• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন আয়কর নীতিতে সুবিধে পাবেন না কর্মীরা, এমনই মনে করছে মার্সার সার্ভে

২০২০ সালের বাজেট অধিবেশনে আয়কর ছাড় নিয়ে কোনও নতুন কথা শোনায়নি মোদী সরকার। উল্টে নতুন হারে আয়কর দিলে কোনও ছাড় মিলবে না বলেই উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে সমীক্ষা বলছে ৮১ শতাংশ কর্মীর পক্ষেই নতুন আয়কর নীতি লাভজনক হবে না।

নতুন আয়কর নীতিতে লাভ হবে না কর্মীদের

নতুন আয়কর নীতিতে লাভ হবে না কর্মীদের

মার্সার সার্ভে নামে একটি সংস্থা সমীক্ষা চালিয়ে দেখেছে ২০২০ সালে মোদী সরকারের আয়কর নীতিতে ৮১ শতাংশ কর্মীর কোনও লাভ হবে না। এতে তাঁদের অবসরের সময়ের জন্য সঞ্চয়ে প্রভাব পড়বে। প্রায় ১১৯টি কোম্পানির অর্থ দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলে এই রিপোর্ট প্রকাশ করেছে মার্সা সার্ভে। যাঁদের বার্ষিক আয় ৫ থেকে ১০ লাখ অথবা ১০ থেকে ২৫ লাখ সেই কর্মীরা কিছুটা হলেও নতুন আয়কর নীতিতে লাভ পেতে পারেন। নতুন আয়কর নীতিতে কোম্পানির এবং কর্মী উভয়েরও কোনও সুবিধে নেই বলে মনে করা হচ্ছে।

মাত্র ৩০ শতাংশ কর্মীর সুবিধা হবে

মাত্র ৩০ শতাংশ কর্মীর সুবিধা হবে

১১৯ টি কোম্পানির মধ্যে ৪০ শতাংশ কোম্পানি মনে করে মাত্র ৩০ শতাংশ কর্মীই নতুন আয়কর নীতিতে লাভবান হবেন। যার জন্য কোম্পানির এইচআররাও নতুন আয়কর ধাপ নিয়ে কর্মীদের সঙ্গে কথা বলতে তেমন সাহস পাচ্ছেন না। এই দ্বিধার কারণে অধিকাংশ কোম্পানিই তাঁদের বেতর পরিকাঠামো অপরিবর্তিত রাখতে বাধ্য হচ্ছেন। কারন নতুন আয়কর নীতি না পুরনো আয়কর নীতি কোনটা বেছে নেওয়া হবে এই নিয়ে দ্বিধা তৈরি হয়েছে সকলের মধ্যে।

গোলি মারো-র আগের শব্দ বলা হচ্ছে না, দাবি মুকুলের
পিএফকে করের আওতায় আনায় অসন্তোষ

পিএফকে করের আওতায় আনায় অসন্তোষ

৮০ শতাংশ কোম্পািন মনে করছে ৭,৫০,০০০ টাকা পিএফের উপর কর চাপিয়ে সরকার ঠিক কাজ করেনি। কারণ এতে পিএফ-র উপর বেশি বিনিয়োগের প্রবণতা কমবে। তাছাড়া অধিকাংশ কর্মীরই অবসরকালীন মূল সঞ্চয় কিন্তু এই পিএফ।

English summary
New income tax slab does not benefit employees says survey
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X