• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুরহান ওয়ানির মৃত্যু দিবসে থমথমে কাশ্মীর, বিস্ফোরণ কুপওয়ারায়

বুরহান ওয়ানির মৃত্যুদিনে অশান্ত হতে পারে উপত্যকা একথা আগেই জানিয়েছিলেন গোয়েন্দারা। তাই আগাম সতর্কতা নিয়ে রেখেছিল গোয়েন্দারা। বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতাদের আগে থেকেই গৃহবন্দি করে রাখা হয়েছে।

বুরহান ওয়ানির মৃত্যু দিবসে থমথমে কাশ্মীর, বিস্ফোরণ কুপওয়ারায়

হুরিয়তের সভাপতি মিরওয়াজ উমর ফারুক, তেহরিক হুরিয়তের সভাপতি সৈয়দ আলি গিলানি, বিচ্ছিন্নতাবাদী নেতা হিলাল ওয়ার সহ সকলকেই সোমবার গৃহবন্দি করে রাখা হয়েছে।

গোটা কাশ্মীর কার্যত বন্‌ধের চেহারা নিয়েছে। শ্রীনগর সহ উপত্যকার বিভিন্ন এলাকায় প্রচুর পরিমাণে বাহিনী মোতায়েন করা হয়েছে। দক্ষিণ কাশ্মীর এবং শ্রীনগরে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। যেসব জায়গায় ইন্টারনেট চালু রয়েছে সেগুলির স্পিড ২জি স্তরে নামিয়ে আনা হয়েছে।

বুরহান ওয়ানির মৃত্যু দিবস উপলক্ষ্যে গোটা উপত্যকায় বন্‌ধের ডাক দিয়েছে বিচ্ছিন্নতাবাদী নেতারা। পুলওয়ামায় নাশকতা ঘটাতে পারে জঙ্গিরা আগাম সতর্ক করেছে বাহিনী। এই নজরদারির মধ্যেও কুপাওয়ারায় বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে, নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন পিম্পল পোস্টে বিস্ফোরণ ঘটানো হয়েছে। সেনাবাহিনীর পেট্রোলিং গাড়িকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। গুরুতর আহত অবস্থায় এক জওয়ানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০১৬ সালে ৮ জুলাই হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর ঘটনায় উত্তাল হয়েছিল উপত্যকা। কয়েক মাস ধরে কার্ফু জারি ছিল কাশ্মীরে। সেই হিংসায় প্রায় ১০০ জনের মত্যু হয়েছিল।

English summary
Complete shutdown in the Kashmir Valley on the death anniversary of Hizbul terrorist Burhan Wani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X