• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লুকানোই থাক প্রোফাইল পিকচার কিংবা Status! whatsapp-এর নয়া আপডেট জানুন

  • |
Google Oneindia Bengali News

WhatsApp New Feature: ব্যবহারকারীদের জন্যে একগুচ্ছ নয়া পদক্ষে! বিশেষ করে অনলাইনে ইউজারদের গোপনীয়তা রক্ষা এবং সুরক্ষার বিষয়টি মাথায় রেখে Privacy Control Settings-এ বেশ কিছু রদবদল এনেছে WhatsApp।

নয়া এই রদবদলে ব্যবহারকারী খুব সহজেই কনটেক্ট লিস্টে থাকা যে কোনও ব্যক্তি থেকে আপনার প্রোফাইল পিকচার, লাস্ট সিন স্টেটাস এবং অ্যাবাউট লুকিয়ে রাখতে পারবেন। বলে রাখা প্রয়োজন, এই সুবিধা গত কয়েকদিন ধরেই বিটা ভার্সনে রয়েছে।

হোয়াটস অ্যাপের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, এবার থেকে সমস্ত iOS এবং Android ব্যবহারকারীরা পাবেন। দীর্ঘসময় পর্যন্ত ব্যবহারকারীরা সেটিংসে তিনটি প্রাইভেসি অপশন Everyone, My Contacts এবং Nobody থাকত। এবার অনেক কিছুতেই রদবদল আনা হয়েছে। ইউজারদের সুরক্ষার কথা ভেবেই এহেন আপডেট হোয়াটস অ্যাপের তরফে। এমনটাই জানা যাচ্ছে।

My contacts except এর বিকল্প

My contacts except এর বিকল্প

এই ফিচার চলে আসলে ব্যবহারকারীদের এখন থেকে My contacts except-এর অতিরিক্ত অপশন দেখা যাবে। এই অপশনে ক্লিক করে, ব্যবহারকারীকে স্পেসিফিক Contacts-কে বেঁচে নিতে হবে। যার কাছ থেকে ব্যবহারকারী সমস্ত তথ্য এড়াতে চাইছেন। বলে রাখা প্রয়োজন, যদিও কোনও ব্যবহারকারী Last Seen-অপশনটি Contacts থেকে লুকানোর অপশনটি বেছে নেন তাহলে সংশ্লিষ্ট ব্যক্তি তা দেখতে পাবে না। এই অপশনটি অ্যাকাউন্ট সেটিংসে গিয়ে প্রাইভেসি সেকশন থেকে বেছে নেওয়া যাবে।

নির্দিষ্ট ব্যক্তির থেকে কীভাবে লুকোবেন প্রোফাইল পিকচার-

নির্দিষ্ট ব্যক্তির থেকে কীভাবে লুকোবেন প্রোফাইল পিকচার-

প্রোফাইল পিকচার, লাস্ট সিন অপশন এবং অ্যাবাউট ডিটেল কোনও বিশেষ ব্যক্তি থেকে লুকাতে চাইছেন? এজন্যে প্রথমেই হোয়াটস অ্যাপ খুলতে হবে। সেটিংসে যেতে হবে। এরপর অ্যাকাউন্টে'র উপর ক্লিক করতে হবে। এরপর প্রাইভেসিতে যেতে হবে। আর এরপর contacts ডিটেল খুলে যাবে। শুধু তাই নয়, সেখান থেকেই বেছে নিতে হবে কার কার কাছ থেকে এড়াতে চাইছেন আপনার গোপন তথ্যগুলি। এটা ব্যবহারকারীদের তথ্যগুলিকে নিরাপত্তা এবং গোপন করবে বলে মনে করছে সংস্থা।

গ্রুপ কলেও নয়া ফিচার-

গ্রুপ কলেও নয়া ফিচার-

এর আগে হোয়াটস অ্যাপের গ্রুপ কলিংয়ের ক্ষেত্রে নয়া ফিচার নিয়ে এসেছিল। যার সাহায্যে গ্রুপ কল কিংবা চ্যাটে থাকা যে কোনও ব্যক্তিকে ওই কলে মিঊট করা যাবে। বলে রাখা প্রয়োজন, কলে থাকা যে কোনও ব্যাক্তিকে মিউট করার অপশন যখন কাজে আসবে যখন কোনও ব্যক্তি ব্যক্তিগত কথা বলার সময়ে মিউট করতে ভুলে যাবে। এছাড়াও বেশ কিছু রদবদল হোয়াটস অ্যাপে করা হয়েছে। যার ফলে ইজজারদের এই চ্যাটিং অ্যাপ ব্যবহারের মজাই বাড়িয়ে তুলবে।

English summary
New update in whatsApp, you can hide status and profile picture
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X