• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশে রাষ্ট্রপতি কোবিন্দ দিলেন বার্তা! উঠল করোনা পরিস্থিতির প্রসঙ্গ

করোনা পরিস্থিতি কাটিতে কীভাবে ভারত এগিয়েছে ও এই অতিমারীর সঙ্গে লড়াই করেছে , তার বার্তা দিয়ে এদিন দেশবাসীর উদ্দেশে তাৎপর্যবাহী বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রসঙ্গত, দিল্লি এখন উত্তপ্ত কৃষকদের আন্দোলনের জেরে। এমন এক পরিস্থিতিতে যখন ট্র্যাক্টর ব়্যালি নিয়ে নিজেদের অবস্থানে অনড়, তখন এদিনের ভাষণে রামনাথ কোবিন্দ বক্তব্য রাখলেন কৃষকদের নিয়েও।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশে রাষ্ট্রপতি দিলেন বার্তা! উঠল করোনা পরিস্থিতির প্রসঙ্গ

রাষ্ট্রপতি তাঁর ভাষণে বলেন, এই বৃহৎ দেশে অতিমারী থেকে শুরু করে পরিবেশের সমস্যার মধ্যেও তাঁরা যেভাবে কাজ করেছেন , দেশের সেবা করেছেন তা অভূতপূর্ব। কৃষকদের হাত ধরে দেশ স্বনির্ভর হয়েছে বলে মন্তব্য করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, গোটা দেশ কুর্নিশ জানায় কৃষকদের কাজকে। এপরই তিনি মাইনাস তাপমাত্রায় লড়াই করা লাদাখ সীমান্ত থেকে শুরু করে দেশের সমস্ত জায়গায় মোতায়েন করা সৈনিকদের প্রশংসা করেন। এছাড়াও দেশের চিকিৎসক থেকে বিজ্ঞানীরা যেভাবে দেশকে করোনার যুদ্ধে এগিয়ে নিয়ে গিয়েছেন, তারও ভূয়সী প্রশংসা করেন রামনাথ কোবিন্দ।

রাষ্ট্রপতি নিজের ভাষণে নির্বাচন কমিশনকে আলাদা করে সাধুবাদ জানান, বিহারের মতো জায়গায় অবাধ নির্বাচন সংগঠিত করার জন্য। লাদাখের বুকে নির্বাচন সফল করার জন্যও তিনি কমিশনের প্রশংসা করেন। তিনি বলেন, এই নির্বাচনগুলি সুষ্ঠুভাবে হওয়ার কারণেই দেশের গণতন্ত্র মজবুত হচ্ছে। তিনি জানান অর্থনৈতিক দিক থেকেও দেশ অনেক দূর পর্যন্ত এগিয়েছে।

এদিন সেনার আলাদা করে প্রশংসা করতে গিয়ে তিনি গালওয়ান পর্বের কথা তোলেন। জানান, যে কিভাবে সেনা কঠিন পরিস্থিতিতে লড়েও বিস্তারবাদী শক্তিকে আটকেছে। আর সেই জায়গা থেকেই রাষ্ট্রপতি কুর্নিশ জানান দেশের সেনার প্রতি। এছাড়াও কোভিড পরিস্থিতিতে দেশের সকলকে ভ্যাকসিনেশনের জন্য এগিয়ে আসার বার্তা দেন রাষ্ট্রপতি কোবিন্দ।

কলকাতাঃ করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য ৫০ বছর অতিক্রান্ত ব্যক্তিদের তালিকা তৈরি পুরসভার

English summary
President adresses the nation before republic day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X