• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০১৯: ডেয়ারডেভিলস-এর নাম-বদল! দিল্লির ট্রফি-ভাগ্য় কি বদলাবে ক্য়াপিটালসরা

সোমবার (৩ ডিসেম্বর)-ই আইপিএল ২০১৯ সালের নিলামের দিন ঘোষণা করেছে বিসিসিআই। আর তার পরের দিনই নাম বদলে ফেলল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দিল্লির ফ্র্যাঞ্চাইজি। রাজধানী দিল্লিতে এক অনুষ্টান করে জানানো হল এখন থেকে 'দিল্লি ডেয়ারডেভিলস' পরিচিত হল 'দিল্লি ক্যাপিটালস' নামে।

গত বছর দিল্লি ফ্র্যাঞ্চাইজির ৫০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছিল জেএসডব্লু স্পোর্টস। এদিন সংস্থার ডিরেক্টর পার্থ জিন্দাল জানান, 'দিল্লির প্রত্যেক অধিবাসীর কাছে দলের নামটা একটা অর্থ বহন করুক, এটাই আমরা চেয়েছিলাম।'

তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল

পার্থ জিন্দাল আরও জানান, তাঁদের দলের সাপোর্ট স্টাফরা বরাবরই তরুণ প্রতিভাদের গড়ে পিটে নিতে পছন্দ করেন। নেপালের তরুণ ক্রিকেটার সন্দীপ লামিছানের উদাহরণ দেন তিনি। এই মরসুমে হায়দরাবাদ থেকে ফের দিল্লির ফ্র্যাঞ্চাইজিতে ফিরে এসেচেন শিখর ধাওয়ান। তাঁর অভিজ্ঞতা দলের তরুণদের কাজে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

নতুন অধিনায়ক

নতুন অধিনায়ক

গত আইপিএল-এ দিল্লি দলের অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর। কিন্তু ৬ ম্য়াচ পর তিনি নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। বাকি মরসুম অধিনায়ক ছিলেন শ্রেয়স আইয়ার। ২০১৯ সালের আইপিএল ট্রেড উইন্ডোতে গম্ভীরকে ছেড়ে দিয়েছে তারা। ঘটনাচক্রে নতুন নামকরণের দিনই গম্ভীর এক ভিডিও প্রকাশ করে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন। এদিন নতুন নামের সঙ্গে দিল্লি ক্য়াপিটালস তাদের নতুন অধিনায়ক হিসাবে শ্রেয়স আইয়ারের নাম ঘোষণা করেছে।

দল-বদল

দল-বদল

শুধু দলের নাম বা নতুন অধিনায়ক নয়, দিল্লি দলটিকেও এবার ফের একবার নতুন করে সাজানোর চেষ্টা করা হচ্ছে। ট্রেড উইন্ডোতে শুধু গম্ভীরই নয়, জেসন রয়, গ্লেন ম্যাক্সওয়েল, লিয়াম প্লাঙ্কেট, মহম্মদ শামির মতো আন্তর্জাতিক তারকাদেরও ছেড়ে দেওয়া হয়েছে।

ভাগ্য বদলাবে কি?

এতকিছু বদলে দিল্লির ফ্র্যাঞ্চাইজির আইপিএল ভাগ্যে বদল আসে কিনা সেটাই এখন দেখার। দিল্লিই হল একমাত্র দল যারা প্রথম থেকে প্রতিটি আইপিএল-এ অংশ নিয়েও একবারও কাপ জেতা তো দূরের কথা, ফাইনালেই পৌঁছতে পারেনি।

শিখর ও কাইফের বার্তা

শিখর ও কাইফের বার্তা

দিল্লির হয়েই আইপিএল খেলা শুরু করেছিলেন শিখর ধাওয়ান। এদিন তিনি নামবদল অনুষ্ঠানে সশরীরে উপস্থিত না থাকলেও এক ভিডিও বার্তায় জানিয়েছেন, নিজের শহর দিল্লির দলে ফিরতে পেরে তিনি অত্যন্ত খুশি।

রিকি পন্টিংকে প্রধান কোচ রেখে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফকে দিল্লি ক্যাপিটালস সহকারি কোচ হিসেবে নিয়োগ করেছে। তিনি জানিয়েছেন দলের কোর গ্রুপটি অত্যন্ত সম্ভাবনাময়। তাদের সঙ্গে কাজ করতে তিনি মুখিয়ে আছেন।

English summary
IPL franchise Delhi Daredevils will henceforth be called as Delhi Capitals, it was announced at a function in the city on Tuesday (December 4).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X