• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে করোনা ভাইরাসের গ্রাসে শতাধিক মানুষ! রেলের এসি কামরা ঘিরে বড় পদক্ষেপ

  • |

লাফিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন সকাল হতেই জানা যায়, মহারষ্ট্রে ৩১ জনের দেহে নতুন করে এই ভাইরাসের চিহ্ন মিলেছে। গোটা দেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১০৫। এমন পরিস্থিতিতে ভারতীয় রেলের সেন্ট্রাল ও ওয়েস্ট্রার্ন সূত্রে বড়সড় পদক্ষেপের কথা ঘোষিত হয়েছে।

করোনা গ্রাসে ভারতের শতাধিক মানুষ

করোনা গ্রাসে ভারতের শতাধিক মানুষ

গোটা দেশ জুড়ে থাবা বসাচ্ছে করোনা ভাইরাসের আতঙ্ক। ভারতে এই করোনা গ্রাসে আপাতত আক্রান্ত ১০৫ জন। এঁদের মধ্যে নতুন করে মহারাষ্ট্রের ৩১ জনের দেহে মিলেছে করোনার নমুনা। কেরল থেকে কর্ণাটক, দিল্লি থেকে মহারাষ্ট্র, দেশের একাধিক জায়গায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

ভারতে কতজন সুস্থ হয়েছেন করোনা আক্রামণ থেকে ?

ভারতে কতজন সুস্থ হয়েছেন করোনা আক্রামণ থেকে ?

ভারতে শতাধিক মানুষ করোনা আক্রান্ত হলেও , এরইমধ্যে সেরে উঠছেন একাধিক মানুষও। সরকারি সূত্রে পাওয়া তথ্য বলছে, ভারতে এরমধ্যে ১১ জন আপাতত কোরনা গ্রাস কাটিয়ে সেরে উঠেছেন। যাঁদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ রয়েছেন কেরলে। সেখানে প্রথম ধাপেই ৩ জন পুরোপুরি সুস্থ হয়ে গিয়েছেন। গোটা দেশে আপাতত ২ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসের সংক্রমণে।

ভারতীয় রেলের বড় পদক্ষেপ

ভারতীয় রেলের বড় পদক্ষেপ

করোনা ভাইরাস যাতে না ছড়ায় , তার জন্য রেলের এসি কোচ ঘিরে বড় পদক্ষেপ নেওয়া হল। ভারতীয় রেলের এসি কোচে সমস্ত পর্দা ও কম্বল আপাতত সরিয়ে নেওয়া হচ্ছে। যাতে কোনও মতেই এই সমস্ত কাপড় থেকে ভাইরাস ছড়িয়ে না পড়ে , তার জন্য এমন ব্যবস্থা। ফলে যাঁরা এসি কোচে যাতায়াত করবেন, তাঁদের এখন থেকে সঙ্গে রাখতে হবে চাদর। এটি কেবল মাত্রা সেন্ট্রাল ও ওয়েস্টার্ন রেলওয়ের ক্ষেত্রে প্রযোজ্য।

রেলে যাত্রা নিয়ে নির্দেশ

রেলে যাত্রা নিয়ে নির্দেশ

রেলে যাঁরা যাতায়াত করছেন, তাঁদের নিরাপদে রাখতে বড়সড় পদক্ষেপ নেওয়া হচ্ছে। বাঙ্কে ওঠার হাতল থেকে শুরু করে ট্রেনের বিভিন্ন জায়গাকে বিশেষ পদ্ধতিতে পরিষ্কার করার বন্দোবস্ত চলেছে।

English summary
Coronavirus in india rise to 105, Railway takes big step .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X