• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঘর থেকে বার করে দেওয়া হল পাসোয়ান পরিবারকে, ক্ষুব্ধ চিরাগ উগড়ে দিলেন ক্ষোভ

Google Oneindia Bengali News

সরকারি বাংলো থেকে উচ্ছেদ করা হয় চিরাগ পাসোয়ানকে। গত সপ্তাহে তার বাবা কেন্দ্রীয় মন্ত্রী রাম বিলাস পাসোয়ানের কাছে বরাদ্দ করা এই বাংলো থেকে তাদের পরিবারকে উচ্ছেদ করা হয়। এ নিয়েই ক্ষুব্ধ চিরাগ। তিনি বলেছেন যে তার পরিবারকে যেভাবে বের করে দেওয়া হয়েছে এবং অপমান করা হয়েছে তাতে তিনি "প্রতারিত" বোধ করেছেন।

ঘর থেকে বার করে দেওয়া হল পাসোয়ান পরিবারকে, ক্ষুব্ধ চিরাগ উগড়ে দিলেন ক্ষোভ

চিরাগ পাসওয়ান বলেছেন, তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা হয়েছিল৷ লোক জনশক্তি পার্টির (এলজেপি) সাংসদ বলেছেন যে তিনি ১২ জনপথ বাংলোটি খালি করার জন্য প্রস্তুত ছিলেন কারণ রাম বিলাস পাসোয়ানের মৃত্যুর পরে তার পরিবার আর এটির অধিকারী ছিল না।

চিরাগ পাসওয়ান বলেছেন, "সরকারের অন্তর্গত কিছু স্থায়ী হতে পারে না এবং আমরা কখনই এটি দাবি করার কথা ভাবব না। এত বছর এখানে থাকতে পেরে আমি ভাগ্যবান। আমার বাবা এখানে দীর্ঘ দিন ছিলেন। এই বাড়িটি কার্যত আন্দোলন, সামাজিক ন্যায়বিচারের জন্মস্থান ছিল। লকডাউনের সময়, আমার বাবা ওই বাড়ি থেকে রাস্তায় অভিবাসীদের দেখতেন এবং তাদের জন্য উদ্বিগ্ন হতেন। তিনি তার উদ্বেগ প্রকাশ করতে প্রধানমন্ত্রীকে ফোন করেছিলেন।"

চিরাগ পাসওয়ান আরও বলেন যে , "বাড়ি হারানোর জন্য আমার খারাপ লাগছে না। এটি একদিন চলে যেত কিন্তু এটা যেভাবে করা হল তাতে আমার আপত্তি আছে।" তিনি বলেছিলেন যে ২০ মার্চ বাড়ি খালি করার সময়সীমা ছিল, তার আগের দিন তিনি চলে যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন। তিনি বলেন , "আমি চলে যাচ্ছিলাম। আমি জানি না কেন আমাকে বাড়ি থেকে বেরোতে বাধা দেওয়া হয়েছিল এবং একটি আশ্বাস দেওয়া হয়েছিল,"

উচ্ছেদের ছবিগুলিতে রাস্তার পাশে বড় বড় স্তূপে পাসোয়ান পরিবারের জিনিসপত্র এবং রামবিলাস পাসোয়ানের ছবিগুলিকে দেখানো গিয়েছে। চিরাগ পাসোয়ান বলেন , "তারা আমার বাবার ছবি ছুঁড়ে ফেলেছে। আমাদের কাছে এমন অনেক ছবি ছিল। তারা জুতো পরে ছবির উপর দিয়ে হাঁটছিল। তারা সারা বিছানায় জুতো পরে হাঁটাচলা করছিল। আপনি যাকে এই বছর পদ্মভূষণ দিয়েছেন তার জন্য এই ধরণের অপমান ! আপনি তার স্মৃতিকে অপমান করছেন। "

তিনি নিজেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভগবান রামের কাছে "হনুমান" হিসাবে দেখতে চলেছেন কিনা জানতে চাইলে, চিরাগ পাসোয়ান বলেন: "আমি গত দেড় বছরে আমার নিজের পথে চলেছি। এমন জোটের কোনও মানে নেই যেখানে কোনও জোট নেই। পারস্পরিক সম্মান নেই"
চিরাগ পাসোয়ান, যিনি বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) অংশ ছিলেন, ২০২০ সালের বিহার নির্বাচনে নিজের প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং একটি চিহ্ন তৈরি করতে ব্যর্থ হন। গত বছর তার মামা পশুপতি পারস ভেঙে নিজের পোশাক তৈরি করেন।

চিরাগ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তার সম্পর্কের অবস্থা নিয়ে কথা বলতে অস্বীকার করেছেন। তিনি বলেন "তারা প্রথমে আমার পরিবারকে বিভক্ত করেছিল। তারা আমাকে আমার নিজের দল থেকে বের করে দিয়েছিল, তারপর ঘর থেকে, কিন্তু আমি বাঘের ছেলে। আমি আমার 'বিহার আগে, বিহারী প্রথম' মিশনের জন্য কাজ করে যাব এবং আমি আরও স্পষ্টতার সাথে কাজ করব,"

English summary
Chirag Paswan feels they are Cheated, Humiliated
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X