• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংক্রমণ রুখতে কঠোর পদক্ষেপ উবারের! যাত্রীদের ‘মাস্ক ভেরিফিকেশনের’ পথে অ্যাপ-ক্যাব সংস্থা

  • |

করোনাকালে মাস্ক সংক্রান্ত সচেতনতা বাড়াতে কড়া পদক্ষেপ নিতে দেখা গেল অ্যাপ ক্যাব সংস্থা উবারকে। সোমবার এই বিষয়ে সংস্থার তরফে একটি নতুন নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে। যাতে স্পষ্টতই জানানো হয়েছে আগের যাত্রাকালে মাস্ক না পরার ক্ষেত্রে যে সমস্ত যাত্রীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের পরবর্তী বুকিংয়ের সময় অবশ্যই মাস্ক পরিহিত সেলফি আপলোড করতে হবে। অন্যথায় কোনও ভাবেই করা যাবে না বুকিং।

সংক্রমণ রুখতে কঠোর পদক্ষেপ উবারের! যাত্রীদের ‘মাস্ক ভেরিফিকেশনের’ পথে অ্যাপ-ক্যাব সংস্থা

দেশের একাধিক শহরে উবার ড্রাইভারদের তরফে এই সংক্রান্ত ভুরি ভুরি অভিযোগ পাওয়ার পড়েই এই কড়া সিদ্ধান্তের পথে বহুল প্রচারিত এই অ্যাপ ক্যাব সংস্থা। কলকাতা, মু্ম্বই, দিল্লি সহ দেশের সমস্ত বড় শহরের জন্যই নিয়ম লাঘু থাকবে বলেও উবারের তরফে জানানো হয়েছে। এদিকে চলতি বছরে শুরু করোনা প্রাদুর্ভাবের শুরুতে ড্রাইভারদের করোনা সচেতনতা বাড়াতে 'মাস্ক-ভেরিফিকেশন’ ফিচার নিয়ে আসে উবার।

ওই ফিচার মোতাবেক কোনও ট্রিপ শুরু আগে ড্রাইভারকে অবশ্যই একটি মাস্ক পরিহিত ছবি উবারের কাছে পাঠাতে হয়। তারপরেই শুরু করা যায় যাত্রা। গোটা দেশে করোনার বাড়বাড়ন্তের মাঝেই এবার যাত্রীদের মধ্যে করোনা সচেতনতা বাড়াতে খানিক কঠোর পদক্ষেপ নিতে দেখা গেল উবারকে। মে মাসে প্রথম এই ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু হওয়ায়র পর এখনও পর্যন্ত উবাররের প্ল্যাটফর্মে এখনও পর্যন্ত ১.৭৪ কোটির বেশিবার মাস্ক ভেরিফিকেশন হয়েছে বলে উবারের তরফে জানানো হয়েছে।

কলকাতাঃ শ্রম বিলের বিরোধিতায় প্রতিবাদ মিছিল

সরকার শেষের সময়ে চলে এসেছে! প্রদীপ ধপ্ করে জ্বললেও নিভে যাবে, বিস্ফোরক ভারতী ঘোষ

English summary
app cab company uber on the way of mask verification of passengers to prevent coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X