• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোনালিসার উপর হামলা , কোনওমতে বাঁচল ভিঞ্চির বিখ্যাত সৃষ্টি

Google Oneindia Bengali News

বিশ্ব জুড়ে বিদ্বেশ বড় আকার নিচ্ছে। না হলে লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত সৃষ্টি মোনালিসার উপর হামলা হয়! হ্যাঁ, এমনটাই ঘটেছে প্যারিসে মিউজিয়ামে। জানা গিয়েছে , মোনালিসা ছবিটি পুরোপুরি ভাবে নষ্ট করে দেওয়ার চেষ্টা হয়েছিল। যেহেতু ছবিটি একটি শক্ত কাঁচ দিয়ে ঢাকা রয়েছে তাই কিছু হয়নি। প্রথমে সেই কাঁচটিই ভাঙার চেষ্টা করা হয়েছিল, ভাংতে না পেরে কাঁচের উপর শেষ কেক লাগিয়ে দেয়। শেষে মিউজিয়ামের সিকিউরিটি এসে তাঁকে ধরে ফেলে, কি যে এর কারণ তা বোঝা যায়নি। তবে মোনালিসা ছবিটি নষ্ট করার চেষ্টার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মাধ্যমে।

মোনালিসার উপর হামলা , কোনওমতে বাঁচল ভিঞ্চির বিখ্যাত সৃষ্টি

প্যারিসের ল্যুভরে রয়েছে লিওনার্দো দ্য ভিঞ্চির বিখাত মোনালিসার ছবিটি। সেটিই হামলার মুখে পড়ে। জানা গিয়েছে যে হুইলচেয়ারে বৃদ্ধ মহিলার ছদ্মবেশে এক ব্যক্তি মিউজিয়ামে প্রবেশ করেছিল। তারপরে প্রতিকৃতিতে একটি কেক ছুড়েছিল৷ যাইহোক, শিল্পকে ঘিরে রাখা প্রতিরক্ষামূলক কাঁচের কারণে ছবিটি কিছু হয়নি।

স্প্যানিশ সংবাদপত্র মার্কা অনুসারে, অপরাধী হুইলচেয়ারে বসেছিল। সে মহিলার বেশে এসেছিল। পড়েছিল পরচুলা। ভিড়ের মাঝে সবাইকে অবাক করে দিয়ে সে হঠাৎ উঠে দাঁড়ায় এবং মোনালিসার বুলেটপ্রুফ গ্লাসটি ভেঙে ফেলার চেষ্টা করে এবং তারপর কাঁচেই কেক মাখিয়ে দেয়। ঘটনার পর, যাদুঘরের নিরাপত্তা কর্মীরা ছুটে আসে এবং লোকটিকে ঘর থেকে বের করে নিয়ে যায়। ভিড়ে থাকা মানুষ পরিস্থিতির ছবি ভিডিও তুলতে থাকে। ভাইরাল ভিডিওগুলিতে দেখা যায় যে, যাদুঘরের কর্মীরা আক্রমণকারীকে সরিয়ে দেয় এবং কেক মাখানো কাঁচ পরিষ্কার করতে চেষ্টা করে।

মোনালিসা ইতালীয় শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির একটি অর্ধ-দৈর্ঘ্যের পোর্ট্রেট পেন্টিং। ছবিকে ইতালীয় রেনেসাঁর একটি প্রত্নতাত্ত্বিক মাস্টারপিস হিসাবে গণ্য করা হয়। "সর্বোচ্চ পরিচিত, সর্বাধিক পরিদর্শন করা, সবচেয়ে বেশি লেখা, সবচেয়ে বেশি গাওয়া, বিশ্বের সবচেয়ে প্যারোডি করা শিল্পকর্ম" করা হয়েছে এটিকে নিয়েই। এটি লুভ্যরের বৃহত্তম কক্ষ, স্যালে ডেস ইটাটসে রাখা হয়েছে।

Recommended Video

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট

তবে এটি প্রথমবার নয় ,বিশ্ব বিখ্যাত এই শিল্পকর্মকে চুরি বা ধ্বংস করার চেষ্টা বহুবার করা হয়েছে। ১৯১১ সালে, এটিকে এক যাদুঘর কর্মচারী চুরি করেছিল, পড়ে সে ধরা পড়ে যায়। ১৯৫৬ সালে, বলিভিয়ার উগো উগাজা ভিলেগাস মোনালিসা প্রদর্শনের সময় একটি ঢিল ছুঁড়েছিলেন। এই ঘটনাগুলি পরেও আরও বেশ কয়েকটি এমন ঘটনা ঘটেছিল। বিষয়ের রহস্যময় পরিচয়, তার রহস্যময় অভিব্যক্তি এবং ভিঞ্চির ব্যবহৃত অতুলনীয় রঙের ব্যাবহার দেখতে প্রতি বছর লক্ষ লক্ষ দর্শক ভিড় জমান।

English summary
Man smears cake on MonaLisa portrait, treid ruin the art work
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X