• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের অন্য রাজ্যে ঘটতে পারে অবৈধ অনুপ্রবেশ, এল আইবির সতর্কতা

অসম থেকে অবৈধ অভিবাসীদের দূর করতে এনআরসি চালু করছে মোদী সরকার। তার চুড়ান্ত তালিকা প্রকাশ নিয়ে সারা দেশ জুড়ে বিতর্ক শুরু হয়েছে। কিন্তু এতে ভারতের অন্যান্য রাজ্যগুলিতে অনুপ্রবেশকারীদের চাপ বাড়তে পারে বলে সতর্ক করল আইবি। তারা জানিয়েছে, এনআরসি তালিকায় নাম না থাকায় তারা ভারতের অন্য রাজ্যে আশ্রয় নেওয়ার চেষ্টা করবে।

বাংলাদেশী অনুপ্রবেশকারী নিয়ে আইবি-র সতর্কতা

এ নিয়ে ভারতের অন্য রাজ্যগুলির সীমান্তে নজরদারি বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। এমনকী আইবির খবর অনুযায়ী সীমান্ত পার হতে তাদের সাহায্য করে দু'পয়সা কামাতে সক্রিয় হয়েছে এক শ্রেনীর দালাল। সব রাজ্যের পুলিশকেই সতর্ক করলেও বিশেষ জোর দেওয়া হয়েছে কর্ণাটক, ওড়িশা, পশ্চিমবঙ্গ ও তেলেঙ্গানা রাজ্যে।

বাংলা-অসম সীমান্তে নজরদারি বাড়িয়েছে অসম সরকারও। ফাঁকি দিয়ে কেউ যাতে রাজ্যের সীমান্ত পেরিয়ে না পালাতে পারে সেদিকে কড়া নজর রাখা হয়েছে। গত সোমবারই অসমে এনআরসির চুড়ান্ত খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। তাতে স্থান পাননি ৪০ লক্ষেরও বেশি মানুষ।তবে সরকার থেকে বলা হয়েছে এবছরের শেষ অবধি তাদের সময় দেওয়া হবে তালিকা সংশোধনের। তারপরই চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

English summary
After the final draft of the NRC in Assam, illegal Bangladeshi immigrants could infiltrate into other states, the Intelligence Bureau said.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X