• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজি তৈরি'র সময়ে বিস্ফোরণে কেঁপে উঠল ডায়মন্ডহারবার, মৃত এক

Google Oneindia Bengali News

বিস্ফোরণে কেঁপে উঠল ডায়মন্ডহারবার। ডায়মন্ডহারবার থানা অন্তগত সাত নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে বিস্ফোরণের শব্দ শোনা যায়। যা নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে অনেক দূর পর্যন্ত শোনা যায় বলেই খবর। ওই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

বাজি তৈরির সময়ে বিস্ফোরণে কেঁপে উঠল ডায়মন্ডহারবার

মৃত ওই ব্যক্তির নাম ধনঞ্জয় দাস বলে জানা যাচ্ছে। ঘটনার পরেই বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। কি কারণে এই ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে।

তবে পুলিশের প্রাথমিক ধারনা বাজি থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এলাকায় পুজো ছিল। আর সেই পুজোর কারণেই ওই ব্যক্তি বাড়িতে বাজি তৈরি করছিলেন বলে খবর। আর সেই বাজি তৈরি করার সময়েই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। যদিও পুরো বিষয়টি পুলিশের তরফে খতিয়ে দেখা হচ্ছে।

ইতিমধ্যে ওই বাড়ির মূল দরজা পুলিশের তরফে সম্পূর্ণ সিল করে দেওয়া হয়েছে। নমুনা সংগ্রহ করা হবে বলেও পুলিশের তরফে খবর। তদন্তকারীরা আরও জানতে পেরেছেন যে, গান পাউডার ব্যবহার করেই এই বাজি তৈরি করছিলেন ওই ব্যক্তি। গান পাউডার মিক্সিতে মেশানোর কাজ করছিলেন। আর সেই সময়ে গরম হয়ে যায় মশলা। আর সেই সময়তেই এই বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

তবে শুধুই বাজি না এর পিছনে অন্য কোনও কারন আছে তা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা।

স্থানীয় মানুষজন জানাচ্ছেন, হঠাত করে বিস্ফোরণের শব্দ শোনা যায়। প্রথমে সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলে মনে করা হয়। আর সেই আতঙ্কে অনেকেই বাড়ি থেকে বেরিয়ে পড়ে বলে দাবি স্থানীয়দের। এমনকি ছোটাছুটি শুরু হয়ে যায় বলেও খবর। পরে পরিস্থিতি বুঝতে পারেন। স্থানীয় মানুষজন জানাচ্ছেন, ঘটনার সময় বাড়িতে একাই ছিলেন ওই ব্যক্তি। পরিবারের অন্যান্য সদস্যরা বাড়িতে ছিলেন না বলে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে দাবি।

তবে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। ঘটনার পর এলালায় পুলিশ মোতায়েনও করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য, গত কয়েকমাসে একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে বাংলা। উত্তর থেকে দক্ষিণ সর্বত্র ছবিটা এক। এমনকি বল ভেবে খেলতে গিয়ে জেলার বিভিন্ন অংশে বিস্ফোরণ ঘটেছে। আর তাতে একাধিক বাচ্ছা'র আহত হওয়ার খবর সামনে এসেছে। এমনকি মৃত্যু পর্যন্ত হয়েছে। যা নিয়ে চরম রাজনৈতিক বিতর্ক। আর এই বিতর্কের মধ্যেই এই ঘটনায় তীব্র আতঙ্ক।

English summary
Blast at diamond harbour while people were making crackers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X