• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেট বিশেষজ্ঞদের চোখে আইপিএলের সেরা এগারো, এক নজরে দেখে নিন

চির-শত্রু চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চতুর্থ বারের জন্য আইপিএল খেতাব জিতে রেকর্ড গড়েছে মুম্বই ইন্ডিয়ান্স। শুধু ফাইনাল নয়, চূড়ান্ত প্রতিদ্বন্দ্বীতা মূলক গ্রুপ লিগের ম্যাচ, ম্যানকাডিং বিতর্ক থেকে লাস্ট ওভার ফিনিস, নতুন প্রতিভার উত্থান থেকে অভিজ্ঞ খেলোয়াড়দের বিধ্বংসী পারফরম্যান্স, প্লে-অফে তুল্যমূল্য লড়াই এই মরশুমের আইপিএলকে জনপ্রিয় করেছে। গোটা টুর্নামেন্টে পারফরম্যান্সের নিরিখে সেরা এগারো বেছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অধিনায়ক বাছা হয়েছে ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকেই।

এয়ারলিফ্ট

এয়ারলিফ্ট

সুপারস্টার অক্ষয় কুমার পরিচালিত এই অ্যাকশন সিনেমাটি মুক্তি পাবে আগামী ২২ জানুয়ারী। রাজা কৃষ্ণ মেনন পরিচালিত এই সিনেমায় অক্ষয়ের বিপরীতে রয়েছেন নিমরত কউর।

ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

আইপিএলে মাত্র ১২টি ম্যাচ খেলে ৭৯.২০ গড়ে ৬৯২ রান করে কমলা টুপি জেতা সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নারকেই ওই দলের প্রথম ওপেনার বাছা হয়েছে। টুর্নামেন্টে একটি শতরান ও ৮টি অর্ধ-শতরান রয়েছে তাঁর।

রইস

রইস

শাহরুখ খান, পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকি রয়েছেন রাহুল ঢোলাকিয়া পরিচালিত এই সিনেমায়। এটি মুক্তি পাবে এবছর ঈদের সময়ে।

কেএল রাহুল

কেএল রাহুল

সদ্য শেষ হওয়া আইপিএলের ১৪টি ম্যাচে ৫৯৩ রান করে ওয়ার্নারের পরের স্থানে থাকা কেএল রাহুলকে দলের দ্বিতীয় ওপেনার বেছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। টুর্নামেন্টে একটি শতরান রয়েছে তাঁরও।

সুলতান

সুলতান

আলি আব্বাস জাফরের নির্দেশিত এই সিনেমায় মুখ্য চরিত্রে রয়েছেন সলমন খান। এছাড়াও রয়েছেন রণদীপ হুডা প্রমুখ। এটিও ঈদেই মুক্তি পাবে।

শ্রেয়স আইয়ার

শ্রেয়স আইয়ার

১৬ ম্যাচে ৪৬৩ রান করা দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ারকে আইপিএল সেরা এগারোর সহ-অধিনায়ক বাছা হয়েছে।

ফ্যান

ফ্যান

শাহরুখ খান অভিনীত ফ্যান সিনেমাটি নিয়েও প্রবল আগ্রহ তৈরি হয়েছে। এখানে দ্বৈত চরিত্রে রয়েছেন কিং খান। একটি সুপারস্টার আরিয়ান খান ও অন্যটি তাঁর সবচেয়ে বড় ভক্ত গৌরব। এই সিনেমাটি ১৫ এপ্রিল মুক্তি পাবে।

ঋষভ পন্থ

ঋষভ পন্থ

১৬ ম্যাচে ৪৮৮ রান করা দিল্লি ক্যাপিটালসের তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থকেও এই দলে ব্যাটসম্যান হিসেবে জায়গা দেওয়া হয়েছে।

মহেঞ্জোদরো

মহেঞ্জোদরো

সুপারস্টার হৃত্বিক রোশন অভিনীত মহেঞ্জোদরো নিয়েও বহুদিন ধরে আগ্রহ তৈরি হয়ে রয়েছে। ঐতিহাসিক একটি প্রেমের ঘটনা অবলম্বনে তৈরি এই সিনেমা মুক্তি পাবে ১২ অগাস্ট।

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

ক্যাপ্টেন কুলের অধিনায়কত্ব ছাড়া যে এই দল অসম্পূর্ণ তাতে সন্দেহের কোনো অবকাশ নেই। ১৫ ম্যাচে ৪১৬ রান করা মহেন্দ্র সিং ধোনিকেই এই দলের উইকেটরক্ষকও বাছেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

রঙ্গুন

রঙ্গুন

শাহিদ কাপুর, সঈফ আলি খান, কঙ্গনা রানাউত অভিনীত এই সিনেমাটি মুক্তি পাবে আগামী ২ অক্টোবর। সিনেমাটির পরিচালনায় রয়েছেন বিশাল ভরদ্বাজ।

আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল

টুর্নামেন্টে সর্বোচ্চ ২০৪.৮১ স্ট্রাইক রেটে ১৪ ম্যাচে ৫১০ রান করা কলকাতা নাইট রাইডার্সের জামাইকান টর্নোডো আন্দ্রে রাসেল আইপিএল এলেভেনের মাস্ট চয়েজ। গোটা টুর্নামেন্টে মোট ৫২টি ছয় মেরেছেন তিনি।

দঙ্গল

দঙ্গল

নীতীশ তিওয়ারি পরিচালিত ও আমির খান অভিনীত সিনেমা দঙ্গল মুক্তি পাবে ২০১৬ ক্রিসমাসে। এই সিনেমা নিয়ে ইতিমধ্যেই সবচেয়ে বেশি আগ্রহ তৈরি হয়ে রয়েছে।

হার্দিক পাণ্ডিয়া

হার্দিক পাণ্ডিয়া

চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে এবারও ভয়ঙ্কর ফর্মে থাকা হার্দিক পাণ্ডিয়া ১৬টি ম্যাচে ৪০২ রান করার পাশাপাশি ১৪টি উইকেট নিয়েছেন।

হাউসফুল ৩

হাউসফুল ৩

হাউসফুল সিরিজের তৃতীয় সিনেমায় রয়েছেন অক্ষয় কুমার, অভিষেক বচ্চন, রীতেশ দেশমুখ, লিসা হেডেন, নার্গিস ফকরি, জ্য়াকলিন ফার্নান্ডেজ প্রমুখ। মাল্টি স্টারার এই সিনেমা মুক্তি পাবে এবছর ৩ জুন।

শ্রেয়স গোপাল

শ্রেয়স গোপাল

প্লে-অফে জায়গা না পাওয়া রাজস্থান রয়্যালসের সফল স্পিনার শ্রেয়স গোপালকে আইপিএলের সেরা এগারোতে জায়গা দেওয়া হয়েছে। টুর্নামেন্টে ১৪ ম্যাচ খেলে ২০টি উইকেট নিয়েছেন শ্রেয়স।

জয় গঙ্গাজল

জয় গঙ্গাজল

প্রকাশ ঝা পরিচালিত ও প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত জয় গঙ্গাজল সিনেমাটি মুক্তি পাবে ৪ মার্চ। এখানে পুলিশের ভূমিকায় দেখা যাবে প্রিয়াঙ্কাকে।

কাগিসো রাবাদা

কাগিসো রাবাদা

১২ ম্যাচে ২৫ উইকেট নেওয়া দিল্লি ক্যাপিটালসের দক্ষিণ আফ্রিকান পেস ব্যাটারি কাগিসো রাবাদাকে এই দলের অন্যতম সদস্য বাছা হয়েছে।

অ্যায় দিল হ্যায় মুশকিল

অ্যায় দিল হ্যায় মুশকিল

ঐশ্বর্য রাই বচ্চন, সঈফ আলি খান, রণবীর কাপুর, অনুষ্কা শর্মা, ফাওয়াদ খান অভিনীত এই সিনেমাটির পরিচালনা করেছেন করণ জোহর। এটি মুক্তি পাবে আগামী দিওয়ালিতে।

জসপ্রীত বুমরা

জসপ্রীত বুমরা

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ১৬ ম্যাচে ১৯ উইকেট নেওয়া ভারতের বিশ্বকাপগামী দলের গুরুত্বপূর্ণ সদস্য জসপ্রীত বুমরাও রয়েছেন আইপিএল এলেভেনে।

শিবায়

শিবায়

অজয় দেবগণ অভিনীত এই সিনেমাটিও মুক্তি পাবে আগামী বছরের দিওয়ালিতেই। এই অ্যাকশন ড্রামায় অভিনয় করেছেন শায়েশা সাইগলও।

ইমরান তাহির

ইমরান তাহির

টুর্নামেন্টের রানার্স চেন্নাই সুপার কিংসের অন্যতম সদস্য তথা ১৭ ম্যাচে ২৬ উইকেট নিয়ে বেগুনি টুপি জেতা দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির রয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞদের তালিকায়।

এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি

এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি

মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত। নীরজ পাণ্ডে পরিচালিত এই সিনেমাটি মুক্তি পাবে এবছরের ২ সেপ্টেম্বর।

কি অ্যান্ড কা

কি অ্যান্ড কা

আর বালকি পরিচালিত এই সিনেমাটিতে অভিনয় করেছেন করিনা কাপুর ও অর্জুন কাপুর। সিনেমাটি মুক্তি পাবে ১ এপ্রিল, ২০১৬।

English summary
Best 11 of IPL 2019, who are in the squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X