• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাংবাদিকের ভূমিকায় অভিনয় করে খবরের শিরোনামে পৌঁছেছিলেন এই বলি তারকারা

  • |
Google Oneindia Bengali News

সিনেমা মানেই নানা রকম চরিত্রে তারকাদের দেখা। সেই তারকাকে হয়তো আমরা আগে দেখেছি মায়ের ভূমিকায় বা এখন সেই তারকাকে দেখছি মেয়ের ভূমিকায়। বলিউডের তারকারা অনেকে অনেক চরিত্রই অভিনয় করে বেশ সাফল্য অর্জন করেছিলেন। তবে এবার জেনে নিন বলিউডের কোন কোন তারকা সাংবাদিকের চরিত্রে অভিনয় করে সাফল্যের শিরোনামে পৌঁছেছিলেন। তাদের চরিত্র দেখে মুগ্ধ হয়ে পড়েছিলেন অনেক অনুগামীরাই। দেখে নিন সেই তালিকায় কোন কোন অভিনেতা অভিনেত্রীদের নাম রয়েছে।

ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি

ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি

এই সিনেমায় অভিনয় করেছিলেন শাহরুখ খান ও জুহি চাওলা। সিনেমাটি বক্স অফিসে তেমনভাবে সাফল্য অর্জন লাভ না করলেও এই তারকাদের জন্য আজও অনুগামীদের মনে রয়েছে এই সিনেমাটি। এই সিনেমায় শাহরুখ খান ও জুহি চাওলা। শাহরুখ খান ও জুহি চাওলা, এই দুই তারকাই সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছিলেন।

নো ওয়ান কিল্ড জেসিকা

নো ওয়ান কিল্ড জেসিকা

জেসিকা মার্ডার কেস অবলম্বনে তৈরি হয়েছিল এই সিনেমাটি। বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায় এই সিনেমায় একজন ইনভেস্টিগেটিভ সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছিলেন। তাছাড়া ওই সিনেমায় অভিনয় করেছিলেন বিদ্যা বালানও। রানির এই সিনেমায় নাম হয়েছিল মীরা।

সত্যাগ্রহ

সত্যাগ্রহ

বলিউড সিনেমা সত্যাগ্রহে অভিনয় করেছিলেন সাংবাদিকের ভূমিকার অভিনয় করেছিলেন বলিউডের বেবো, করিনা কাপুর। অভিনেত্রীকে এই সিনেমায় রিপোর্টারের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল। তার চরিত্রের নাম হয়েছিল ইয়াসমিন। এই সিনেমা দিয়ে দেখ বোঝা গেছিল একটি রিপোর্টার কতটা পরিশ্রমী হতে পারে। তিনি কতটা সৎ রিপোর্টার তা এই সিনেমায় মাধ্যমে ফুটিয়ে তুলেছিলেন। একটি সাংবাদিকের বাস্তব জীবনের চিত্র ফুটে উঠেছিল এই সিনেমার মাধ্যমে।

জগ্গা জাসুস

জগ্গা জাসুস

এই সিনেমায় প্রথম বারের মতন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেন ক্যাটরিনা কাইফ। সকল অনুগামীদের মন জয় করেছিলেন অভিনেত্রীকে। তার চরিত্রের নাম হয়েছিল শ্রুতি। একজন ক্রাইম রিপোর্টার হিসাবে অভিনয় করেছিলেন। এই চরিত্রে অভিনয় করতে দেখে অনেক অনুগামীই অবাক হয়েছেন।

নূর

নূর

পাকিস্তানি লেখক সাবা ইমতিয়াজের লেখা,ইউ আর কিলিং মি উপন্যাস থেকে এই সিনেমাটি সিনামটি অনুপ্রাণিত হয়েছে। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা। তিনি একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করে সকল অনুগামীদের মনে জায়গা করে নিয়েছিলেন। যে সাংবাদিক কাজকে ভালোবেসে নিজের ঝুঁকি নিতেও পিছপা হন না। এমনই দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছিল এই সিনেমার মাধ্যমে।

বজরঙ্গি ভাইজান

বজরঙ্গি ভাইজান

এই সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন বলিউড অভিনেতা নওরাজউদ্দিন সিদ্দিকী। এই সিনেমায় সাংবাদিকের ভূমিকায় অভিনয় করে সকলের কাছে বিশেষ জনপ্রিয় হয়েছিলেন তিনি। এই সিনেমাটি গল্প তৈরি হয়েছিল পাকিস্তানের এক সাংবাদিকের উপর ভিত্তি করে।

পেজ ৩

পেজ ৩

এই সিনেমাটিতে অভিনয় করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্কনা সেন শর্মা। তিনি এই সিনেমায় সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছিলেন। এই সিনেমায় তিনি ছাড়া অভিনয় করেছিলেন বোমান ইরানি, সন্ধ্যা মৃদুল এবং অতুল কুলকর্নি।

 লক্ষ্য

লক্ষ্য

এই সিনেমাটি খুব প্রশংসিত এবং জনপ্রিয় সিনেমা। এই সিনেমায় অভিনয় করেছিলেন প্রীতি জিন্টা। এই ছবিতে তার চরিত্রের নাম হয়েছিল রোমিলা দত্ত। অনুগামীদের মতে প্রীতি জিনতার অভিনীত সেরা ছবি হল লক্ষ্য। এই সিনেমায় অভিনয় করবার জন্য তিনি সকল অনুগামীদের মনে নিজের জায়গা করে নিয়েছিলেন।

 মাদ্রাস ক্যাফ

মাদ্রাস ক্যাফ

এই সিনেমাটি পরিচালনার দায়িত্বে ছিলেন সুজিত সরকার। নার্গিস ফাকরি ছাড়াও এখানে অভিনয় করেছিলেন জন আব্রাহাম। একজন লেখকের ভূমিকায় অভিনয় করেছিলেন নার্গিস। বিদেশি সংবাদদাতা হিসেবে তিনি যথেষ্ট জনপ্রিয় হয়েছিলেন। সিনেমাটি মুক্তি পাওয়ার পর সমালোচক তরণ আদর্শ বলেছিলেন, নার্গিস দুর্দান্ত অভিনয় করেছিলেন এই সিনেমায়। এই সিনেমায় অভিনয় করার পর যথেষ্ট জনপ্রিয় হয়েছিলেন অভিনেত্রী।

 রকস্টার

রকস্টার

এই সিনেমায় অভিনয় করেছিলেন নার্গিস ফাকরি। সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা। তিনি ছিলেন একজন সৎ, সাহসী, রাগী সাংবাদিক। অদিতি রাওয়ের ভুমিকায় অভিনয় করেছিলেন তারা। সাংবাদিকের ভূমিকায় অভিনয় করে তিনি যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিলেন।

English summary
these bollywood stars have become popular by playing the role of journalists do you know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X