• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যপালকে অন্য কোথাও পাঠান, শিবাজিকে নিয়ে বিতর্কিত মন্তব্যে ক্ষুব্ধ শিন্ডে শিবির

Google Oneindia Bengali News

বার বার বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে আসেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। সম্প্রতি ছত্রপতি শিবাজীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন, শিবসেনার শিন্ডে শিবিরের বিধায়ক সঞ্জয় গায়কওয়াড়। তিনি বলেন, ছত্রপতি শিবাজীকে নিয়ে বিরূপ মন্তব্যের জন্য রাজ্যপালকে রাজ্যের বাইরে পাঠিয়ে দেওয়া উচিত।

রাজ্যপালের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া শিন্ডে শিবিরের

রাজ্যপালের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া শিন্ডে শিবিরের

বুলধানা বিধানসভা কেন্দ্রের বিধায়ক সঞ্জয় গায়কওয়াড় বলেন, কোশিয়ারি মারাঠা সাম্র্রাজ্যের প্রতিষ্ঠাতার সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন। রাজ্যপাল আগেও এই বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। যার জেরে সমালোচনাও হয়। তিনি বলেন, রাজ্যপালের বোঝা উচিৎ ছত্রপতি শিবাজির আদর্শের কখনও পুরনো হয় না। তাঁকে বিশ্বের অন্য কোনও মহান ব্যক্তির সঙ্গেও তুলনা করা যায় না। কেন্দ্রের কাছে আমার অনুরোধ, যিনি রাজ্যের ইতিহাস ঠিক করে জানেন না, তিনি রাজ্য জন্য কোনও কাজ করতে পারবেন না। তাঁকে রাজ্যের বাইরে পাঠিয়ে দেওয়া উচিৎ।

শিবাজির আদর্শ পুরনো হয়ে গিয়েছে

শিবাজির আদর্শ পুরনো হয়ে গিয়েছে

ঔরঙ্গাবাদের ডঃ বাবাসাহেব আম্বেদকর মারাঠওয়াড়া বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি বলেন, শিবাজি মহারাজের আদর্শ এখন পুরনো হয়ে গিয়েছে। বর্তমান প্রজন্ম বাবাসাহেব আম্বেদকর বা নীতীন গড়কড়ির আদর্শে নিজেদের তৈরি করতে পারে। রাজ্যপাল বলেন, 'কেউ যদি জিজ্ঞাসা করেন, কাকে আপনি সব থেকে শ্রদ্ধা করেন, কার আদর্শে নিজেদের গড়ে তুলতে চান, আপনাকে বাইরে বের হতে হবে না। মহারাষ্ট্রের শাসকদের মধ্যেই আপনি আপনার শ্রদ্ধার ব্যক্তিত্বকে পেয়ে যাবেন। শিবাজি মহারাজের আদর্শ এখনও পুরনো হয়েছে গিয়েছে। আপনারা বাবাসাহেব আম্বেদকর থেকে নীতিন গড়করির আদর্শে নিজেদের পরিচালনা করতে পারবেন।'

সঞ্জয় রাউতের তীব্র প্রতিক্রিয়া

সঞ্জয় রাউতের তীব্র প্রতিক্রিয়া

শনিবার মহারাষ্ট্রের রাজ্যপালের এই মন্তব্যের পরেই তীব্র প্রতিক্রিয়া দেখান ঠাকরে শিবিরের সাংসদ সঞ্জয় রাউত। তিনি একনাথ শিন্ডেকে কটাক্ষ করে বলেন, 'উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহের সময় তিনি আত্মসম্মানের কথা উল্লেখ করেছেন। এখন তাঁর আত্মসম্মান কোথায় গেল। বিজেপি প্রকাশ্যে শিবাজী মহারাজকে অপমান করেছে। আপনার পদত্যাগ করা উচিৎ। আপনার যদি শিবাজি মহারাজের প্রতি সম্মান থাকে, তাহলে আপনি তাদের সঙ্গে সরকারে আছেন কেন।' একনাথ শিন্ডে বিরোধিতা না করলেও, তাঁর শিবিরের এক বিধায়ক রাজ্যপালের মন্তব্যের তীব্র বিরোধিতা করেন।

বিজেপিকে কটাক্ষ

বিজেপিকে কটাক্ষ

বিজেপিকে কটাক্ষ করে সঞ্জয় রাউত বলেন, 'বীর সাভারকরের বিরুদ্ধে রাহুল গান্ধীর মন্তব্যের জন্য বিজেপি বিক্ষোভ করছে। তারা রাহুল গান্ধীর কুশপুতলে জুতো মারে। তাদের এবার রাজভবনেও জুতো নিয়ে যাওয়া উচিৎ। আপনি যদি মহারাষ্ট্রের সন্তান হন, তাহলে নিশ্চয় রাজ্যপালের মন্তব্যের বিরোধিতা করবেন। আর আপনি নকল হলে মুখ বুঝে সহ্য করবেন।'

English summary
Send governor somewhere said Shinde team to their BJP ally about controversial comment on Shivaji
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X