• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘গান্ধী ছিলেন হিন্দু , তাঁর হত্যাকারী নাথুরাম ছিল হিন্দুত্ববাদী'’ কংগ্রেস নেতা রাহুল

Google Oneindia Bengali News

আবারও হিন্দু ও হিন্দুত্ববাদী নিয়ে সরব হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাজস্থানের জয়পুরে রবিবার মুদ্রাস্ফীতির বিরুদ্ধে কংগ্রেসের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, হিন্দু ও হিন্দুত্ব শব্দের মধ্যে পার্থক্য রয়েছে। রাজনীতিতে এনিয়ে একটা প্রতিযোগিতা রয়েছে। কংগ্রেস নেতা বলেন, আমি একজন হিন্দু, কিন্তু আমি হিন্দুত্ববাদী নই। আপনারা সবাই হিন্দু। মহাত্মা গান্ধী হিন্দু ছিলেন কিন্তু নাথুরাম গডসে ছিলেন হিন্দুত্ববাদী।

হিন্দু ও হিন্দুত্ববাদীর মধ্যে একটা তফাৎ আছে

হিন্দু ও হিন্দুত্ববাদীর মধ্যে একটা তফাৎ আছে

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, মহাত্মা গান্ধী হিন্দু ছিলেন, কিন্তু যে লোকটি তাঁকে মেরেছিল সেই নাথুরাম গডসে ছিলেন হিন্দুত্ববাদী। তিনি বলেন, হিন্দু ও হিন্দুত্ববাদীর মধ্যে একটা তফাৎ আছে। আমি হিন্দু কিন্তু হিন্দুত্ববাদী নই। জানায় কংগ্রেস নেতা।

বিজেপিকে আক্রমণ করেন রাহুল

বিজেপিকে আক্রমণ করেন রাহুল

BJP সরকারকে আক্রমণ করে কংগ্রেস নেতা বলেন, শুধুই ক্ষমতা চায় হিন্দুত্ববাদীরা। ২০১৪ সাল থেকে তারা ক্ষমতায় রয়েছেন। আমাদের সেই হিন্দুত্ববাদীদের ছুঁড়ে ফেলে দিতে হবে। হিন্দুদের ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, হিন্দুদের পথ হল সত্য এবং তারা সত্যের জন্য মরতেও প্রস্তুত। ভগবত গীতা হিন্দুদের সত্য খুঁজতে বলে। অন্যদিকে, হিন্দুত্ববাদীরা সত্যের সাথে কিছু করে না ও ক্ষমতার তৃষ্ণার্ত। তাদের ভয়ের কারণে তারা ঘৃণাতে পূর্ণ।

২০১৪ সাল থেকে হিন্দুত্ববাদীরা ক্ষমতায় রয়েছে

২০১৪ সাল থেকে হিন্দুত্ববাদীরা ক্ষমতায় রয়েছে

কেন্দ্রের ক্ষমতাসীন সরকারের দিকে কটাক্ষ করে রাহুল গান্ধী বলেন, ২০১৪ সাল থেকে হিন্দুত্ববাদীরা ক্ষমতায় রয়েছে। হিন্দুরা ক্ষমতার বাইরে ছিল। কংগ্রেস নেতা বলেন, হিন্দুত্ববাদীরা গোটা জীবন শুধু ক্ষমতার পেছনে ব্যয় করে। তিনি বলেন, হিন্দুর সংজ্ঞাও দেন। হিন্দু কাকে বলে? কংগ্রেস নেতা বলেন, যারা সকলকে কাছে টেনে নেন, যারা কাউকে ভয় পান না, যারা অন্য় ধর্মকে শ্রদ্ধা করেন তারাই হিন্দু। রামায়ণ, মহাভারত গীতাতে কোনও দিন দেখেছেন লেখা আছে গরিবের উপর অত্যাচার করো, প্রান্তিক মানুষকে দাবিয়ে রাখো।

মুদ্রাস্ফীতির ওপর বক্তব্য

মুদ্রাস্ফীতির ওপর বক্তব্য

মুদ্রাস্ফীতির উপর কথা বলেন তিনি। সভায় রাহুল গান্ধী দর্শকদের উদ্দেশে বলেন, এই সমাবেশটি মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব নিয়ে। আপনারা সবাই দেশের অবস্থা দেখছেন। মূল্যবৃদ্ধির প্রাপ্তির শেষ প্রান্তে আছেন। পাশপাশি CDS জেনারেল রাওয়াতকে শ্রদ্ধা জানায় রাহুল গান্ধী। সমাবেশে, কংগ্রেস নেতারা নীরবতা পালন করে প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতকে শ্রদ্ধা জানান।

রাজ্যে ফের বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা, ভয় বাড়াচ্ছে কলকাতাও

English summary
Mahatma Gandhi was a Hindu, but Nathuram Godse, the man who killed him, was a Hindu.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X