• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুধবার থেকেই কাজ করবে না এই অ্যাপগুলি! বড় পদক্ষেপ গুগলের

Google Oneindia Bengali News

সবার হাতেই আজ স্মার্টফোন! আর স্মার্টফোনে কত না অ্যাপ। তবে যদি স্মার্টফোনে কোনও কল রেকডিং অ্যাপের ব্যবহার করে থাকেন তাহলে এখনই সাবধান হয়ে যান। আগামীকাল অর্থাৎ ১১ মে'র পর ফোনে কোনও কল রেকর্ডিং অ্যাপ কাজ করবে না।

কারণ গুগল তার পলিসিতে বেশ কিছু রদবদল এনেছে। আর এর ফলে অ্যাপ ডেভেলোপার্সদের থার্ড পার্টি কল রেকর্ডিং ফিচারের ব্যবহার সম্পূর্ণ ভাবে বন্ধ হতে চলেছে।

 কল রেকর্ডিং অ্যাপ বন্ধ করে দেওয়ার কারন

কল রেকর্ডিং অ্যাপ বন্ধ করে দেওয়ার কারন

গুগলের তরফ থেকে থার্ড পার্টি কল রেকর্ডিং অ্যাপ বন্ধ করে দেওয়ার কারন সুরক্ষা বলে জানানো হচ্ছে। আর এই বিষয়টিকে মাথায় রেখেই গুগলের তরফে এহেন সিদ্ধান্ত। এতে একটা বিশাল সংখ্যায় ব্যবহারকারীদের সমস্যা হতে পারে বলে মনে করা হচ্ছে। গুগল অ্যানড্রোয়েড ১০ থাকা স্মার্টফোন গুলিতে আগে থেকেই গুগলের তরফে কল রেকর্ডিং অ্যাপ ব্লক করে দেওয়া হয়। এবার সম্পূর্ণ ভাবেই বড় সিদ্ধান্ত নিল সংস্থা।

নিয়মে বেশ কিছু বদল নিয়ে এসেছে

নিয়মে বেশ কিছু বদল নিয়ে এসেছে

বলে রাখা প্রয়োজন, গুগল (Google) সম্প্রতি প্লে স্টোরে (Google Play Store) নিয়মে বেশ কিছু বদল নিয়ে এসেছে। নতুন গুগল পলিসি অনুযায়ী, অ্যাপগুলিকে লম্বা সময় পর্যন্ত প্লে স্টোরে কল রেকরডিংয়ের জন্য API accessibility অনুমতি আর দেওয়া হবে না। তবে অ্যানড্রোয়েড স্মার্টফোন ব্যবহারকারী প্রথম থেকেই ইন-বিল্ড কম রেকর্ডিং অ্যাপের ব্যবহার নিতে পারবে। যদি ফোনের মধ্যে কোনও কল রেকর্ডিং ব্যবস্থা না থাকে তাহলে ১১ মে পর থেকে ব্যবহারকারী আর এই সুবিধা ভোগ করতে পারবেন না।

ইনবিল্ড অ্যাপে এই সুবিধা থাকবে-

ইনবিল্ড অ্যাপে এই সুবিধা থাকবে-

নিত্যানতুন স্মার্ট ফোন লঞ্চ আসছে। যে সমস্ত স্মার্টফোনে নেটিভ কল রেকর্ডিং ফিচার আগে থেকেই দেওয়া রয়েছে। তাঁদের জন্যে স্বস্তির খবর। আগে থেকেই তাহলে ফোনে কল রেকর্ডিং করতে পারবে। কিন্তু যারা থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে এই কাজ করতেন তাঁরা আগামীকাল অর্থাৎ বুধবার থেকে আর এই কাজ করতে পারবেন না। বলে রাখা প্রয়োজন, Xiaomi, Samsung এবং গুগলের একাধিক স্মার্টফোনে আগে থেকেই কল রেকর্ডিং অপশন দেওয়া হয়ে থাকে।

Weather Update : আরও কাছে অশনি, ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে
নিত্য নতুন ফোন!

নিত্য নতুন ফোন!

বর্তমানে প্রযুক্তি যুগ! প্রত্যেকদিনই নিত্য নতুন স্মার্টফোন বাজারে আসছে। বাড়ছে ব্যবহারকারীর সংখ্যাও। আর সেখানে দাঁড়িয়েই গুগল প্লে স্টোরে একাধিক অ্যাপ আসছে। যা অনেক সময়ে ব্যবহারকারীর নিরাপত্তা ইস্যু হয়। যদিও মাঝে মধ্যেই গুগল তার পলিসিতে এহেন বদল নিয়ে আসে। সুরক্ষার কথা মাথায় রেখেই হয় এই সিদ্ধান্ত।

English summary
Call Recording App ban: Call recording apps in google play store will be closed from Wednesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion