• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: রোহিত শর্মার লজ্জার রেকর্ড স্পর্শ মনদীপ সিংয়ের! আইপিএলে সবচেয়ে বেশি শূন্যে আউটে এগিয়ে কারা?

Google Oneindia Bengali News

আইপিএলে রোহিত শর্মার লজ্জার রেকর্ডে থাবা বসালেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার মনদীপ সিং। গতকাল তিনি সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের হয়ে ওপেন করতে নেমেছিলেন পৃথ্বী শ খেলতে না পারায়। ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারে পাঁচটি বল খেলে কোনও রান না করেই তিনি প্যাভিলিয়নে ফেরেন। সেই সঙ্গে গড়লেন নয়া নজির।

রোহিতের রেকর্ডে থাবা মনদীপের

রোহিতের রেকর্ডে থাবা মনদীপের

আইপিএলে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়ার নজির এতদিন ছিল রোহিত শর্মার দখলে। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক ২২২টি ম্যাচে ২১৭টি ইনিংসে ২৮ বার অপরাজিত থেকে ৫৭৬৬ রান করেছেন। একটি শতরান ও ৪০টি অর্ধশতরান রয়েছে। কিন্তু রোহিত ১৪ বার শূন্য রানেও আউট হয়েছেন। চলতি আইপিএলে গত ২১ এপ্রিল তিনি ২ বলে শূন্য রানে আউট হয়েছিলেন।

কম ম্যাচে বেশিবার ডাক

কম ম্যাচে বেশিবার ডাক

তবে রোহিত শর্মার চেয়ে অর্ধেকেরও কম ম্যাচ খেলে রোহিতের সেই লজ্জার রেকর্ডে ভাগ বসালেন মনদীপ সিং। যেহেতু তিনি রোহিতের চেয়ে কম ম্যাচ ও কম ইনিংসে ১৪ বার শূন্য রানে আউট হলেন, সেই নিরিখে লজ্জার রেকর্ডের তালিকায় রোহিতকে টপকে তিনিই দখল করলেন শীর্ষস্থান। মনদীপ আইপিএলে ১০৮টি ম্যাচে ৯৫টি ইনিংসে এই নিয়ে ১৪ বার স্কোরারদের ব্যস্ত না করেই প্যাভিলিয়নে ফিরলেন। রোহিত আইপিএল খেলছেন ২০০৮ থেকে, ২০১০ থেকে আইপিএল খেলছেন পাঞ্জাবের মনদীপ। গত ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচেও তিনি শূন্য রানেই আউট হয়েছিলেন। গুজরাত টাইটান্স ম্যাচে করেন ১৮। তারপর বাইরেই ছিলেন। পৃথ্বীর অনুপস্থিতিতে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলেন না।

১৩ বার যাঁরা শূন্যে আউট

১৩ বার যাঁরা শূন্যে আউট

রোহিত ও মনদীপ আইপিএলে ১৪ বার শূন্য রানে আউট হয়েছেন। মোট ৬ জন আইপিএলে ১৩ বার শূন্যে আউট হয়েছেন। সেই তালিকায় রয়েছেন পীযূষ চাওলা, হরভজন সিং, পার্থিব প্যাটেল, অজিঙ্ক রাহানে, অম্বাতি রায়ুডু ও দীনেশ কার্তিক।

এক ডজন ডাক

এক ডজন ডাক

চারজন ক্রিকেটার আইপিএলে ১২ বার শূন্য রানে আউট হয়েছেন। তাঁরা হলেন রশিদ খান, গ্লেন ম্যাক্সওয়েল, মণীশ পাণ্ডে ও গৌতম গম্ভীর। কেকেআরের সুনীল নারিন আইপিএলে ১১ বার শূন্য রানে আউট হয়েছেন।

আরও লজ্জার নজির

আরও লজ্জার নজির

অমিত মিশ্র, এবি ডি ভিলিয়ার্স ও শিখর ধাওয়ান ১০ বার করে আইপিএলে শূন্য রানে সাজঘরে ফিরেছেন। ক্রিস মরিস, প্রবীণ কুমার, রবিচন্দ্রন অশ্বিন, জ্যাক কালিস ও ইউসুফ পাঠান আইপিএলে ৯ বার করে শূন্য রানে আউট হয়েছেন। রাহুল শর্মা, মনোজ তিওয়ারি, অ্যারন ফিঞ্চ, ডোয়েইন স্মিথ, নমন ওঝা, সঞ্জু স্যামসন, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, রবীন্দ্র জাদেজা, সুরেশ রায়না ও বিরাট কোহলি ৮ বার করে আইপিএলে শূন্যে আউট হয়েছেন। সাতবার করে আইপিএলে শূন্য রানে আউট হওয়ার নজির রয়েছে শেন ওয়ার্ন, উমেশ যাদব, স্টুয়ার্ট বিনি, অ্যাডাম গিলক্রিস্ট, নীতীশ রানা, বীরেন্দ্র শেহওয়াগ, শেন ওয়াটসন ও রবিন উথাপ্পার।

English summary
IPL 2022: DC Opener Mandeep Singh Equals Rohit Sharma's Unwanted Record Of Most Ducks In IPL. Both Of Them Were Dismissed Without Troubling The Scorers For 14 Times.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X