• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিলিপ্স-বোল্ট দ্বৈরথ, কিউইদের হাতের শ্রীলঙ্কার হার ৬৫ রানে

Array
Google Oneindia Bengali News

প্রথমে ব্যাট হাতে গ্লেন ফিলিপ্সের সেঞ্চুরি পরে বোল্টের আগুন গতি। দুয়ে মিলিয়ে ছারখাড় হয়ে গেল শ্রীলঙ্কা। আগের দুটি ম্যাচ মেলবোর্নে পন্ড হয়েছে। এবারে আর তা হল না, উলটে শ্রীলঙ্কা পুরোপুরি ছন্নছারা হয়ে ৬৫ রানে হারল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। টি-২০ বিশ্বকাপে এটা তাঁদের দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে বিশ্রী ভাবে হারানোর পর আজ শ্রীলঙ্কাকে উইলয়ামসনের দল ফুৎকারে উড়িয়ে দিল।

একাই ১০০

একাই ১০০

এদিন ব্যাট করতে নেমে খুব বেশি রান করেনি কিউইরা। ১৫ রানে তিন উইকেট হারিয়ে তাঁরা ধুঁকছিল। ডারেল মিচেলকে সঙ্গে নিয়ে হাল ধরেন গ্লেন ফিলিপ্স। তাঁর একার ব্যাটে ভর করে ৭ উইকেটে ১৬৭ করে নিউজিল্যান্ড। এবার ছিল শ্রীলঙ্কার। রান তাড়া করার পালা। ব্যাট করতে নেমে তাঁরা ধসে পরে। মনেই হবে না এরাই কিছুদিন আগে এশিয়া কাপ জিতেছে।

বোল্টে ছন্নছাড়া শ্রীলঙ্কা

বোল্টে ছন্নছাড়া শ্রীলঙ্কা

হারিয়েছে ভারত পাকিস্তানর মতো শক্ত প্রতিপক্ষকে। নামিবিয়ার বিরুদ্ধে যেমন তাঁরা হেরেছিল অবাক করে এদিনের হার যেন মনে হচ্ছিল খুব প্রত্যাশিত ছিল। চোখের জলে নাকের জলে করে ছাড়লেন বোল্ট,। আগুনে পেসে নিলেন চার উইকেট। স্পেল হল ওই চার ওভারে সাকুল্যে ১৩ রান আর চার উইকেট। সঙ্গে আবার সাউদি, ওই চার ওভারেই দিলেন ১২ রান। এক উইকেট। এখানেই হাফ শেষ শ্রীলঙ্কা। বাকি কাজটা সারলেন লকি ফারগুসন, ইশ সোধি এবং মিচেল স্যান্টনার। ফারগুসন নিলেন এক উইকেট। তবে রান দিলেন ৩৫। দুই স্পিনার নিলেন দুটি করে মোট চার উইকেট। শ্রীলঙ্কা শেষ হয়ে যায় মাত্র ১০২ রানে। খেলে সাকুল্যে ১৯.২ ওভার।

 অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

প্রসঙ্গত আগের ম্যাচ শ্রীলঙ্কার ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে । সেখানেও তাঁরা হেরে গিয়েছিল। সেবারে লঙ্কা সংহার সেরেছিলেন মার্কোস স্টোইনিস। ১৮ বলে ৫০ রানের দুরন্ত ইনিংসে উড়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ওই অস্ট্রেলিয়াই আবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছিল ৮৯ রানে।

কিউই ঝড়

কিউই ঝড়

স্টার্ক, কামিন্সদের পিটিয়ে ছাতু করেছলেন কনওয়ে। করে যান ৯২। সঙ্গে ছিলেন ফিন অ্যালেন। তিনি ১৬ বল খেলে ৪২ রান করেছিলেন। শেষে ২০০ স্ট্রাইক রেটে ১৩ বলে ২৬ করে যান জিমি নিশাম। কিউইরা ২০১ রানের টার্গেট দিয়েছিল। অস্ট্রেলিয়া রান তাড়া করতে নেমে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পরে। কেউ দাঁড়াতেই পারেনি। ১১১ রানে শেষ হয়ে যায় তাঁরা। সাউদি এবং স্যান্টনার নেন তিনটি করে উইকেট। বোল্ট নিয়েছিলেন দুই উইকেট।

ফের বাড়ছে চিনির দাম, মূল্যবৃদ্ধি রুখতে চিনি রফতানিতে আরও এক বছরের নিষেধাজ্ঞা জারি কেন্দ্রের ফের বাড়ছে চিনির দাম, মূল্যবৃদ্ধি রুখতে চিনি রফতানিতে আরও এক বছরের নিষেধাজ্ঞা জারি কেন্দ্রের

English summary
sri lanka huge defeat against new zeland
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X