• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়াঘা সীমান্তে উড়বে দীর্ঘতম তেরঙ্গা, দেখা যাবে লাহোর থেকেও

  • By Oneindia Bengali Digital Desk
  • |
Google Oneindia Bengali News

নয়াদিল্লি, ২৯ এপ্রিল : আটারি-ওয়াঘা যৌথ চেক পোস্টে উড়বে সবচেয়ে দীর্ঘতম তেরঙ্গা। এমনই কিছুর পরিকল্পনা করেছে বিএসএফ। আগামী জানুয়ারিতেই এই ঐতিহাসিক ঘটনার সাক্ষী হতে চলেছে ভারত। [স্মরণে ১৯৯৯ কার্গিল যুদ্ধ : জেনে নিন পাক সেনাদের কীভাবে পরাস্ত করেছিল ভারত]

জানা গিয়েছে, ভারত-পাকিস্তান সীমান্তে ৩৫০ ফুট দৈর্ঘ্যের একটি পতাকা লাগাতে চলেছে বিএসএফ। আগামী জানুয়ারিতেই এই কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।

ওয়াঘা সীমান্তে উড়বে দীর্ঘতম তেরঙ্গা, দেখা যাবে লাহোর থেকেও

বিএসএফের পাঞ্জাব ফ্রন্টিয়ারের ইনস্পেক্টর জেনারেল অশোক কুমার যাদব জানিয়েছেন, এই ভারতীয় পতাকা পাঞ্জাবের অমৃতসর থেকে যেমন দেখা যাবে, তেমনই পাকিস্তানের লাহোর থেকেও দেখা যাবে।

এটিকে এমনভাবে আকার দেওয়া হবে যাতে এটি দীর্ঘতম হয়। মূলত জাতীয়তাবোধকে এভাবেই সেলাম জানানোর পরিকল্পনা করা হচ্ছে বলে খোলসা করেছেন অশোক কুমার যাদব।

এই পতাকাটিকে একেবারে সীমান্তে বেদী তৈরি করে তার উপরে খুঁটি করে লাগানো হবে। এর জন্য চারিদিকে সিসিটিভি ক্য়ামেরাও বসানো হবে বলে জানানো হয়েছে বিএসএফের তরফে।

প্রসঙ্গত, এই মুহূর্তে দেশের মধ্য়ে ঝাড়খণ্ডে সবচেয়ে বড় পতাকা লাগানো রয়েছে। যার ব্যাসার্ধ ৯৯ ফুট বাই ৬৬ ফুট। রাঁচিতে নেতাজির জন্মবার্ষিকীতে এটির উদ্বোধন করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Attari-Wagah border to get tallest national flag, will be seen in Lahore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X