২৬টি কাট ও সঙ্গে নাম বদলে মুক্তি পাচ্ছে 'পদ্মাবতী', সেন্সর বোর্ড দিল ছাড়পত্র

  • Posted By:
Subscribe to Oneindia News

অবশেষে খুশির খবর পরিচালক সঞ্জয় লীলা বনশালীর জন্য। সেন্সর বোর্ড শেষ অবধি ছাড়পত্র দিয়ে দিল বলিউড সিনেমা পদ্মাবতী-কে। তবে একেবারে ছুট দেওয়া হয়নি সিনেমাটিকে। সিবিএফসি সিনেমায় বেশ কয়েক জায়গায় কাঁচি চালাতে বলেছে। পাশাপাশি নাম বদলে দেওয়া হয়েছে সিনেমার।

২৬টি কাট ও সঙ্গে নাম বদলে মুক্তি পাচ্ছে 'পদ্মাবতী'

পদ্মাবতী-র জায়গায় 'পদ্মাবত' নামে মুক্তি পাবে সিনেমাটি। গত ২৮ ডিসেম্বর সিনেমাটি রিভিউয়ে বসে সেন্সর বোর্ড। সেদিনই সিনেমাটিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে ইউএ শংসাপত্র।

সিবিএফসি চেয়ারম্যান প্রসূন যোশীর নেতৃত্বাধীন সংস্থার আধিকারিকরা ও বিশেষ পরামর্শদাতা কমিটি এই রিভিউ বৈঠকে হাজির ছিল। পরিচালকের স্বাধীনতা ও বিক্ষুব্ধ গোষ্ঠীর দাবির মধ্যে সমতা বজায় রাখার চেষ্টা করেছে সেন্সর বোর্ড।

উদয়পুরের রাজ পরিবারের অরবিন্দ সিং, ইতিহাতবি চন্দ্রমনি সিং, অধ্যাপক কেকে সিং বিশেষ প্যানেলে ছিলেন। ইতিহাস ও সামাজিক প্রেক্ষাপট নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এর আগে আরক্ষণ ও যোধা আকবরের মতো সিনেমার রিলিজের আগেও বিশেষ প্যানেল বসেছিল।

সিনেমায় মোট ২৬টি কাটের সুপারিশ করা হয়েছে সিনেমায়। ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল পদ্মাবতীর। তবে সামনের বছরের শুরুর দিকেই এবার সিনেমাটি মুক্তি করতে আর কোনও বাধা রইল না।

English summary
Padmavati is now Padmavat; Censor board clears movie with UA certificate

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.