• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটে সাইবার হানার পিছনে সামনে এল হ্যাকারের নাম! কে এই ‘জন উইক’ ?

  • |

এবার সাইবার হানার কবলে পড়লের স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর নিজস্ব ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপের টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে বৃহস্পতিবার ট্যুইটারের তরফে এই হ্যাকিংয়ের কথা স্বীকার করা হয়েছে। কিন্তু গোটা ঘটনা সামনে আসছে জন উইক নামে এক হ্যাকারের নাম। কিন্তু জানেন কি তার আসল পরিচয় ?

বিটকয়েনের দাবি হ্যাকারদের ?

বিটকয়েনের দাবি হ্যাকারদের ?

এদিকে সাইবার আক্রমণের পরেই হ্যাকারদের বিট কয়েনের দাবি তুলতেও দেখা যায়। একাধিক ট্যুইট করে ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে একটি রিলিফ ফান্ডে অর্থ সাহায্যের অনুরোধ করা হয়। যেখানে বার বার সামনে আনা হয়েছে মেট্রিক্সখ্যাত অভিনেতা কিয়ানু রিভসের চরিত্র জন উইকের নাম।

কে এই কিয়ানু রিভস ?

কে এই কিয়ানু রিভস ?

এদিকে হলিউডে সাম্প্রতিকালে দর্শকদের মধ্যে বেশ ভালোই সাড়া ফেলে ‘জন উইক' সিরিজ। খুব দ্রুত এই সিরিজের চতুর্থ ও পঞ্চম পর্বও শুরু হবে বলে নির্মাতাদের তরফে জানানো হয়েছে।আর এই সিরিজেই মুখ্য চরিত্র তথা জন উইকের এই চরিত্রে অভিনয় করছেন ৫৫ বছর বয়সী কিয়ানু রিভস।

৬০ কোটি ডলারের বেশি আয় জন উইকের

৬০ কোটি ডলারের বেশি আয় জন উইকের

ইতিমধ্যেই তিনটি পর্ব মিলিয়ে সিরিজটি ৬০ কোটি ডলারেরও বেশি আয় করে ফেলেছে। পরিচালনার দায়িত্বে রয়েছে চ্যাড স্ট্যাহেলস্কি। সূত্রের খবর ‘জন উইক: চ্যাপটার ফোর' মুক্তি পাবে ২০২২ সালের মে মাসে। বর্তমানে এই হলিউডি কাল্পনিক চরিত্রের নাম অনুকরণ করেই মোদীর ওবেসাইটে হানা দিয়েছে হ্যাকারের দল।

 সাইবার হানা রুখতে বদ্ধপরিকর টুইটার

সাইবার হানা রুখতে বদ্ধপরিকর টুইটার

এদিকে টুইটারে narendramodi_in নামে প্রধানমন্ত্রীর সংযুক্ত থাকা ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের অ্যাকাউন্টটি প্রাথমিক ভাবে হ্যাকারদের কবলে পড়ে বলে খবর। যেখানে অনুগামীর সংখ্যা ২৫ লক্ষেরও বেশি। হ্যাকিংয়ের পর কোভিড ত্রাণ তহবিলে অনুদানের কথা বলে হ্যাকারদের তরফে টুইটবার্তায় লেখা হয় "এই অ্যাকাউন্টটি জন উইক হ্যাক করেছে (hckindia@tutanota.com), আমরা পেটিএম মলকে হ্যাক করিনি"। যদিও এই ঘটনার পর দ্রুত টুইটারের পক্ষ হ্যাকরদের টুইটগুলি মুছে ফেলা হয়। পাশাপাশি অগামীতে তারা সমস্ত ব্যবহারাকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তার দিকটি খুবই গুরুত্ব সহকারে দেখবে বলেও জানিয়েছে।

হাতিয়ার প্যানকার্ড! কর ফাঁকি রুখতে ব্যাঙ্কগুলিকে মাঠে নামাতে চাইছে আয়কর বিভাগ

English summary
name of the hacker behind the cyber attack on modis personal website has came in public who is this john wick
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X