• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Punjab poll 2022: গুরু গোবিন্দ সিংয়ের জন্ম পাটনায়- রবিদাস জন্মেছিলেন উত্তর প্রদেশে, চান্নিকে নিশানা মোদীর

Google Oneindia Bengali News

পাঞ্জাবে বিধানসভা নির্বাচনের প্রচারে পারদ চড়িয়েছে বিজেপি। পাঞ্জাবে প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী চান্নিকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন গুরু গোবিন্দ সিং জন্মেছিলেন পাটনায়। আর সন্ত রবিদাস জন্মেছিলেন উত্তর প্রদেশে। গতকাল চান্নি দাবি করেছিলেন উত্তর প্রদেশ এবং বিহারের লোকেদের পাঞ্জাবে ঢুকতে দেওয়া হবে না। চান্নির সেই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

চান্নিকে নিশানা মোদীর

চান্নিকে নিশানা মোদীর

পাঞ্জাবে আগামী ২০ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন। সেকারণে পাঞ্জাবে এখন প্রচারে পারদ চড়িয়েছে বিজেপি। প্রায় প্রতিদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাঞ্জাবে প্রচার করছেন। বৃহস্পতিবার পাঞ্জাবে প্রচারে গিয়ে সরাসরি মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চান্নিকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন চান্নি কীভাবে বলছেন তিনি উত্তর প্রদেশ আর বিহারের বাসিন্দাদের পাঞ্জাবে ঢুকতে দেবেন না। যেখানে গুরু গোবিন্দ সিং জন্মেছিেলন পাটনায়, আর সন্ত রবিদাস জন্মেছিলেন উত্তর প্রদেশের বারাণসীতে। এবার কী বলবেন তিনি। তাহলে বিহার আর উত্তর প্রদেশের লোকেদের পাঞ্জাব থেকে তাড়িয়ে দেওয়ার কথা কীভাবে বলছেন চান্নি। গুরু গোবিন্দ সিংয়ের অপমানকি তাঁরা মেনে নেবেন।

কংগ্রেসকে নিশানা মোদীর

কংগ্রেসকে নিশানা মোদীর

পাঞ্জাবে প্রচারে গিয়ে কংগ্রেসকে বিশ্বাসঘাতক বলে নিশানা করেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেছেন, কৃষকদের সঙ্গে প্রতারণা করেছে কংগ্রেস। তিনি বলেছেন ইতিহাস সাক্ষী আছে কংগ্রেস কীভাবে কৃষকদের সঙ্গে প্রতারণা করেছেন। স্বামীনাথন কমিশনের সুপারিশ কার্যকর করতে দেয়নি কংগ্রেস সরকার। কৃষকদের সঙ্গে প্রতারণা করেছে বছরের পর বছর ধরে। মিথ্যে কথা বলে কৃষকদের অন্ধকারে রেখেছিল কংগ্রেস। বিজেপি ক্ষমতায় আসার পর স্বামীনাথন কমিশনের িরপোর্ট অনুযায়ী তা কার্যকর করে।

আপকে নিশানা মোদীর

আপকে নিশানা মোদীর

কংগ্রেসের পাশাপাশি আম আদমি পার্টিকেও নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেেছন কংগ্রেেসর অপরাধের শরিক আম আদমি পার্টি। আপ কেবল মিথ্যে কথা বলে প্রচার করে চলে। দিল্লিতে তারা সরকার চালায় কেবল মিথ্যে কথা বলে আর মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে। দিল্লিতে একজন শিখকেও মন্ত্রী করেনি আম আদমি পার্টি। দিল্লিে দূষণ বাড়লে পাঞ্জাবের কৃষকদের তারা দায়ী করে। দিল্লিতে পাঞ্জাবের কৃষকদের দোষী বলে আক্রমণ করে আবার পাঞ্জাবে এসে সেই আপই কৃষকদের স্বার্থের কথা বলে সরব হয়। পাঞ্জাবকে আপ বিভক্ত করতে চায় বলে অভিযোগ করেেছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পাঞ্জাবে মাফিয়া রাজ চলছে

পাঞ্জাবে মাফিয়া রাজ চলছে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিযোগ করেছেন পাঞ্জাবে মাফিয়া রাজ চলছে। পাঞ্জাবের কংগ্রেস সরকারের নীতির কারণে কোনও বিনিয়োগকারী এখানে বিনিয়োগ করতে চাইছেন না বলে অভিযোগ করেছেন তিনি। একমাত্র ডবল ইঞ্জিন সরকারই পাঞ্জাবে শিল্প আনতে পারে এবং পাঞ্জাবকে শক্তিশালী করে গড়ে তুলতে পারে বলে দাবি করেছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য পাঞ্জাবে সভা করতে যাওয়ার পথেই নিরাপত্তায় গলদের অভিযোগ উঠেছিল প্রধানমন্ত্রী। সেই নিয়ে পাঞ্জাবের কংগ্রেস সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিল বিজেপি।

English summary
Punjab assembly election latest update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X