• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভরা বাজারে নিজের কেন্দ্রেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ওপর হামলা, নিরাপত্তায় গলদ, উঠছে প্রশ্ন

Google Oneindia Bengali News

নিজের গড়েই আক্রান্ত হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। রবিবার তাঁরই কেন্দ্র বখতিয়ারপুরে এক অনুষ্ঠান চলাকালীন নীতীশ কুমারের ওপর হামলা চালায় এক ব্যক্তি। যদিও মুখ্যমন্ত্রীর আঘাত লাগেনি এই হামলায় এবং পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতারও করেছে। কিন্তু তা সত্ত্বেও মুখ্যমন্ত্রীর মতো ভিভিআইপি ব্যক্তিত্বদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

ভরা বাজারে নিজের কেন্দ্রেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ওপর হামলা, নিরাপত্তায় গলদ, উঠছে প্রশ্ন

এই ঘটনাটি ক্যামেরা বন্দী করা হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে, রবিবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কনভয় বখতিয়ারপুর বাজার দিয়ে যাচ্ছিল। ঠিক সেই সময় রাস্তার ধারে দাঁড়িয়ে ছিলেন অনেকে। আচমকাই লোকজনের ভিড় নীতীশ কুমারের নামে জয়ধ্বনি দিতে শুরু করে। লোকজনকে স্লোগান দিতে দেখে মুখ্যমন্ত্রী তাঁর গাড়ি থামান এবং নেমে স্থানীয়দের সঙ্গে দেখা করেন। নীতীশ কুমার গাড়ি থেকে নেমে লোকজনের সমস্যা শুনছিলেন। ঠিক সেই সময় এক ব্যক্তি তাঁকে লক্ষ্য করে ঘুষি চালিয়ে দেয়। জানা গিয়েছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাছে জোর করে যাওয়ার চেষ্টা করছিল ওই যুবক। এই ঘটনার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীর দেহরক্ষীরা তাকে ধরে ফেলে।

বুদ্ধদেবের পরামর্শ সেলিমকে! বগটুই-কাণ্ডে উদ্বেগের পাশাপাশি আর কী উঠে এল আলোচনায়বুদ্ধদেবের পরামর্শ সেলিমকে! বগটুই-কাণ্ডে উদ্বেগের পাশাপাশি আর কী উঠে এল আলোচনায়

অভিযুক্তের নাম শঙ্কর কুমার বর্মা ওরফে ছোটু। ৩২ বছরের বাসিন্দা বখতিয়ারপুরের মহম্মদপুরের বাসিন্দা। ওই এলাকায় তার ছোট গয়নার দোকান রয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, শঙ্কর মানসিকভাবে অসুস্থ। তার পরিবার অনুযায়ী, শঙ্কর এর আগে নিজের জীবন শেষ করে দেওয়ার জন্য ছাদ থেকে ঝাঁপ মেরে ও গলায় দড়ি দিয়ে দু’‌বার আত্মঘাতী হওয়ার চেষ্টা করেছিল। তার স্ত্রী সন্তানদের নিয়ে আলাদা থাকেন। যদিও মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পুলিশকে কোনও পদক্ষেপ করতে বারণ করেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। তবে তাঁর করা অভিযোগ খতিয়ে দেখতে বলেছেন তিনি।

নীতীশ কুমারের ওপর এই হামলার তীব্র নিন্দা করেছে বিজেপি, আরজেডি। বিজেপির মুখপাত্র অরবিন্দ কুমার সিং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় থাকা সমস্ত অফিসার ও নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধেও তদন্ত করা উচিত। বিরোধী রাষ্ট্রীয় জনতা দলও এই হামলার তীব্র সমালোচনা করে। প্রসঙ্গত, এর আগেও নীতীশ কুমারের উপর আক্রমণ হয়েছে। ২০২০ সালের নভেম্বরে তাঁর উপর একই রকম আক্রমণ হয়েছিল। সেবার তাঁকে লক্ষ্য করে পেঁয়াজ ছোড়া হয়েছিল। সেবার নীতীশ কুমার রাজ্য বিধানসভা নির্বাচনের জন্য মধুবনীতে প্রচারের সময় চাকরির কথা বলেছিলেন। তখনই তাঁকে লক্ষ্য করে পেঁয়াজ ছোড়া হয়।

English summary
man attacked bihar cm nitish kumar in his hometown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X