• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টীকা ছাড়াও গরম আবহাওয়া কমাতে পারে করোনা ভাইরাস সংক্রমণ, বলছেন গবেষকরা

করোনা ভাইরাস সংক্রমণে ১ লাখ অতিক্রম করেছে ভারতে। পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হতে পারে এমন আশঙ্কা যখন করছেন চিকিৎসকরা। তখন আশার দিশা দেখালেন বিজ্ঞানীরা। তাঁরা জানিয়েছেন, গরম আবহাওয়ার কারণে করোনা সংক্রমণ কমতে পারে।

গরম আবহাওয়ায় রক্ষা

গরম আবহাওয়ায় রক্ষা

গরম আবহাওয়া করোনা সংক্রমণ রুখতে সহায়ক হতে পারে। প্রিস্টন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন, গরম আবহাওয়া করোনা সংক্রমণ কমাতে সাহায্য করতে পারে। যে পরিস্থিতি এখন গোটা বিশ্বে চলছে তাতে টীকা, রোগ প্রতিরোধক শক্তির সঙ্গে গরম আবহাওয়াও অত্যন্ত জরুরি। গবেষকরা তিন ধরনের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে যে পরীক্ষা চালিয়েছেন তাতে তাঁরা দেখেেছন তিন রকম ভাইরাসেই একটাই উপসর্গ ঠান্ডা লাগা। তাপমাত্রার সঙ্গে তার প্রভাবে পার্থক্য ঘটছে বলেও দেখেছেন তাঁরা।

রোগ প্রতিরোধক শক্তি

রোগ প্রতিরোধক শক্তি

গবেষকরা দেখেছেন যখন একটি এলাকায় অনেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন তখন তাঁদের মধ্যে করোনা প্রতিরোধক শক্তি তৈরি হতে শুরু করে। তার সঙ্গে গরম আবহাওয়া আরও রোগ প্রতিরোধক শক্তিকে বাড়াতে সাহায্য করে। গবেষক রাসেন বার্কার জানিয়েছেন, আবহাওয়ায় সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের গভীর যোগ রয়েছে। শীতল আবহাওয়ায় করোনা সংক্রমণ বেশি হচ্ছে গরমের তুলনায়।

টীকার প্রয়োজন নেই

টীকার প্রয়োজন নেই

চিনের একদন গবেষক দাবি করেছে করোনা সংক্রমণ রোধ করতে কোনাও টীকার প্রয়োজন নেই ওষুধেই হবে। তারা সেই ওষুধ নাকি বেরও করে ফেলেছেন। কিন্তু সেই ওষুধের সার্বিক পরীক্ষা এখনও করে উঠতে পারেননি গবেষকরা। কাজেই এখনই গবেষকদের সেই তত্বে বিশ্বাস করে উঠতে পারছেন না তাঁরা।

ভারতে করোনা সংক্রমণ

ভারতে করোনা সংক্রমণ

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ ১ লাখ অতিক্রম করেছে। মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। সেই সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে েদশে। তার মধ্যে চতুর্থ দফার লকডাউন চলছে দেশে। খুলে দেওয়া হয়েছে দোকান বাজার। তবে উড়ান এবং ট্রেন পরিষেবা এখনও স্বাভাবিক রয়েছে।

আমফান আপডেট : কত দূরে আমফান? জানুন

আম্ফানে কী দশা হবে ব্যাঘ্র প্রকল্পের? ঝড়ে বাঘের সুরক্ষার্থে নেওয়া হচ্ছে কোন পদক্ষেপ

English summary
Only warm and humid weather cant slow down coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X