• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডন থেকে রইস অ্যাকশন মুভিতেও কালজয়ী হয়ে আছেন বলিউড বাদশা শাহরুখ খান

  • |
Google Oneindia Bengali News

১৯৯২ সালে দিওয়ানা সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু বলিউডের বাদশা শাহরুখ খানের। অভিনয় এবং অসাধারণ ব্যক্তিত্ব নিয়ে তার জনপ্রিয়তা তুঙ্গে। তার সিনেমা মানেই ভক্তদের কাছে বাড়তি উন্মাদনা। দুই দশকের বেশি সময় ধরে অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন কিং খান। বলিউডের 'কিং অফ রোমান্স’হিসাবে খ্যাতি পেয়েছেন তিনি। কিন্তু তার অভিনীত অ্যাকশন ধর্মী সিনেমার সংখ্যাও নেহাত কম নয়।

শাহরুখের সেরা কিছু অ্যাকশন ধর্মী সিনেমা নিয়েই আজকের এই প্রতিবেদন।


ডনঃ

ডনঃ

‌অমিতাভ বচ্চনের জনপ্রিয় সিনেমা ডন-এর রিমেকে প্রধান ভূমিকায় দেখা যায় শাহরুখ খানকে। আবার ২০১১ সালে মুক্তি পায় ডন ২। অ্যাকশন ধর্মী দুটো সিনেমাতেই শাহরুখ খান দর্শককূলের নজর কাড়েন।

রইসঃ

রইসঃ

রইস সিনেমাটিতে শাহরুখ খান গ্যাংস্টার থেকে বিধায়ক হওয়া রইস আলমের চরিত্রে অভিনয় করেছেন। সিনেমার অ্য়াকশন সিকোয়েন্সগুলো দর্শকরা বেশ পছন্দ করে।

 ম্যায় হু নাঃ

ম্যায় হু নাঃ

২০০৪ সালে মুক্তি পাওয়া ম্যায় হু না সিনেমা দিয়ে আবারও রাজকীয় প্রত্যাবর্তন ঘটে শাহরুখ খানের। এই সিনেমায় শাহরুখ খান ছিলেন দুর্ধর্ষ মেজর রামের চরিত্রে। শাহরুখের বিপরীতে ছিলেন সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন।

 করণ অর্জুনঃ

করণ অর্জুনঃ

মেরে করণ অর্জুন আয়েঙ্গে নব্বইয়ের দশকের এই ডায়লগ বেশ জনপ্রিয় ছিল। ১৯৯৫ সালের ১৩ জানুয়ারি মুক্তি পেয়েছিল করণ অর্জুন। রূপোলি পর্দায় প্রথমবার একসঙ্গে অভিনয় করেন দুই খান, শাহরুখ ও সলমন। এই ছবি বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়েছিল।

দিওয়ানাঃ

দিওয়ানাঃ

১৯৯২ সালে দিওয়ানা সিনেমায় ঋষি কাপুর এবং দিব্যা ভারতীর সঙ্গে স্ক্রীন শেয়ার করেন শাহরুখ খান। এই ছবিতে তিনি একজন অবসেসিভ প্রেমিকের চরিত্রে অভিনয় করেন।

কয়লাঃ

কয়লাঃ

কয়লা ১৯৯৭ সালের একটি বলিউড চলচ্চিত্র। ছবির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, মাধুরী দীক্ষিত ও অমরিশ পুরি। সিনেমায় মুক ও বধির শঙ্করের ভূমিকায় দুর্দান্ত অভিনয় করে ভক্তদের মন জয় করেছিলেন শাহরুখ।

 জোশঃ

জোশঃ

জোশ ছবিতে শাহরুখ খান ঐশ্বর্য রাই বচ্চনের টুইন ম্যাক্স চরিত্রে অভিনয় করেছিলেন। গোয়ার একজন গ্যাংস্টারের ভূমিকায় অভিনয় করে বলিউডে তার দক্ষতা প্রমাণ করেন।

 রামজানেঃ

রামজানেঃ

রামজানে সিনেমাটিতে একজন অনাথ শিশু থেকে বড় হয়ে অপরাধ জগতের সঙ্গে মিশে অপরাধী হয়ে ওঠা। এই ছবিতে পঙ্কজ কাপুর ও জুহি চাওলা প্রধান চরিত্রে অভিনয় করেন।

 ওয়ান টু কা ফোরঃ

ওয়ান টু কা ফোরঃ

ওয়ান টু কা ফোর,সিনেমায় কিং খান এ সি পি অরুণ ভর্মার চরিত্রে অভিনয় করেন। তার সহকর্মীকে হত্যা করার তদন্ত শুরু করেন তিনি। এই সিনেমার বেশকিছু অ্যাকশন সিকোয়েন্সে তার ভূমিকা প্রশংসিত হয়।

১১টি ভারতীয় চলচ্চিত্র যা বিদেশের মাটিতে নিষিদ্ধ ছিল, তালিকায় রয়েছে কাদের নাম ১১টি ভারতীয় চলচ্চিত্র যা বিদেশের মাটিতে নিষিদ্ধ ছিল, তালিকায় রয়েছে কাদের নাম

English summary
shahrukh khan best action films in bollywood
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X