বিয়ের সানাই বাজল বলে, এই কাজগুলি করবেন না মোটে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিয়ের দিন স্থির হয়ে গেছে। বাড়ি বুকিং থেকে ফটোগ্রাফার বাছাই সবই হয়ে গেছে। তবে মেকআপের বিষয়টি নিয়ে নিশ্চয় মাথা ব্যাথা সবচেয়ে বেশি। কারণ ওই বিশেষ দিনটিতে তো আপনি চাইবেন নিজেকে সবচেয়ে সুন্দর দেখাতে। তবে সুন্দর দেখানোর চিন্তায় কখনই কয়েকটা জিনিস একদমই করবেন না। তারই সুলুক সন্ধান রইল।

ফেসিয়াল

ফেসিয়াল

ফেসিয়াল করালে ত্বকটা তো চকচক করে। একটা আলাদা গ্লো আসে। তা বলে বিয়ের আগের দিন কখনই ফেসিয়াল করবেন না। কারণ ফেসিয়াল করার জন্য যে সব প্রোডাক্ট ব্যবহার করা হয় তাতে বিভিন্ন রকমের জিনিসের কম্পোজিশন থাকে। যার থেকে আপনার ত্বকে অ্যালার্জি, র‍্যাশ হতেই পারে। বিয়ের দিন যদি মুখে এইসব বেরোয়, মেকআপের তলায় থাকলেও বিষয়টি কিন্তু ভালো লাগবে না। ফেসিয়াল করতে হল অন্তত দিন পনেরো আগে করবেন। যদি কোনও ক্ষতি হয় তা যেমন পুরিয়ে যাবে। তেমনি ত্বকের পুরো ঔজ্বল্যটাও চলে আসবে।

 ঘরে তৈরি প্যাক

ঘরে তৈরি প্যাক

বাড়ির মা-কাকীমা-রা অনেক টোটকা জানেন, যাতে ঘরোয়া পদ্ধতিতে ত্বকে-র ঔজ্বল্য বাড়ানো যায়। কিন্তু বিয়ের আগের দিন কোনওভাবেই সেই ঘরোয়া ফেসপ্যাকও ব্যবহার করবেন না। চন্দন থেকে হলুদ কিম্বা মধু কিছুই লাগাবেন না মুখে। বাই চান্স যদি ইরিটেশন হয় তাহলে তো বিপদই ,আর একদিন ব্যবহার করে এই সব প্রাকৃতিক প্যাকে কোনও ফল পাওয়া যায় না। এর ফল যদি পেতে চান তাহলে দীর্ঘমেয়াদী ভাবে লাগাতে হবে।

ফেস পিল

ফেস পিল

ফেস পিলও চটজলদি ত্বককে উজ্জ্বল হতে সাহায্য করে। বিয়ের দিন যাতে ত্বক উজ্জ্বল দেখায় তার জন্য অনেকেই ফেস ফিল ব্যবহার করে থাকেন | তবে বিয়ের ঠিক আগে প্রথমবার ফেস পিল ব্যবহার করা মোটেই বুদ্ধিমানের কাজ নয় | অনেক ক্ষেত্রেই দেখা গেছে বিয়ের আগের দিন ফেসিয়াল পিল ব্যবহার করার ফলে বিয়ের দিন মুখ রুক্ষ দেখাতে পারে।

English summary
You should not be doing these kind of face treatment just before marriage

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.