• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রিয়াঙ্কার উদ্যোগে পরিযায়ীদের জন্য ৫০০টি বাস, অনুমতি মিলল না আদিত্যনাথের কাছ থেকে

লকডাউনের জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন পরিযায়ী শ্রমিকরা।‌ তাঁদের বাড়ি ফেরানোর উদ্যোগ নিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। পরিযায়ী শ্রমিকদের জন্য ৫০০টি বাসের আয়োজন করেছেন, যে সব শ্রমিকরা আটকে রয়েছেন উত্তরপ্রদেশে। একদিন আগেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন পরিযায়ীদের নিয়ে কংগ্রেসকে '‌নাটক’‌ করতে নিষেধ করেছিলেন।

বাস চালানোর অনুমতি মেলেনি আদিত্যনাথের কাছ থেকে

বাস চালানোর অনুমতি মেলেনি আদিত্যনাথের কাছ থেকে

রবিবার দুপুর থেকেই প্রিয়াঙ্কার পাঠানো ৫০০টি ফাঁকা বাস দাঁড়িয়ে ছিল রাজাস্থান-উত্তরপ্রদেশ সীমান্তের মথুরাতে। প্রিয়াঙ্কা রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অনুরোধ করেন যে এই বাসগুলি করে পীড়িত শ্রমিকদের বাড়ি পাঠানো হোক। কিন্তু রবিবার সন্ধ্যায় আদিত্যনাথ ওই বাসগুলি চালানোর অনুমতি দেননি। বরং আদিত্যনাথ ইঙ্গিত দিয়ে জানান যে প্রিয়াঙ্কা রাজনীতি করছেন এবং তাঁর উচিত কংগ্রেস শাসিত রাজ্যগুলির ওপর মনোনিবেশ করা।

এর আগে কংগ্রেস অভিযোগ জানিয়েছিল যে দলের সুপ্রিমো সোনিয়া গান্ধীর প্রতিশ্রুতিমতো পরিযায়ী শ্রমিকদের ট্রেন ভাড়ার খরচ কংগ্রেস দেবে, কিন্তু অন্যান্য বিজেপি শাসিত রাজ্যের মতো উত্তরপ্রদেশও শ্রমিকদের তথ্য লুকিয়ে যাচ্ছে। কংগ্রেস জানিয়েছে, জেলা প্রশাসকরা যে সব পরিযায়ী শ্রমিক টিকিট কেটেছে তাদের তথ্য দিতে অস্বীকার করেছে। কংগ্রেস হোয়াটস অ্যাপ নম্বরও চালু করেছে প্রত্যেক জেলার জন্য যাতে পরিযায়ী শ্রমিকরা টিকিট কেটে নিজেদের ছবি তুলে টিকিটের ভাড়ার অর্থের দাবি করতে পারে। এটা মনে করা হচ্ছে শনিবার সোনিয়া ও প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধী দিল্লির রাস্তায় বসে থাকা বেশ কিছু পরিযায়ী শ্রমিকদের সঙ্গে দেখা করার পরই রবিবার দুপুরে সীতারমন কংগ্রেসের ওপর আক্রমণ করেন।

কংগ্রেসকে কটাক্ষ সীতারমনের

কংগ্রেসকে কটাক্ষ সীতারমনের

সীতারমন কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, ‘‌এটা কি হচ্ছে কখন মানুষ পরিযায়ী শ্রমিকদের সঙ্গে বসবে এবং কথা বলবে?‌ শ্রমিকদের সময় নষ্ট হচ্ছে। তিনি (‌রাহুল)‌ তাঁদের ব্যাগ ধরে ও হাঁটতে হাঁটতে কথা বলতে পারতেন। সময় নষ্ট করছেন, কংগ্রেস নেতাদের এই আচরণ, নাটকবাজি নয় কি?‌'‌ একদিকে যখন কেন্দ্রীয় মন্ত্রী শ্রমিকদের পায়ে হেঁটে মধ্যপ্রদেশে বাড়ি ফেরাকে সমর্থন করছেন, অন্যদিকে রাহুল গান্ধী তাঁদের কংগ্রেসের বন্দোবস্ত করা বাসের জন্য অপেক্ষা করতে বলছেন। সীতারমন এদিন সোনিয়া গান্ধীকে কটাক্ষ করে বলেন, ‘‌আমি সোনিয়া গান্ধীর কাছে হাত জোড় করে আর্জি করছি। আমরা সম্মিলিতভাবে পরিযায়ী শ্রমিকদের সমস্যার সঙ্গে মোকাবিলা করব। দায়িত্ব নিয়ে কথা বলুন, দায়িত্ব নিয়ে চুক্তি করুন।'‌

অনুমতি ছাড়াই প্রিয়াঙ্কা বাসের বন্দোবস্ত করেন

অনুমতি ছাড়াই প্রিয়াঙ্কা বাসের বন্দোবস্ত করেন

প্রিয়াঙ্কা এর আগে শনিবার আদিত্যনাথকে চিঠি লিখে শ্রমিকদের জন্য ১০০০টি বাসের বন্দোবস্ত করার অনুমতি চান। এই সব শ্রমিকরা উত্তরপ্রদেশে আটকে রয়েছেন। কিন্তু প্রিয়াঙ্কা অনুমতি পাওয়ার অপেক্ষা না করেই কংগ্রেস কর্মীদের বাসের বন্দোবস্ত করতে বলেন। রবিবার দুপুরের মধ্যে কংগ্রেস শাসিত রাজ্য রাজস্থানের আলওয়ার ও ভরতপুর থেকে ৫০০টি বাস চলে আসে উত্তরপ্রদেশের সীমান্ত মথুরা সংলগ্ন গোবর্ধনে। রাজস্থান ও উত্তরপ্রদেশের বহু কংগ্রেস কর্মী অপেক্ষা করছিলেন এই বাসগুলি নিয়ে। উত্তরপ্রদেশের কংগ্রেসের সভাপতি অজয় কুমার লল্লু জানিয়েছেন যে উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় আটকে ধাকা শ্রমিকদের থেকেই এই পরিকল্পনা পাওয়া গিয়েছে। এই বাসে করে তাঁদের বাড়ি পৌঁছে দেওয়া হবে।

প্রিয়াঙ্কার আর্জি আদিত্যনাথকে

প্রিয়াঙ্কার আর্জি আদিত্যনাথকে

প্রিয়াঙ্কা ভিডিওর মাধ্যমে আবেদন করে আদিত্যনাথকে জানিয়েছেন যে এই সময় রাজনীতি করার নয় বরং পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার। তাঁদের বাস সীমান্তে অপেক্ষা করছে। হাজার হাজার শ্রমিক জল-খাবার ছাড়াই দীর্ঘ রাস্তা অতিক্রম করছেন। যদিও আদিত্যনাথ জানিয়েছেন কংগ্রেস এটা নিয়ে রাজনীতি করছে। বাসে কোনও কংগ্রেসের ফ্ল্যাগ বা পোস্টার না লাগানোর জন্য বলেছেন প্রিয়াঙ্কা।

18-05-2020- কোভিড ১৯ আপডেট - মুর্শিদাবাদ - নতুন করে করোনা আক্রান্ত আরও দুই

বিজেপি ক্ষমতায় এলে বাংলা শেষ হয়ে যাবে! জ্যোতিপ্রিয় মল্লিকের দাবি আর অভিযোগে চাঞ্চল্য

English summary
As many as 500 empty buses sent by Priyanka had been parked at Mathura on the Rajasthan-Uttar Pradesh border since Sunday afternoon. Priyanka requests Chief Minister Yogi Adityanath to send the affected workers home by these buses,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X