• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশেষ বিশেষ রেল স্টেশনে থাকবেন 'কর্মযোগী'রা! ৫০ হাজারের বেশি কর্মীকে প্রশিক্ষণ

Google Oneindia Bengali News

রেল কর্মীরা (railway staff) যাত্রীদের সহায়তা করতে হয়ে উঠবেন কর্মযোগী (Karma Yogi)। ভারতীয় রেলে (Indian Railways) এই ধরনের উদ্যোগ এই প্রথম। রেলের তরফে ৫০ হাজারের বেশি কর্মীকে যাত্রীদের সহায়তা (assistance) করতে ইতিমধ্যে প্রশিক্ষণও দিয়েছে।

কর্মযোগীরা যেভাবে যাত্রীদের সাহায্য করবেন

কর্মযোগীরা যেভাবে যাত্রীদের সাহায্য করবেন

ট্রেনে যাত্রার সময় যাত্রীদের বিরুদ্ধে কোনও অপরাধ সংগঠিত হলে, কর্মযোগীরা যাত্রীদের জিআরপি কিংবা আরপিএফ-এর কাছে নিয়ে যাবে। ট্রেন যাত্রার সময় আহত কিংবা অসুস্থ হলে যাত্রীদের চিকিৎসার বন্দোবস্তও করা হবে। এছাড়াও কর্মযোগীরা স্টেশনগুলিতে বর্তমান টিকিট বুকিং পদ্ধতি এবং নিরাপদ অর্থপ্রদান সম্পর্কে যাত্রীদের জানাবেন। এছাড়াও ট্রেনের স্টেশনে আসা এবং ছেড়ে যাওয়ার সম্পর্কেও যাত্রীদের তথ্য দিয়ে সহায়তা করবেন।

৫০ হাজারের বেশি কর্মীকে প্রশিক্ষণ

৫০ হাজারের বেশি কর্মীকে প্রশিক্ষণ

ভারতীয় রেলের এডিজি পিআর রাজীব জৈন জানিয়েছেন, যাত্রীদের সহায়তা করার জন্য রেলের স্টেশনগুলিতে নিযুক্ত করার জন্য ৫০ হাজারের বেশি ফ্রন্টলাইন কর্মীকে মিশন কর্মযোগীর অধীনে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ভারতীয় রেলের যাত্রীদের আতিথেয়তা এবং নম্রতার সঙ্গে সহায়তা করার জন্য একলক্ষ কর্মীকে মিশন কর্মযোগীর আওতায় প্রশিক্ষণের পরিকল্পনা করা করা হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তিনি।

অন্য ফ্রন্টলাইন কর্মীদেরও প্রশিক্ষণ

অন্য ফ্রন্টলাইন কর্মীদেরও প্রশিক্ষণ

তিনি আরও জানিয়েছেন, কর্মযোগীর প্রকল্পটি ছয়মাসে প্রায় ১ লক্ষ ফ্রন্টলাইন রেলকর্মীকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে। ইন্ডিয়ান রেলওয়ে ইনস্টিটিউট অফ ট্রান্সপোর্ট ম্যানেজমেন্টে কর্মযোগী হিসেবে অন্য ফ্রন্টলাইন কর্মীদের প্রশিক্ষণের জন্য সরেলের ৬৮ টি বিভাগ থেকে মাস্টার ট্রেনারের সংখ্যা বাড়ানো হচ্ছে।

প্রতিটি স্টেশনেই কর্মযোগীদের নিয়োগের পরিকল্পনা

প্রতিটি স্টেশনেই কর্মযোগীদের নিয়োগের পরিকল্পনা

দেশে প্রায় সাতহাজার রেল স্টেশন রয়েছে। রেলের যাত্রীদের সাহায্য করতে প্রতিটি স্টেশনে কর্মযোগী হিসেবে ফ্রন্টলাইন প্রশিক্ষিত কর্মীদের নিয়োগের পরিকল্পনা করেছে ভারতীয় রেল।

জারি হয়েছে সতর্কতা! উপকূলবর্তী জেলাগুলিকে ঘূর্ণিঝড়ের প্রভাব কমাতে আগাম প্রস্তুতি নিয়ে নির্দেশজারি হয়েছে সতর্কতা! উপকূলবর্তী জেলাগুলিকে ঘূর্ণিঝড়ের প্রভাব কমাতে আগাম প্রস্তুতি নিয়ে নির্দেশ

English summary
Indian Railways has given training to 50000 staffs as Karma yogis to assists passengers in several stations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X