• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ধোনি জেতাতে পারলেন না চেন্নাইকে! শিখরের ব্যাট আর রাবাডা-ঋষি-অর্শদীপের বোলিংয়ে বাজিমাত পাঞ্জাব কিংসের

Google Oneindia Bengali News

জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ২৭ রান। ঋষি ধাওয়ানের প্রথম বলে ছক্কা মারেন মহেন্দ্র সিং ধোনি। দ্বিতীয় বল করতে গিয়ে ওয়াইড। পরের ডেলিভারি ডট। ওভারের তৃতীয় বলে ধোনির উইকেট ধাওয়ানের ঝুলিতে। যদিও বলটি ছেড়ে দিলে ওয়াইড হতো। কিন্তু ধোনি বড় শট খেলতে গিয়ে ৮ বলে ১২ রান করে সাজঘরে ফিরলেন। তাতেই নিশ্চিত হয়ে গেল ম্যাচের ভাগ্য। পঞ্চম বলে জাদেজা মারেন ছক্কা। কিন্তু তাতে চলতি আইপিএলে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ফিরতি সাক্ষাতেও ১১ রানে পরাজয় এড়াতে পারল না চেন্নাই সুপার কিংস।

চেন্নাই সুপার কিংসকে ১১ রানে হারাল পাঞ্জাব কিংস

জয়ের জন্য ১৮৮ রানের তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। ১.৫ ওভারে দলের ১০ রানের মাথায় রবিন উথাপ্পা ৭ বলে ১ রান করে সন্দীর শর্মার শিকার হন। ৫.৩ ওভারে ৩০ রানে সিএসকের দ্বিতীয় উইকেট পড়ে। ১৫ বলে ৯ রানে অর্শদীপ সিংয়ের বলে বোল্ড হন মিচেল স্যান্টনার। পাওয়ারপ্লের ৬ ওভারে চেন্নাই সুপার কিংসের স্কোর ছিল ২ উইকেটে ৩২। ৭.৫ ওভারে পূর্ণ হয় ৫০ রান। তার আগে সপ্তম ওভারের শেষ বলে শিবম দুবেকে বোল্ড করেন ঋষি ধাওয়ান, ৭ বলে ৮ রানে দুবে ফেরেন দলের ৪০ রানে। ১২.৩ ওভারে ঋতুরাজ গায়কোয়াড়ের উইকেট তুলে নেন কাগিসো রাবাডা। ২৭ বলে ৩০ রান করেন ঋতুরাজ, সিএসকের চতুর্থ উইকেটটি পড়ে ৮৯ রানে। ১৩.৪ ওভারে ১০০ রান হয় চেন্নাইয়ের। অম্বাতি রায়ুডু চলতি আইপিএলে নিজের প্রথম অর্ধশতরানটি পূর্ণ করেন মাত্র ২৮ বলে।

চেন্নাই সুপার কিংসকে ১১ রানে হারাল পাঞ্জাব কিংস

ধাক্কা সামলে চেন্নাই সুপার কিংসের জয়ের আশাও জাগায় অম্বাতি রায়ুডুর চওড়া ব্যাট। অধিনায়ক রবীন্দ্র জাদেজা ছিলেন উইকেটের অন্য প্রান্তে। অভিজ্ঞ অম্বাতি চালিয়ে খেলতে থাকেন। ১৪তম ওভারে বল করতে আসার আগে সন্দীপ শর্মা ২ ওভারে ৪ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন। কিন্তু এই ওভারে তিনি ১৩ রান দেন। রাহুল চাহার ১৫তম ওভারে দেন ১৫ রান। শেষ ৫ ওভারে চেন্নাই সুপার কিংসের দরকার ছিল ৭০ রান। অম্বাতি রায়ুডুর বিস্ফোরক ব্যাটিং অব্যাহত থাকায় ১৬তম ওভারে সন্দীপ শর্মার ওভারে ওঠে ২৩। সমীকরণ দাঁড়ায় সিএসকের জিততে ২৪ বলে করতে হবে ৪৭। ১৭তম ওভারে অর্শদীপ সিং দেন মাত্র ৬ রান। তিন ওভারে সিএসকের দরকার হয়ে পড়ে ৪১। ১৮তম ওভারের পঞ্চম বলে রায়ুডুকে বোল্ড করেন কাগিসো রাবাডা। সাতটি চার ও ৬টি ছয়ের সাহায্যে অম্বাতি করেন ৩৯ বলে ৭৮। তখনও সিএসকের দরকার ১৩ বলে ৩৫। ধোনি পরের বলে কোনও রান নিতে পারেননি। রাবাডাও এই ওভারে দেন মাত্র ৬ রান। ১৯তম ওভারে অর্শদীপের বুদ্ধিদীপ্ত লো ফুলটসের ফুলঝুরিতে ধোনি ও জাদেজা ৮ রানের বেশি তুলতে পারেননি। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে সিএসকে। রবীন্দ্র জাদেজা ১৬ বলে ২১ করে অপরাজিত থাকেন। শেষের দিকের ২-৩ ওভারে প্রত্যাশার চেয়ে বেশি রান খরচ করে ফেলাতেই কাজ কঠিন হয়ে গেল বলে মন্তব্য তাঁর। তবে ঘুরে দাঁড়ানোর বিষয়েও আত্নবিশ্বাসী জাড্ডু।

চেন্নাই সুপার কিংসকে ১১ রানে হারাল পাঞ্জাব কিংস

রাবাডা চার ওভারে ২৩ রান দিয়ে ও ঋষি ৩৯ রানের বিনিময়ে ২টি করে উইকেট নেন। অর্শদীপ ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন। সন্দীপ শর্মা চার ওভারে ৪০ রান দিয়ে নেন ১টি উইকেট। এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ৫৯ বলে অপরাজিত ৮৮ রানের দৌলতে পাঞ্জাব কিংস তুলেছিল ৪ উইকেটে ১৮৭। ডোয়েইন ব্র্যাভো নেন দুটি উইকেট। আজকের ম্যাচ জিতে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে উঠে এলো পাঞ্জাব। চেন্নাই রইল নবম স্থানেই।

English summary
IPL 2022: Punjab Kings Beat Chennai Super Kings By 11 Runs, Rabada And Rishi Get 2 Wickets Each. Ambati Rayudu Top Scorer For CSK With 78 Off 39 Deliveries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X