• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুতে থাকা ৫০টি স্থাবর সম্পত্তি বিক্রি করবে ভগবান বালাজি মন্দির ট্রাস্ট

শ্রী ভেঙ্কটেশ্বরা মন্দিরের পরিচালনা কমিটি তিরুমালা তিরুপতি দেবস্থানাম (‌টিটিডি)‌ সিদ্ধান্ত নিয়েছে যে তামিলনাড়ুর বিভিন্ন অংশে থাকা তাদের ২৩টি স্থাবর সম্পত্তি নিলামে তুলবে। এছাড়াও অন্ধ্রপ্রদেশে থাকা সম্পত্তিও বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে টিটিডি।

তামিলনাড়ুতে থাকা ২৩টি সম্পত্তি নিলামে

তামিলনাড়ুতে থাকা ২৩টি সম্পত্তি নিলামে

এ বিষয়টি নিশ্চিত করে টিটিডির এক আধিকারিক ভি দেবেন্দ্র রেড্ডি বলেন, ‘‌তিরুমালা পর্বতে অবস্থিত ভগবান ভেঙ্কটেশ্বরা স্বামী মন্দিরের ২৩টি স্থাবর সম্পত্তি যা তামিলনাড়ুর বিভিন্ন অংশে রয়েছে তা নিলাম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'‌ এই সম্পত্তিগুলি ভগবান বালাজির ভক্তরা টিটিডিকে উপহার হিসাবে দিয়েছিলেন।

সম্পত্তি বিক্রির জন্য দু’‌টি কমিটি গঠন

সম্পত্তি বিক্রির জন্য দু’‌টি কমিটি গঠন

ভগবান বালাজি মন্দির ট্রাস্ট জনগণের নিলামের মাধ্যমে তামিলনাড়ুতে অবিচল ও রক্ষণাবেক্ষণযোগ্য নয় এমন সম্পত্তি বিক্রি করার জন্য দুটি কমিটি গঠন করেছে। টিটিডির কাছে অন্ধ্রপ্রদেশেই শুধু জমি বা অন্য সম্পত্তি রয়েছে এমন নয়, কর্নাটক, তামিলনাড়ু, গুজরাত, মহারাষ্ট্র, পুদুচেরি, হরিয়ানা ও ওড়িশাতেও তাদের সম্পত্তি রয়েছে। টিটিডির এই সম্পত্তির মূল্য হাজার কোটি টাকা হবে। ট্রাস্ট চেয়ারম্যান এ প্রসঙ্গে বলেন, ‘‌নিলামের জন্য প্রস্তাবিত সম্পত্তিগুলি হল কৃষিজমি, বাড়ি, বাড়ির অংশ ও ফাঁকা জমি, যেগুলি প্রত্যেক ভক্ত টিটিডিকে দিয়েছিল। প্রতিটি সম্পত্তির পেছনে ভক্তদের নিজস্ব আবেগ জড়িয়ে রয়েছে, কিন্তু এই সম্পত্তিগুলি টিটিডি কর্তৃপক্ষের কাছে স্থাবর সম্পত্তি।'‌

ভুয়ো খবরে কান না দেওয়ার আর্জি

ভুয়ো খবরে কান না দেওয়ার আর্জি

টিটিডি চেয়ারম্যান এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, ‘‌টিটিডি অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুতে থাকা ৫০টি স্থাবর সম্পত্তি যেগুলি অবিচল, ব্যবহারযোগ্য নয় এবং দখল হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে সেগুলি সরকারি নিয়ম মেনে নিলাম করে দেওয়া হবে।'‌ টিটিডি বোর্ডের চেয়ারম্যান ওয়াইভি সুব্বারেড্ডি বালাজির ভক্তদের কাছে আবেদন করেছেন যে ভগবানের সম্পত্তি বেআইনিভাবে বিক্রি করা হচ্ছে এ ধরনের ভুয়ো খবর বা গুজবে যেন কেউ কান না দেন।

আপত্তি তোলে বিজেপি

আপত্তি তোলে বিজেপি

যদিও বিজেপির রাজ্য সভাপতি কান্না লক্ষ্মীনারায়ণ টিটিডির সম্পত্তি বিক্রি নিয়ে সতর্ক করেছেন। বিজেপি নেতা শনিবার দাবি জানিয়েছিলেন যে টিটিডির সম্পত্তি নিলামের পরিকল্পনা বাতিল করা হোক কারণ লক্ষ লক্ষ ভক্তের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হবে। টিটিডির এই পদক্ষেপের পেছনে স্বতন্ত্রতা নিয়ে প্রশ্ন তুলে তিনি জানান, মন্দিরের যথাযথতা রক্ষা করার জন্য রাজ্য সরকারের ওপর ভরসা রয়েছে। তিনি জানিয়েছেন যে মন্দিরের সম্পত্তি বিক্রি হলে টিটিডিকে গণ প্রতিবাদের সম্মুখিন হতে হবে। কান্না সতর্ক করে বলেন, ‘‌হিন্দু ভক্তদের ভাবাবেগ নিয়ে সরকার খেলছে এবং হিন্দু ধর্মকে নষ্ট করার চেষ্টা করছে। টিটিডি সম্পত্তি বিক্রি করলে আমরা চুপ থাকব না।'‌ প্রসঙ্গত, এই পাহাড়ের ওপর অবস্থিত মন্দিরে প্রতিদিন ৫০ হাজার থেকে এক লক্ষ ভক্তের সমাগম হয়। বিশেষ দিন বা কোনও উৎসবের সময় ভক্তের সংখ্যা ৪-৫ লক্ষ হয়। ভক্তরা ভালোবেসে নগদ, সোনা ও রুপোর গয়না, সম্পত্তি ও সম্পত্তির অংশও দেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী গিরগিটির মতন রঙ বদলান : অর্জুন সিং

করোনার সঙ্গে লড়াই, দেশের ১০টি হটস্পট এলাকায় সেরোসার্ভে করবে কেন্দ্র

English summary
Sri Venkateswara Temple Management Committee Tirumala Tirupati Devasthanam (TTD) has decided to auction 23 of their immovable properties in different parts of Tamil Nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X