• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্বাধীনতার ৭৫ বছরেও মিটল না অস্পৃশ্যতা! পানীয় জলের পাত্র স্পর্শ করায় বেধড়ক মার শিক্ষকের, মৃত দলিত ছাত্র

Google Oneindia Bengali News

ফের দলিতের উপর অত্যাচারের ছবি ভেসে উঠল। এবারের ঘটনা রাজস্থানের জালোর জেলার একটি বেসরকারী স্কুলের। পানীয় জলের পাত্র স্পর্শ করার জন্য শিক্ষকের মারের মারা গেল বর্ণে দলিত এক স্কুল পড়ুয়া।

ঘটনাটি ঘটেছে ২০ জুলাই রাজস্থানের জালোর জেলার সুরানা গ্রামের একটি বেসরকারি স্কুলে। আহত শিশু ইন্দ্র মেঘওয়ালকে চিকিৎসার জন্য আহমেদাবাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে শনিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। পুলিশ শিক্ষক চাইল সিং (৪০) কে গ্রেপ্তার করেছে এবং তার বিরুদ্ধে হত্যার অভিযোগে এবং তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনের ধারায় অভিযোগ করেছে। পরিস্থিতি যাতে আরও বাড়তে না পারে সে জন্য ওই এলাকায় ইন্টারনেটও বন্ধ করে দেওয়া হয়েছে।

 গেহলট কী বলছেন ?

গেহলট কী বলছেন ?

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং বলেছেন যে শিক্ষককে হত্যার জন্য এবং এসসি/এসটি আইনের অধীনে মামলা করা হয়েছে এবং গ্রেপ্তার করা হয়েছে। রাজ্যের শিক্ষা বিভাগ এই বিষয়ে তদন্ত শুরু করেছে এবং রাজস্থান এসসি কমিশনের চেয়ারম্যান খিলাড়ি লাল বৈরওয়া আদেশ দিয়েছেন যে। দ্রুত তদন্তের জন্য এটি কেস অফিসারের স্কিমের অধীনে নেওয়া হবে।

 কী বলছে পুলিশ ?

কী বলছে পুলিশ ?

জালোরের পুলিশ সুপার হর্ষবর্ধন আগরওয়ালা বলেছেন যে ছেলেটিকে খারাপভাবে মারধর করা হয়েছিল এবং যোগ করেছেন যে এর জন্য উদ্ধৃত কারণ - একটি পানীয় জলের পাত্র স্পর্শ করা - এখনও তদন্ত করা হয়নি। পুলিশ বলেছে, "আমরা শিক্ষক চাইল সিং-এর বিরুদ্ধে আইপিসি-এর ৩০২ ধারা এবং এসসি/এসটি আইনের অধীনে মামলা দায়ের করেছি এবং তাকে গ্রেপ্তার করেছি।"

 কী বলছে মৃতের বাবা ?

কী বলছে মৃতের বাবা ?

ছেলেটির বাবা জানান, তার মুখে ও কানে আঘাত লেগেছে এবং প্রায় অজ্ঞান হয়ে গিয়েছে। ছেলেটির বাবা দেবরাম মেঘওয়াল বলেছেন, "ছেলেটিকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখান থেকে তাকে উদয়পুরের একটি হাসপাতালে রেফার করা হয়। তিনি প্রায় এক সপ্তাহ উদয়পুরের হাসপাতালে ভর্তি ছিলেন, কিন্তু কোনও উন্নতি না দেখে আমরা তাকে আহমেদাবাদে নিয়ে যাই। কিন্তু সেখানেও তার অবস্থার উন্নতি হয়নি এবং শেষ পর্যন্ত শনিবার তিনি মারা যান।" রাজ্য শিক্ষা বিভাগ দুই আধিকারিককে বিষয়টি তদন্ত করে ব্লক শিক্ষা অফিসারের কাছে রিপোর্ট জমা দিতে বলেছে।

কী বলছে বিজেপি নেতা ?

কী বলছে বিজেপি নেতা ?

বিজেপি নেতা শেহজাদ পুনাওয়ালা রাজ্য সরকারকে নিশানা করে প্রশ্ন করেছেন দলিতদের উপর অবিচার কতদিন চলবে৷ বিজেপি নেতা একটি টুইটে প্রশ্ন করেছেন, "আতঙ্কজনক রাজস্থানের জালোর জেলার সুরানা গ্রামের অবস্থা। বেসরকারি স্কুলে এক দলিত শিশুকে লাঞ্ছিত করা হয় কারণ সে একটি পাত্রের জল পান করেছিল। চিকিত্‍সার সময় শিশুটির মৃত্যু হয়। দলিতদের উপর এই অবিচার আর কতদিন চলবে? রাহুল গান্ধী কোথায়?"

English summary
dalit student beaten by teacher and later dead
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X