• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গর্বের ২৫ : 'কলকাতার মহারাজ'-এর আগে কেশব মহারাজকে রেখে বিতর্কে কেকেআর

Google Oneindia Bengali News

একে তো গর্বের ২২ জুন, ২৫ বছর আগের যেদিনে লর্ডসে ইতিহাস রচনা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই বাংলার গর্বকে অসম্মানের দায় চাপতে পারে কেকেআরের ওপর। গর্বের যে দিনটা শুধুমাত্র বাংলা তথা দেশের ক্রিকেট আইকনের কথাই ভাবা যায়, সেদিন সৌরভের আগে কেশব মহারাজের নাম লিখে বিতর্ক তৈরি করল শাহরুখ খানের নাইট। সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে লেখালেখি শুরু হয়েছে ইতিমধ্যেই।

সৌরভের অভিষেক শতরানের ২৫ বছর

সৌরভের অভিষেক শতরানের ২৫ বছর

দিনটা প্রতি বছরই আসে ঘুরেফিরে। তবে এবারেটা একেবারে অন্যরকম। ঐতিহাসিক লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের টেস্ট অভিষেকে শতরানের ২৫ বছর পূর্ণ হল এবার। বাংলায় যাকে বলে রজত জয়ন্তী। বাঙালির আবেগ যে উথলে পড়বে, তা তো অস্বাভাবিক নয়। বিশেষ দিনে মহারাজের জন্য কলম ধরেছেন তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ার সর্বত্র চলছে সৌরভ-বন্দনা। শুভেচ্ছা ও ভালোবাসার সাগরে ভেসে বেড়াচ্ছেন বিসিসিআই সভাপতি। সে সবের মধ্যেই যেন খানিকটা ছন্দপতন ঘটল কেকেআরের এদিনের পোস্টে।

কেকেআরের পোস্ট ভাইরাল

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অভিষেক টেস্ট শতরানের ২৫ বছর পূর্তির দিন কেকেআরের এক সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। যেখানে বিসিসিআই সভাপতিকে সম্মান প্রদর্শন করতে গিয়ে তাঁকে পরোক্ষে অপমান করা হয়েছে বলে মনে করেন নেটিজেনরা। সৌরভের সঙ্গে জুড়ে থাকা এই বিশেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে হ্যাটট্রিক করেছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। নিজের দেশের প্রথম বোলার হিসেবে টেস্টে হ্যাটট্রিক করা ওই স্পিনারের কীর্তিকে একই পোস্টে 'Kolkata's MAHARAJ'-এর আগে উল্লেখ করা হয়েছে। আর তা নিয়েই ক্ষিপ্ত হয়েছেন ক্রিকেট প্রেমীরা। সৌরভকে অপমান করতেই নাইট শিবিরের তরফে এই পোস্ট করা হয়েছে বলে দাবি করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের একনিষ্ঠ অনুগামীরা।

নাইট বনাম সৌরভ

নাইট বনাম সৌরভ

২০০৮ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বেই প্রথম আইপিএল খেলতে নেমেছিল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। সেবার ব্যর্থ হয়েছিল দল। মহারাজের পারফরম্যান্স এবং ব্যবহার নিয়ে সরব হয়ে ২০০৯ সালে দলে একাধিক অধিনায়ক তত্ত্ব চালু করেছিলেন কেকেআর কোচ জন বুকানন। সৌরভের শক্তি খর্বের এই সিদ্ধান্তে সিলমোহর বসিয়েছিল দলের মালিকপক্ষ। আট দলের নিচের স্থানে ঠাঁই হয়েছিল কলকাতার। ডুবতে থাকা কেকেআরের নৌকার হাল ধরতে সেই সৌরভের হাতেই ফের দলের অধিনায়কত্বের ব্যাটন তুলে দিতে বাধ্য হয়েছিলেন শাহরুখ খান। ২০১০ সালে কাপ জিততে না পারলেও ব্যাট হাতে নিজের দক্ষতার পরিচয় দিয়েছিলেন বিসিসিআই সভাপতি। তা সত্ত্বেও ২০১১ সালের আইপিএলের আগে কেকেআর থেকে বাদ পড়তে হয়েছিল মহারাজকে। যার হতাশা সর্বসমক্ষে প্রকাশ করেছিলেন সৌরভ। কয়েক মাস আগে এ ব্যাপারে প্রশ্ন করা হলে সে বছর বিসিসিআই সভাপতিকে সরিয়ে তাঁরা কোনও অনুচিত কাজ করেননি বলে সাফ বলে দিয়েছিলেন নাইট সিইও ভেঙ্কি মাইসোর। তাতে ক্ষিপ্ত হয়েছিলেন সৌরভ-প্রেমীরা।

সৌরভকে আপমান করা হয়েছে মনে করেন না কেকেআর প্রেমীরা

সৌরভকে আপমান করা হয়েছে মনে করেন না কেকেআর প্রেমীরা

যদিও এই পোস্টে কোনও বিতর্কের গন্ধ রয়েছে বলে মনে করেন না কেকেআরের ফ্যানরা। সংশ্লিষ্ট পোস্টের কোথাও সৌরভ গঙ্গোপাধ্যায়কে অপমান করা হয়েছে বলেও তাঁরা মনে করেন না। এ বিষয়ে খামোখা জলঘোলা করে বরং দেশের গর্বকেই খাটো করা হচ্ছে বলে বলে নাইট ফ্যানদের তরফে দাবি করা হয়েছে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Sourav Ganguly comes after Keshav Maharaj, KKR sparks row in social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X