'সেনায় থাকলে মরতে হবে' বিজেপি নেতার মন্তব্যে হইচই সারা দেশে

  • Posted By:
Subscribe to Oneindia News

মাইকেল মধুসূদন দত্ত লিখেছিলেন, 'জন্মিলে মরিতে হবে, অমর কে কোথা কবে?' এটা চিরসত্য। তবে সেনায় যোগ দিলে যে মৃত্যু নিশ্চিত তা মনে করিয়ে বিপাকে পড়লেন বিজেপি নেতা তথা সাংসদ নেপাল সিং। সম্প্রতি সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি হামলা নিয়ে প্রশ্ন করায় নেপালবাবু বলেন, 'সেনায় কাজ করতে মরতে হবে। এমন কোনও দেশ নেই যেখানে সেনা মারা যায় না।'

'সেনায় থাকলে মরতে হবে' বিজেপি নেতার মন্তব্যে হইচই সারা দেশে

শুধু এটুকু বলেই থেমে থাকেননি এই বিজেপি নেতা। সেনার মৃত্যু নিয়ে কেন এত হইচই হচ্ছে তা নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন তিনি। নেপালের কথায়, সেনা প্রতিদিন মরে। গ্রামে কোনও গোলমাল বাঁধলেও কেউ না কেউ আহতও হয়। এখনও কোনও ওষুধ বের হয়নি যা প্রাণ চলে যাওয়া আটকাতে পারে।

এই ঘটনার পরে সারা দেশে হইচই শুরু হওয়ায় নিজের বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন নেপাল সিং। তবে সঙ্গে এটাও জানিয়েছেন যে তিনি কোনও শহিদকে অপমান করেননি। উল্টে নেপালের দাবি, গুলি থেকে সেনাকে বাঁচাতে পারে, এমন পদ্ধতি আবিষ্কার করার চেষ্টা করছেন বিজ্ঞানীরা।

কাশ্মীরে সিআরপিএফের উপরে হামলার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আশ্বস্ত করে বলেন, জওয়ানদের প্রাণের বলি বিফলে যাবে না। গোটা দেশ জওয়ানদের পরিবারের পাশে রয়েছে। জঙ্গিদের রুখতে গিয়ে প্রাণ দেওয়া জওয়ানদের নিয়ে সারা দেশ গর্বিত।

গত রবিবার কাশ্মীরের লেথপোরায় হামলা চালিয়ে পাঁচ জওয়ানকে খুন করে জঙ্গিরা। পাকিস্তানি জঙ্গি সংগঠন জঈশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করেছে। পরে সব জঙ্গিকেই সেনা নিকেশ করেছে। অস্ত্র, গ্রেনেড, গুলি উদ্ধার হয়েছে।

English summary
BJP MP Nepal Singh says Army personnel bound to die, sparks fresh controversy

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.