• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বকাপের প্রথম ম্যাচেই বিতর্কে জড়ালেন বেলজিয়ামের গোলরক্ষক কুর্তোয়া, অজান্তেই কি ভাঙলেন কাতারের নিয়ম

Google Oneindia Bengali News

বুধবার কানাডার বিরুদ্ধে বেলজিয়ামের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন থিবো কুর্তোয়া। তাঁর অনবদ্য গোলকিপিং এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট এনে দিয়েছে বেলজিয়ামকে নয়তো ফিফা ক্রমতালিকায় ২ নম্বরে থাকা দলের বিরুদ্ধে ৪১ নম্বরে থাকা কানাডা যে ফুটবল তুলে ধরেছিল তাতে কোনও ক্রমে হার বাঁচায়িে স্বস্তির নিশ্বাস ফেলেছে বেলজিয়াম। তবে, জয়ের সঙ্গেই নিজের আচরণে বিতর্কে জড়িয়ে গিয়েছেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই বিতর্কে জড়ালেন বেলজিয়ামের গোলরক্ষক কুর্তোয়া, অজান্তেই কি ভাঙলেন কাতারের নিয়ম

সমগ্র ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত টেম্বো নিয়ন্ত্রণ করে কানাডা। ম্যাচ কোন খাতে বইবে তা নির্ভর করছি কানাডার উপরই। মুহূর্মুহু আক্রমণে বেলজিয়ামের রক্ষণ এবং মাঝমাঠকে ছিন্নভিন্ন করে দিচ্ছিল কানাডার দুই ফুল ব্যাক এবং মাঝমাঠের ফুটবলাররা। এই ম্যাচের ১১ মিনিটের মাথায়ই পিছিয়ে যেত বেলজিয়াম যদি ম্যাচের ১১ মিনিটে আলফনসো ডেভিসের পেনাল্টি দুর্দান্ত দক্ষতায় শরীরের ডান দিকে ঝাঁপিয়ে না বাঁচাতে পারতেন কুর্তোয়া। শুধু এই পেনাল্টি বাঁচানোই নয়, এই ম্যাচে তিনটি নিশ্চিত গোল থেকে কানাডাকে প্রতিগত করে কুর্তোয়ার বিশ্বস্থ গ্লাভস।

বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে বেলজিয়ামের এই জয়ের পর বাকদত্তা মিশেল গার্জিককে সর্বসমক্ষে চুমু দেন কুর্তোয়া। ঠোঁটে ঠোঁট রেখে এঁকে দেন ভালবাসার ছবি। আর এই চুমুই বিতর্কে ফেলে দিয়েছে চেলসির প্রাক্তন গোলরক্ষককে। কাতারে সর্ব সমক্ষে চুমু দেওয়ার ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই জল ঘোলা হওয়া শুরু হয়েছে। কাতারে এই ধরনের আচরণ সম্পূর্ণ নিষিদ্ধ। এমনিতেই বিশ্বকাপে সমর্থকদের নানাবিধ ফতোয়া আরোপ করা হয়েছে সেখানে বেলজিয়াম দলের গোলরক্ষকের আচরণ কাতারের কঠ্ঠর আইনের পরিপন্থী। এই বিষয়ে ফিফা বা আয়োজকারী দেশের উপর থেকে কোনও মন্তব্য এখনও করা হয়নি, যদিও এই বিষয়ে মন্তব্য আসার সম্ভাবনাও কম।

একা কুর্তোয়া নন, একই ঘটনা ঘটিয়েছেন বেলজিয়ামের অন্যতম তারকা কেভিন ডি ব্রুইন। ম্যানচেস্টার সিটির অধিনায়ক গ্যালারিতে বসা স্ত্রীকে চুমু দেন ম্যাচের পর। প্রকাশ্যে চুম্বন কাতারে দণ্ডনীয় অপরাধ হলেও এই দুই ফুটবলারের জন্য কাতার প্রশাসনের তরফ থেকে কোনও বার্তা আসে কি না সেটাই দেখার। কঠিন কোনও বার্তা এলে বিশ্বকাপের মঞ্চে সমগ্র বিশ্ব যে কাতারের নিন্দায় আরও একবার মুখর হবে সেই বিষয়ে বলে দেওয়ার অবকাশ রাখে না।

English summary
FIFA World Cup 2022: Thibaut Courtois involved in controversy after smooching his fiance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X