• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat election 2022: কাউন্ট ডাউন শুরু, রাত পোহালেই মোদীর রাজ্যে দ্বিতীয় দফার ভোট

Gujarat election 2022: কাউন্ট ডাউন শুরু, রাত পোহালেই মোদীর রাজ্যে দ্বিতীয় দফার ভোট
Google Oneindia Bengali News

কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে গুজরাতে। আগামীকাল গুজরাতে দ্বিতীয় দফার ভোট গ্রহন। ৯৩টি আসনে হবে ভোট গ্রহন। উত্তর এবং মধ্য গুজরাতের ১৪টি জেলায় দ্বিতীয়দফার ভোট গ্রহন। ৯৩টি আসনে ৮৩৩ জনের ভোট গ্রহন। রয়েছেন একাধিক হেভিওয়েট প্রার্থী তার মধ্যে অন্যতম মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। আহমেদাবাদ কেন্দ্রের প্রার্থী তিনি। সেকারণেই হয়তো দ্বিতীয় দফার প্রচারে যান প্রাণ এক করে প্রচার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাত পোহালেই মোদীর রাজ্যে দ্বিতীয় দফার ভোট

আগামী কাল অর্থাৎ ৫ ডিসেম্বর গুজরাতে দ্বিতীয় দফার ভোট। উত্তর এবং মধ্য গুজরাতের ১৪টি জেলায় ভোট আগামীকাল অর্থাৎ সোমবার। প্রথম দফার ভোটও সপ্তাহের কর্মব্যস্ত দিনেই হয়েছিল। দ্বিতীয় দফার ভোটও সেরকমই হবে। আগামীকাল গুজরাতের ২.৫৪ কোটি ভোটার তাঁেদর ভোটাধিকার প্রয়োগ করবেন। দ্বিতীয় দফার ভোটে আগামীকাল ২৬.৪০৯টি বুথ তৈরি করা হয়েছে। তার মধ্যে ৩৬,০০০ ভোটিং মেশিন দেওয়া হয়েছে। ৮৪,০০০ বুথে ২৯ হাজার প্রিসাইডিং অফিসার মোতায়েন করা হয়েছে।

দ্বিতীয় দফার ভোটে একাধিক হেভিওয়েট কেন্দ্রে হবে ভোট গ্রহন। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কেন্দ্র মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের। ঘাটলোডিয়া কেন্দ্র থেেক প্রার্থী হয়েছেন তিনি। এছাড়াও হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন পতিদার নেতা হার্দিক প্যাটেল। ভিরামগাম কেন্দ্রে প্রার্থী হয়েছেন তিনি। গান্ধীনগর দক্ষিণ কেন্দ্র প্রার্থী হয়েছেন অল্পেস ঠাকুর। অন্যদিকে কংগ্রেসের জিগনেশ মেবানি লড়ছেন ভদগাম কেন্দ্র থেকে।

দ্বিতীয় দফার ভোটে গুজরাতের আহমেদাবাদে রয়েছে সর্বাধিক ভোট কেন্দ্র। ২১টি ভোট কেন্দ্র রয়েছে সেখানে। ২০১৭- বিধানসভা ভোটে এই মধ্য গুজরাত থেকে ৪০টি আসন জিতেছিল বিজেপি। ১৯টা জিতেছিল কংগ্রেস আর একটি জিতেছিল নির্দল প্রার্থী। অন্যদিকে উত্তর গুজরাতের ৬টি জেলার ৩২টি কেন্দ্রে ভোট গ্রহন। ২০১৭য় তারমধ্যে বিজেপি জিতেছিল ১১টি আসন। কংগ্রেস িজতেছিল ২০টি আসনে আর কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী িজতেছিল ১টি আসনে।ষ অর্থাৎ মধ্য গুজরাতে কংগ্রেসের পাল্লা ভারি রয়েছে। এবার কী হবে সেটাই দেখার।

এবার গুজরাতে ত্রিমুখী লড়াই হচ্ছে। বিজেপি-কংগ্রেসের পাশাপাশি টক্কর দিচ্ছে আম আদমি পার্টিও। অরবিন্দ কেজরিওয়াল আগেই গুজরাতে সরকার গড়ার দাবি জানিয়ে ফেলেছেন। দ্বিতীয় দফার ভোটে বিজেিপ একটু দুর্বল অবস্থায় রয়েছে। সেকারণে প্রচারে বেশি জোর দিয়েছিেলন প্রধানমন্ত্রী মোদী। গুজরাতের দ্বিতীয় দফার নির্বাচন অত্যন্ত হাইভোল্টেজ হতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। সেদিকে তাকিয়ে রয়েছে বিজেপিও।

English summary
Gujarat Election 2022: Count Down start tomorrow will be second phase election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X