• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলিউডের কোন কোন হরর-কমেডি সিনেমা দর্শকের মন জয় করেছে, জানেন?

  • |
Google Oneindia Bengali News

সাধারণত, রোমান্টিক এবং অ্যাকশন থ্রিলারের জন্য সবচেয়ে জনপ্রিয় হয়ে ওঠে বলিউড সিনেমাগুলি। কিন্তু সম্প্রতি বেশকিছু হরর-কমেডি বলিউড সিনেমাও দর্শকের মন জয় করে নিয়েছে। বরুণ ধাওয়ানের 'ভেদিয়া’ এবং ক্যাটরিনা কাইফের 'ফোন বুট’-এর মাধ্যমে বলিউডও হরর কমেডির দ্বারা জনপ্রিয় হয়ে উঠেছে। এমন আরও বেশ কয়েকটি হরর কমেডি সিনেমা আছে যেগুলি সহজেই দর্শকদের মন জয় করে নিয়েছে।

এমন কয়েকটি সিনেমা সম্পর্কে জেনে নেওয়া যাক, যেগুলি দর্শকদের হাসতেও যেমন বাধ্য করেছে তেমন ভয়ও দেখিয়েছে।

স্ত্রী

স্ত্রী

এই হরর কমেডি সিনেমাটি নালে বা-র উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। কর্ণাটক রাজ্যের একটি জনপ্রিয় লোককাহিনী আছে। এই রাজ্যটির একটি গ্রামে কথিত আছে যে, নালে বা নামের একটি ডাইনি রাতে যখন পুরুষরা একা থাকে তখন তাদের অপহরণ করে। শুধু তাই নয়, পুরুষদের পোশাকও ফেলে দেয়। এই সিনেমাটিতে অভিনয় করতে দেখা গেছে রাজকুমার রাও, শ্রদ্ধা কাপুর, পঙ্কজ ত্রিপাঠি, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেককে। সিনেমাটি ১০০ কোটিরও বেশি টাকা আয় করেছে।

 মাকদি

মাকদি

২০০২ সালে মুক্তি পেয়েছিল বিশাল ভরদ্বাজ পরিচালিত হরর কমেডি সিনেমা 'মাকদি'। এই সিনেমায় অভিনয় করতে দেখা গেছে শাবানা আজমি, মকরন্দ দেশপান্ডে, শ্বেতা বসু প্রসাদ, বিজয় রাজ ও আলাপ মাজগাঁওকর। একটি অল্পবয়সী মেয়ের গল্প নিয়ে তৈরি এই হরর কমেডি সিনেমাটি।

 ভুল ভুলাইয়া ১

ভুল ভুলাইয়া ১

অক্ষয় কুমার ও বিদ্যা বালান অভিনীত 'ভুল ভুলাইয়া ১' হল বলিউডের অন্যতম সেরা হরর কমেডি। এই সিনেমাটি দর্শকদের যেমন হাসিয়েছে তেমন ভয়ও দেখিয়েছে। ছবিটি সহজেই দর্শকদের মন জয় করে নিয়েছিল।

ভূত পুলিশ

ভূত পুলিশ

'ভূত পুলিশ' সিনেমায় বিভূতি এবং চিরানউজি নামের দুই ভাইকে একটি প্রত্যন্ত গ্রামে পাঠানো হয় শয়তান আত্মাকে ধরার জন্য। সেখানে ওই দুই ভাই গিয়ে বুঝতে পারে যে সেই গ্রামে যা ঘটে তা সাধারণ নয়। এই ছবিটিতে অভিনয় করতে দেখা গেছে সইফ আলি খান, অর্জুন কাপুর, ইয়ামি গৌতম এবং জ্যাকলিন ফার্নান্দেজকে।

ভূতনাথ

ভূতনাথ

বলিউড সিনেমা 'ভূতনাথ'-এর গল্পটা একটু অন্যরকম। একটি পরিবার নতুন একটি বাড়িতে যায়। সেখানেই থাকে ভূতনাথ। যে ওই পরিবারটিকে ওই বাড়ি থেকে তাড়াতে চায়। প্রথমে একটু ভয় দেখালেও পরে সেই ভূতনাথই ওই পরিবারের ছোট সদস্যের বন্ধু হয়ে ওঠে। এই ছবিতে ভূতনাথের চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

 গো গোয়া গন

গো গোয়া গন


এই হরর কমেডি সিনেমাটিতে দেখা গেছে যে বন্ধুদের একটি দল গোয়ার একটি প্রত্যন্ত দ্বীপে আয়োজিত একটি পার্টিতে গেছে। কিন্তু সেখানে গিয়ে তারা জানতে পারেন দ্বীপটি মাংস খাওয়া লাশের দ্বারা আক্রান্ত। এই ছবিতে অভিনয় করেছেন সইফ আলি খান, কুণাল খেমু এবং বীর দাসের মতো অভিনেতারা।

ভুল ভুলাইয়া ২

ভুল ভুলাইয়া ২

২০২২ সালে মুক্তি পেয়েছে অনিস বাজমি পরিচালিত 'ভুল ভুলাইয়া ২'। এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি, রাজপাল যাদব এবং টাবু। এই হরর কমেডি সিনেমাটি এবছর বক্স অফিস কাঁপিয়েছে।

গোলমাল এগেইন

গোলমাল এগেইন

'গোলমাল ৪'-এর মাধ্যমে পরিচালক রোহিত শেঠি পরিণীতি চোপড়াকে একজন মহিলা ভূতের চরিত্রে অভিনয়ের জন্য বেছে নিয়েছিলেন। জীবিত অবস্থায় থাকাকালীন ওই মহিলা ভূতের বাবা এবং ওই মহিলা ভূতকে কীভাবে তাঁর প্রেমিক হত্যা করে তাঁদের সম্পত্তি দখল করে সেটাই দেখানো হয়েছে এই সিনেমায়। শুধু তাই নয়, মৃত্যুর পর প্রতিশোধ নিতে গোলমাল ছেলেদের সাহায্য চাইতে ভূত হয়ে ফিরে এসেছে সে। এই হরর কমেডি ছবির গল্পটা ঠিক এভাবেই এগোতে থাকে।

English summary
popular bollywood horror comedy film
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X