• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের চালু হচ্ছে ভারত-ব্রিটেন বিমান পরিষেবা! কীভাবে ঠেকানো হবে করোনার নয়া স্ট্রেন?

করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ঘিরে আতঙ্ক ক্রমশ বাড়ছে দেশে। করোনা ভাইরাসের নতুন স্ট্রেনে এখনও পর্যন্ত দেশে ২৯ জন সংক্রমিত হয়েছেন৷ তালিকায় আছেন কলকাতার এক যুবক। অন্যদিকে কলকাতায় ব্রিটেন ফেরত আরও একজনের শরীরে মিলেছে করোনা সংক্রমণ।

আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে

আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে

সম্প্রতি ব্রিটেনে এই নতুন করোনা ভাইরাসের স্ট্রেনের খোঁজ পাওয়া যায়। এই স্ট্রেন আগের তুলনায় ৭৫ শতাংশ বেশি সংক্রামক। এই নিয়ে আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে। ভারতও তার ব্যতিক্রম নয়। বিশ্বের বিভিন্ন দেশ ইতিমধ্যেই ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছিল। তবে আগামী ৮ জানুয়ারি থেকে ফের চালু হতে চলেছে যুক্তরাজ্যের সঙ্গে বিমান পরিষেবা। তবে ব্রিটেন থেকে আগত যাত্রীদের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোটোকল জারি করল কেন্দ্র।

বাধ্যতামূলকভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে যাত্রীদের

বাধ্যতামূলকভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে যাত্রীদের

আগত প্রত্যেক বিমানযাত্রীকে অবতরণের সঙ্গে সঙ্গে বাধ্যতামূলকভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। যাঁদের শরীরে করোনার নতুন স্ট্রেনের হদিস মিলবে, তাঁদের পৃথক আইসোলেশনে পাঠানো হবে। যে যাত্রীর শরীরে ভাইরাসের হদিস পাওয়া যাবে, তাঁর সহযাত্রীদের প্রত্যেককে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে।

স্পাইক জিন-বেসড আরটি-পিসিআর পরীক্ষা

স্পাইক জিন-বেসড আরটি-পিসিআর পরীক্ষা

আগত প্রত্যেক যাত্রীকে তাঁদের শেষ ১৪ দিনের ট্রাভেল হিস্ট্রি জানাতে হবে। একটি সেল্ফ ডিক্লেয়ারেশন ফর্ম পূরণ করতে হবে। ঠিকানা এবং ফোন নম্বর দিতে হবে। বিমানবন্দরে অবতরণের সঙ্গে সঙ্গে প্রত্যেককে বাধ্যতামূলকভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। যদি কারও শরীরে করোনার হদিস মেলে তবে তাঁদের স্পাইক জিন-বেসড আরটি-পিসিআর পরীক্ষা করানো হবে।

নতুন স্ট্রেনে আক্রান্তের খোঁজ মিলেছে কলকাতাতেও

নতুন স্ট্রেনে আক্রান্তের খোঁজ মিলেছে কলকাতাতেও

ইতিমধ্যেই দেশে করোনা ভাইরাসের নতুন স্ট্রেনে আক্রান্তের খোঁজ মিলেছে। কলকাতায় আজ ব্রিটেন ফেরত আরও একজনের শরীরে কোরোনার সংক্রমণ ধরা পড়েছে। তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি করা হয়েছে। এদিকে কলকাতার কানাডা ফেরত এক যুবতি নতুন স্ট্রেনে আক্রান্ত কি না তা খতিয়ে দেখছে রাজ্য স্বাস্থ্য দফতর৷ দক্ষিণ কলকাতার বাসিন্দা ওই যুবতির অবস্থা সংকটজনক৷

রয়েছে তিনটি ব্লক, বসানো হল একটি স্টেন্ট! সঠিক সময়ে হাসপাতালে আসাতেই বাঁচলেন সৌরভ

English summary
Central Gov rolls out SOPs for UK returnees amid scare about new coronavirus strain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X