• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুড়ছে একাধিক প্রকল্প, বড় হচ্ছে রাম মন্দিরের এলাকা! কোটি টাকা ব্যয়ে নতুন জমি কিনল ট্রাস্ট

  • |

মোদীর হাতে শিলান্যাসের পরেই রাম মন্দির তৈরির জন্য গোটা দেশজুড়ে উঠতে শুরু করে চাঁদা। এমনকী ভালো সাড়া মেলে বাংলা থেকেও। এমনকী বিশ্ব হিন্দু পরিষদের তথ্যানুযায়ী রাম মন্দির তৈরির জন্য এখনও পর্যন্ত শুধুমাত্র বাংলা থেকেই উঠেছে ৫০ কোটির বেশি চাঁদা। এমতাবস্থায় এবার মন্দির নির্মাণ স্থলের এলাকা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে স্ট্রাস্ট। এমনকী নতুন জমি কেনার কাজও শেষ হয়েছে বলে জানা যাচ্ছে।

বড় হচ্ছে রাম মন্দিরের এলাকা, কোটি টাকা ব্যয়ে নতুন জমি কিনল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট

সূত্রের খবর, রাম মন্দিরের জন্য বরাদ্দকৃত জমির লাগোয়া আরও প্রায় ৭ হাজার ২৮৫ স্কোয়ার ফুট জমি কিনেছে রাম জন্মভূমি ট্রাস্ট। মন্দির ক্ষেত্রের পরিসর বাড়ানো ও আরও একাধিক প্রকল্পের বাস্তবায়নের জন্যই নতুন করে এই জমি কেনা হয়েছে বলে জানা যাচ্ছে। বৃঃহষ্পতিবার ট্রাস্টের তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। আশারফি ভবনের পাশেই ট্রাস্টের এই নতুন জমি কেনা হয়েছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, আগে মন্দির নির্মাণ স্থলের জায়গা ছিল ৭০ একরের আশেপাশে।নতুন জমি কেনার ফলে তা বর্তমানে বেড়ে হচ্ছে ১০৭ একর। সূত্রের খবর, প্রায় ১ কোটি টাকা ব্যয়ে এই নতুন জমি কিনেছে রাম জন্মভূমি ট্রাস্ট। মূলত মন্দিরের পরিসর বাড়ানোর জন্যই এই বিশাল পরিমাণ নতুন জমির প্রয়োজনীয়তা পড়েছিল বলে জানিয়েছেন রাম জন্মভূমির অন্যতম প্রধান ট্রাস্টি অনিল মিশ্র। এদিকে সূত্রের খবর, মূল মন্দির খুব সম্ভবত থাকবে পাঁচ একর জমির মধ্যে। বাকি ১০২ একর জমির মধ্যে থাকবে অন্যান্য সুযোগ সুবিধা। মোট ১৪ লক্ষ ৩০ হাজার ১৯৫ স্কোয়ার ফুট এলাকায় থাকবে একটি বিশালাকার মিউজিয়াম, লাইব্রেরিও।

English summary
The area of construction site of Ram temple is getting bigger, the trust bought land with crores of rupees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X