• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তামিম ইকবাল ছিটকে গেলেন ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজ থেকে, অনিশ্চিত প্রথম টেস্টেও

  • |
Google Oneindia Bengali News

ভারতের বিরুদ্ধে রবিবার তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। তার আগে চোট সমস্যায় জর্জরিত টাইগাররা। পিঠে চোটের কারণে তাসকিন আহমেদ প্রথম ওডিআই থেকে ছিটকে গিয়েছিলেন আগেই। পরের ম্যাচগুলিতেও খেলতে পারবেন কিনা তা স্পষ্ট নয়। এবার ওডিআই সিরিজ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

বাংলাদেশ অধিনায়ক তামিম নেই ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে

তামিম গতকাল শের এ বাংলা স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিলেন। ম্যাচ চলাকালীন কুঁচকিতে চোট পান। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, তাঁকে দুই সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। ১৪ ডিসেম্বর থেকে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। ফলে সেই টেস্টেও অনিশ্চিত হয়ে পড়লেন তামিম। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনও সে কথা মেনে নিচ্ছেন। তামিমের পরিবর্তে কে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন এবং পরিবর্ত হিসেবে কাকে নেওয়া হবে তা দ্রুতই জানিয়ে দেওয়া হবে বলে জানাচ্ছেন মিনহাজুল।

পিঠে চোটের কারণে তাসকিন আহমেদও নেই। ফলে পূর্ণশক্তির ভারতীয় দলের বিরুদ্ধে বাংলাদেশের বোলিং বিভাগেরও শক্তি কমে গেল। তাসকিনের ব্যাকআপ হিসেবে দলে নেওয়া হয়েছে শরিফুল ইসলামকে। তিনি প্রথম একাদশেও চলে আসতে পারেন। তাসকিনের চোটের দিকেও নজর রাখা হচ্ছে। ফলে তাঁরও ওডিআই সিরিজ থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা থাকছেই। ২০১৫ সালের পর আজই ভারতীয় দল দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশের ঢাকায় পৌঁছেছে। ডিসেম্বরের ৪ ও ৭ তারিখ ঢাকায় এবং ১০ তারিখ চট্টগ্রামে হবে একদিনের সিরিজের ম্যাচগুলি। চট্টগ্রামে প্রথম টেস্ট ১৪ ডিসেম্বর থেকে। শেষ টেস্ট ঢাকার মীরপুরে ২২ ডিসেম্বর থেকে। ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে দুই তারকার ছিটকে যাওয়া নিঃসন্দেহে সমস্যা বাড়াল বাংলাদেশের।

তামিম ইকবাল সিরিজ থেকে ছিটকে যাওয়ার আগে বলেছিবেন, বাংলাদেশ গত তিন-চার মাসে কোনও ওডিআই খেলেনি। বিশ্বকাপের জন্য টি ২০ ম্যাচ বেশি খেলেছে। সেই সমস্যা কাটিয়ে উঠতে হবে। ২০ ওভার ও ৫০ ওভার দুটি আলাদা ফরম্যাট। ওডিআই খেলার জন্য মানসিকভাবে প্রস্তুতির উপর জোর দিয়ে তামিম বলেন, বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছি বলে আত্মতুষ্টি রাখলে চলবে না। আগামী বছর বিশ্বকাপে ভালো খেলতে হবে শক্তিশালী দেশগুলির বিরুদ্ধে ভালো পারফর্ম করতে হবে। তাতেই আত্মবিশ্বাস বাড়বে। কোথায় খামতি থাকছে তাও এই ধরনের সিরিজ থেকেই বোঝা যাবে। ফলে মানসিকভাবে শক্তিশালী থেকেই ভারতের বিরুদ্ধে ঝাঁপাতে সতীর্থদের আহ্বান তামিমের।

English summary
Bangladesh Skipper Tamim Iqbal Has Been Ruled Out Of ODI Series Against India. Pacer Taskin Ahmed Will Miss The First ODI Due To Back Injury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X