ফের কাশ্মীরের উরিতে জঙ্গি উপস্থিতি, সেনা ছাউনি লক্ষ্য করে গুলি

  • Posted By:
Subscribe to Oneindia News

সীমান্তে ফের জঙ্গি ও পাকিস্তানি সেনার যৌথ চক্রান্ত ভেস্তে দিল ভারতীয় সেনা। জঙ্গিদের সীমান্ত পার করাতে লাইন অব কন্ট্রোলের উরি এলাকায় তৎপরতা লক্ষ্য করে ভারতীয় সেনা। ওদিক থেকে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি ছোঁড়া শুরু হলে জবাব দিয়েছে ভারতও। পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালানোর ফাঁকে জঙ্গিদের এদেশে পাঠানোর ছক কষা হয়েছিল। তা ভেস্তে দিয়েছে ভারত।

ফের কাশ্মীরের উরিতে জঙ্গি উপস্থিতি, সেনা ছাউনিতে গুলি

দুই তরফেই বেশিমাত্রায় ফায়ারিং চলেছে। তবে ভারতীয় সেনা পাকিস্তানের ছক বুঝতে পেরে যাওয়ায় পরিকল্পনা ভেস্তে যায়। জঙ্গিদের তাক করে গুলি চালাতেই তারা পালিয়ে যায়।

সূত্রের খবর, অনেক অস্ত্র নিয়ে জঙ্গিদের একটি দল উরি সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চক্রান্ত করেছিল। সেটাকেই ভারত আটকে দিয়েছে। তবে তার জেরে দুই পক্ষই গোলাগুলি ছুঁড়েছে। জঙ্গিদের কভার করতেই ফায়ারিং করেছে পাকিস্তান, এমনটাই বলছে ভারতীয় সেনা।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর উরির সেনা ছাউনিতে ৪ পাকিস্তানি জঙ্গি হামলা চালিয়ে ১৯জন সেনাকে মেরে ফেলে। ঘটনায় চার জঙ্গিও মারা যায়। এরা সকলেই জঈশ অথবা লস্করের জঙ্গি ছিল বলে ভারতের দাবি। তারপরই ভারত সার্জিক্যাল স্ট্রাইক করে পাকিস্তানে ঢুকে জঙ্গি নিধন করে।

English summary
Pakistan violates ceasefire in Uri sector of Jammu and Kashmir to provide cover to the militants

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.