেফতার করা হয় উমর খালিদকে

এরপরই গত রবিবার রাতে গ্রেফতার করা হয় উমর খালিদকে। বেআইনি কার্যক্রম প্রতিরোধ আইনে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এর আগে খালিদ সাইফিসহ আরও কয়েকজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ৷ যদিও উমর-যোগের উল্লেখ থাকলেও সরাসরি উমর খালিদের নাম নেই ১৭ হাজার পাতার নতুন চার্জশিটে। তবুও ১০ দিনের হেফাজতে নেওয়া হয়েছে উমরকে।

পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট বিরোধীরা

পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট বিরোধীরা

বুধবার দিল্লি পুলিশের স্পেশাল সেল যে নতুন চার্জশিট জমা দিয়েছে, তাতে দিল্লি হিংসার মূল অভিযুক্ত হিসেবে ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে৷ ৭৪৭ জন সাক্ষীর বয়ানের ভিত্তিতে তৈরি করা হয়েছে এই চার্জশিট৷ পুলিশের দাবি, উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন প্রান্তে দাঙ্গা ছড়ানোর জন্য অভিযুক্তরা ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্য নিয়েছিলেন, ব্যবহার করা হয়েছিল ২০টি হোয়াটসঅ্যাপ গ্রুপ৷ তবে পুলিশের এই তদন্তে খুশি নয় বিরোধীরা। আর তাই এদিন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান তাঁরা।

লাদাখে চিনকে শায়েস্তা করতে তৈরি বোফর্স! কামানের পরীক্ষায় ভারতীয় সেনাবাহিনী

English summary
Sitaram Yechuri, Ahmed Patel to meet President Ramnath Kovind about Delhi violence and police's role
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X