• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাতারে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন কারা? থাকছে বলিউড কানেকশন

  • |
Google Oneindia Bengali News

কাতারে ২২তম ফুটবল বিশ্বকাপ শুরু পাঁচ দিন পরেই। উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে একাধিক চমক। রীতিমতো বর্ণাঢ্য, চোখধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠানই যে হবে আজ টুইটে তা জানিয়ে দেওয়া হয়েছে ফিফার তরফে। তবে কারা পারফর্ম করবেন তা এখনও সরকারিভাবে জানানো হয়নি। যদিও বিভিন্ন মাধ্যম মারফত জানা গিয়েছে কোন তারকারা মাতিয়ে দেবেন বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান।

বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান

বিশ্বকাপ শুরু ২০ নভেম্বর। চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। ৮০ হাজার দর্শকাসন বিশিষ্ট লুসাইল স্টেডিয়ামে হবে বিশ্বকাপ ফাইনাল। উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচটি হবে দোহার উত্তরে আল বাইত স্টেডিয়ামে (Al Bayt Stadium)। এখানে ৬০ হাজার দর্শকাসন রয়েছে। কাতারের স্থানীয় সময় বিকেল ৫টা নাগাদ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা। ভারতীয় সময়ে তা সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ শুরু হবে। ভারতীয় সময় রাত সাড়ে ৯টায় শুরু বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। এই ম্যাচটিতে আয়োজক কাতারের বিরুদ্ধে খেলবে ইকুয়েডর। প্রথমে ঠিক ছিল ২১ নভেম্বর নেদারল্যান্ডস-সেনেগাল ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। কিন্তু ২০০৬ সাল থেকে আয়োজক দেশ যেহেতু উদ্বোধনী ম্যাচ খেলে আসছে, সেই প্রথা ধরে রাখতেই ২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচ রাখা হয়েছে।

জুং কুক পৌঁছে গেলেন কাতারে

উদ্বোধনী ম্যাচের আগেই হবে উদ্বোধনী অনুষ্ঠান। বিশ্বকাপের অফিসিয়াল অ্যান্থেম ও সাউন্ডট্র্যাক নিশ্চিতভাবেই থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে। দেখা যাবে বিশ্বকাপের ম্যাসকট লা'ইব (La'eeb)-কে। ইতিমধ্যেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে কাতারে পৌঁছে গিয়েছেন বিটিএসের গায়ক তথা জনপ্রিয় পপস্টার জুং কুক। উদ্বোধনী অনুষ্ঠান চলতে চলতে সন্ধ্যা নেমে এলেই থাকবে আতসবাজির প্রদর্শনী। যে স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ও অনুষ্ঠান হবে সেটি তৈরির দায়িত্বে থাকা দার আল-হান্ডাসাহ বেদুইনদের ব্যবহৃত বাইত-আল শার থেকে অনুপ্রেরণা নিয়েছেন। অত্যাধুনিক স্টেডিয়ামে তুলে ধরা হয়েছে আরব দেশের নানা ঐতিহ্য। গত সেপ্টেম্বরে বিসিএস ইয়েট টু কাম নামে একটি ট্র্যাক রিলিজ করেছিল। এর ভিডিওতে দেখা গিয়েছিল বিশ্বের নানা প্রান্তের মানুষজন ফুটবল দেখছেন। জুং কুকের পারফরম্যান্সের ফাঁকে সেই গানটিও থাকবে বলে মনে করা হচ্ছে।

নোরা ফতেহি থাকছেন

জুং কুকের পারফরম্যান্সের পাশাপাশি থাকছে বলিউড কানেকশন। বলিউডে জনপ্রিয় কানাডিয়ান অভিনেত্রী নোরা ফতেহি পারফর্ম করবেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে। কাতার বিশ্বকাপের অফিসিয়াল সাউন্ডট্র্যাক লাইট দ্য স্কাই-এ নোরাকে দেখা গিয়েছে।

ফের মাতাবেন শাকিরা?

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে আরও একবার পারফর্ম করতে দেখা যাবে শাকিরাকে। ওয়াকা ওয়াকা-খ্যাত শাকিরা এই নিয়ে চতুর্থবার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকতে চলেছেন। ২০০৬ সালে হিপস ডোন্ট লাই, ২০১০ সালে ওয়াকা ওয়াকা ও ২০১৪ সালে কার্লিনহস ব্রাউনের সঙ্গে শাকিরা লা লা লা দিয়ে মাতিয়ে দিয়েছিলেন। এবার তিনি কোন চমক দেখান সেটাই দেখার। এ ছাড়াও পপ সিঙ্গার ডুয়া লিপাও পারফর্ম করবেন বলে জানা যাচ্ছে।

English summary
Nora Fatehi, Jung Kook, Shakira To Perform In The Opening Ceremony Of FIFA World Cup 2022. Nora Also Appeared In The 2022 FIFA World Cup Soundtrack ‘Light The Sky’.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X