• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Uddhav নিজেই বিজেপি'র সঙ্গে জোটে যেতে চেয়েছিলেন! রাহুলের দাবি ঘিরে বিতর্ক

মহারাষ্ট্র পরিস্থিতি নিয়ে আজ বুধবার গুরুত্বপূর্ণ একটি শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। আর সেই শুনানি'র আগেই লোকসভায় শিবসেনা নেতা রাহুল শেওয়ালকে (Shiv sena Rahul Shewale) দলনেতা হিসাবে ঘোষণা করেন। আর এরপরেই কার্যত বোমা ফাটা
  • |
Google Oneindia Bengali News

মহারাষ্ট্র পরিস্থিতি নিয়ে আজ বুধবার গুরুত্বপূর্ণ একটি শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। আর সেই শুনানি'র আগেই লোকসভায় শিবসেনা নেতা রাহুল শেওয়ালকে (Shiv sena Rahul Shewale) দলনেতা হিসাবে ঘোষণা করেন। আর এরপরেই কার্যত বোমা ফাটান রাহুল।

রাহুলের দাবি ঘিরে বিতর্ক

তাঁর দাবি, মহারাষ্ট্রের এমভিএ সরকার তৈরি হওয়ার পর খোদ সেনা সুপ্রিমো উদ্ধভ ঠাকরে জোট থেকে বেরিয়ে যেতে চেয়েছিলেন। এমনকি বিজেপি'র সঙ্গে জোট করার পক্ষে'ই প্রাক্তন মুখ্যমন্ত্রী ছিলেন বলে দাবি সেনা নেতার। মঙ্গলবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হন রাহুল শেওয়াল।

সেখানে তাঁর আরও দাবি, বিজেপি'র সঙ্গে জোট হয়নি কারন শিবসেনার বেশ কিছু সদস্য এর বিরোধিতা করে। ফলে ঠাকরেও সাহসী সেই সিদ্ধান্ত নিতে আর সাহস দেখাননি বলেই দাবি রাহুলের। তবে শিবসেনার সমস্ত সাংসদদের সঙ্গেও কথা বলার সময়ে বিজেপি'র সঙ্গে জোটে যাওয়ার ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করেছিলেন বলেও দাবি তাঁর। এমনকি ২০২১ সালে এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সেনা সুপ্রিমো আলোচনা করেছে বলে দাবি শিবসেনা নেতার।

তাঁর দাবি, গত জুনে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছিল এবং জুলাই মাসে বিধানসভা অধিবেশনে ছিল। আর সেখানে ১২ জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করে দেওয়া হয়। আর এরপরেই বিজেপি'র বর্ষীয়ান নেতারা বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন বলে দাবি রাহুলের। বিজেপি নেতাদের মনে হয়েছিল একদিকে জোট চাইছে অন্যদিকে বিজেপি বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।

বলে রাখা প্রয়োজন, পাঁচ জুলাই বিজেপি'র ১২ বিধায়ককে সাসপেন্ড করা হয়েছিল। কারন সংসদে স্পিকার ভাস্কর যাদবের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ সামনে আসে। এমনকি হাতাহাতির ঘটনাও সামনে আসে। কিন্তু এরপরেও বিজেপি নেতাদের সঙ্গে ঠাকরে জোট নিয়ে আলোচনা চালিয়েছিলেন বলেও দাবি করেন শিন্ডে ঘনিষ্ঠ ওই নেতা।

কিন্তু সেনার তরফে সেভাবে ইতিবাচক কোনও পদক্ষেপ নিতে দেখা যায়নি। ফলে বিষয়টি নিয়ে বিজেপিও মুখ ফিরিয়ে নেয় বলে অভিযোগ রাহুলের। তাঁর দাবি, পুরো বিষয়টি নাকি খোদ সেনা সুপ্রিমো তাঁকে জানিয়েছিলেন বলেও দাবি তাঁর। তবে এই বিষয়ে রাহুল তাঁকে বারবার জিজ্ঞেস করেছিলেন বলে দাবি। কিন্তু প্রতিবাদ তাঁকে ঠাকরে নাকি জানিয়েছিলেন বিজেপির সঙ্গে জোট চাই কিন্তু কোনও জবাব আসছে না। আর এহেন দাবি ঘিরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

English summary
floor leader claims Uddhav thackeray wanted to Patch-up With BJP in 2021 after 12 MPs Join Shinde Camp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X