• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাগরে ফুঁসে উঠে বাংলার দোরগোড়ায় ঘূর্ণিঝড় 'আম্ফান'! এনডিআরএফ-র তরফে রয়েছে কোন পরামর্শ

শক্তি খানিকটা হ্রাস হয়েছে বলে খবর। তবে তাতেও রক্তচক্ষু শানিয়ে ক্রমেই বাংলা ও ওড়িশার দিকে ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় আম্ফান। পূর্ব উপকূলের এই দুই রাজ্যই নিজের মতো করে প্রস্তুত এমন সুপার সাইক্লোন মোকাবিলায়। কেন্দ্রের তরফেও এসেছে আশ্বাস। এরইমধ্যে বিপর্যয় মোকাবিলা দল জারি করেছে কিছু পরামর্শ। একনজরে দেখে নেওয়া যাক সেগুলি।

 ঝড়ের মধ্যে ফেঁসে গেলে কী করণীয়?

ঝড়ের মধ্যে ফেঁসে গেলে কী করণীয়?

ঝড়ের মধ্যে যদি কেউ ফেঁসে যান, তাহলে কোনও ভাঙাচোড়া বাড়ির ভিতর আশ্রয় নেবেন না। পরামর্শ এনডিআরএফ-এর। তাদের পরামর্শ, কোনও ইলেকট্রনিক পরিত্যক্ত জিনিস বা ধারালো কোনও কিছুর থেকে দূরে থাকুন।

সাইক্লোনের জন্য প্রস্তুত তো?

সাইক্লোনের জন্য প্রস্তুত তো?

সাইক্লোন মোকাবিলার সবচেয়ে বড় হাতিয়ার হল গুজব থেকে নিজেকে আগে রক্ষা করা। আর সেই বার্তা দিয়েই এনডিআরএফ জানাচ্ছে সাইক্লোনের আগে গিজব ছড়ানো বা গুজবে কান দেওয়া যাবে না। এভাবেই সাইক্লোনের জন্য প্রস্তুতি পর্ব শুরু করতে হবে।

মোবাইলে চার্জ

মোবাইলে চার্জ

সাইক্লোনের জেরে ব্যাপক ক্ষয় ক্ষতির আশঙ্কা রয়েছে বিভিন্ন জায়গায়। উপড়ে যেতে পারে বিদ্যুতেরপোল। তাই মোবাইলে চার্জ দিয়ে রাখুন ও সদা রেডিও বার্তার দিকে কান রাখুন। বার্তা এনডিআরএফ-র ।

ধারালো জিনিস বাইরে নয়

ধারালো জিনিস বাইরে নয়

এনডিআরএফ জানিয়েছে কোনও ধারালো জিনিস যেন বাড়ির বাইরে রাখা না হয়। বাড়ির পালিত পশুদের নিরাপত্তা সুনিশ্চিত করাও প্রয়োজন বলে পরামর্শ এনডিআরএফ-র।

 ঝড় আসলে কী করতে হবে?

ঝড় আসলে কী করতে হবে?

ঝড় আসলে বাড়ির ইলেক্ট্রিকের সংযোগ বন্ধ করে রাখার বার্তা দিচ্ছে এনডিআরএফ। এছাড়াও শুধুমাত্র সরকারি সতর্কতাতেই বিশ্বাস রাখতে হবে।

আমফান মোকাবিলায় প্রস্তুত প্রশাসন

লকডাউনে ১০০-র বেশি পরিবারের পাশে পলতার আরোগ্য অঞ্জলি ও নদিয়ার জাগরণ

English summary
Cyclone Ampahan latest update, NDRF issues advisory,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X