Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভূত চতুর্দশীতে দেখতে পারেন বাংলার সেরা এই ভূতের ছবিগুলি

  • Posted By:
Subscribe to Oneindia News

বাঙালি মননে ভূত শব্দটি অঙ্গাঙ্গীভাবে জড়িত। বাংলার লোকসাহিত্য যেন তেঁনাদের কথা ছাড়া অসম্পূর্ণ। ভূত বা অশরীরী সম্পর্কে ছোট থেকেই বাঙালি জনতার মনে অসীম উৎসাহ। মৃত্যু পরবর্তী জীবন নিয়েও আমাদের উৎসাহ কিছু কম নয়। আর এসবের প্রতিচ্ছবি দেখা যায় আমাদের সিনেমার মধ্যেও। বাঙালির ভূতের ভয়কে সুড়সুড়ি দিয়ে আগেও প্রচুর সিনেমা হয়েছে, ও ভবিষ্যতেও হবে। এর মধ্যে কিছু মনে রাখার মতো সিনেমা ভূত চতুর্দশীতে আপনি দেখতেই পারেন।

 হানাবাড়ি

হানাবাড়ি

প্রেমেন্দ্র মিত্র পরিচালিত এই সিনেমাটি মুক্তি পায় ১৯৫২ সালে। অভিনয়ে ছিলেন ধীরাজ ভট্টাচার্য, নবদ্বীপ হালদার, শ্যাম লাহা, প্রণতী ঘোষ প্রমুখ। ভূতের হাত থেকে বাঁচতে গিয়ে আর এক ভূতের খপ্পরে পড়ার গল্প। সবশেষে গল্পে অসাধারণ ট্যুইস্ট। সবমিলিয়ে এক অসাধারণ গা ছমছমে সিনেমা।

তিনকন্যা

তিনকন্যা

সত্যজিৎ রায় পরিচালিত তিনকন্যাতে তিনটি আলাদা গল্প রয়েছে। তার মধ্যেই দ্বিতীয় গল্প মনিহারায় ভূতের গল্প রয়েছে। সিনেমায় অভিনয় করেছিলেন কালী বন্দ্যোপাধ্যায়, কণিকা মজুমদার, কুমার রায়ের মতো অভিনেতা-অভিনেত্রীরা।

কুঁহেলি

কুঁহেলি

পরিচালক অভিমন্যুর সিনেমা কুঁহেলিতে অভিনয় করেছিলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, সন্ধ্যা রায় ও সুমিতা সান্যাল। বাংলায় একেবারে প্রথম শুদ্ধ ভূতের ছবি বলতে যা বোঝায়, এটি ছিল সেই ছবি। আজও বাঙালি দর্শকের মন 'আসছে সে আসছে' শুনলে কেঁপে ওঠে। ১৯৭০ সালে সিনেমাটি মুক্তি পায়। তবে এটি দেখে যা ভয় লাগবে তার ধারেকাছে অন্য বাংলা ছবি পৌঁছতে পারবে না।

গুপি গাইন বাঘা বাইন

গুপি গাইন বাঘা বাইন

বাংলা সিনেমার সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলির একটি গুপি-বাঘা সিরিজ। প্রজন্মের পর প্রজন্ম এই সিনেমা দেখে বড় হয়েছে। সত্যজিৎ রায় পরিচালিত এই সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন রবি ঘোষ ও তপেন চট্টোপাধ্যায়। এই সিনেমায় ভূত রয়েছে ঠিকই তবে সে ভালো ভূত। বর দেয় এমন ভূত। ছোটদের নিয়ে এই সিনেমা দেখলে ভালোই সময় কেটে যাবে।

গয়নার বাক্স

গয়নার বাক্স

এটিও একটি কমেডি-হরর সিনেমা। অপর্ণা সেন পরিচালিত সিনেমাটিতে অভিনয়ে রয়েছেন মৌসুমী চট্টোপাধ্যায়, কঙ্কনা সেনশর্মা, শ্রাবন্তী সহ আরও অনেকে। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে এটি তৈরি।

ভূতের ভবিষ্যৎ

ভূতের ভবিষ্যৎ

অনীক দত্ত পরিচালিত ভূতের ভবিষ্যৎ সিনেমাটি একটি ফ্যান্টাসি হরর সিনেমা। এটি দেখে ভয় কম হাসি পাবে বেশি। তবে সিনেমার গল্প বলার ধরন আপনাকে মুগ্ধ করবে। অভিনয়ে রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় সহ একাধিক পরিচিত মুখ। বাংলা ছবির জগতে অন্যতম সেরা ছবি এটি।

ছায়াময়

ছায়াময়

হরনাথ চক্রবর্তী অভিনীত শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা অবলম্বনে রচিত ছায়াময় সিনেমাটিতে অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তী, দীপঙ্কর দে, পরাণ বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়ের মতো অভিনেতা। পরিবারকে সঙ্গে নিয়ে সিনেমাটি দেখতে বসলে নেহাত খারাপ হবে না।

যেখানে ভূতের ভয়

যেখানে ভূতের ভয়

সন্দীপ রায়ের সিনেমা যেখানে ভূতের ভয়-এ অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, মৌসুমী ভট্টাচার্য, শাস্বত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, ভাস্বর চট্টোপাধ্যায়ের মতো অভিনেতা। সিনেমাটি শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ভূত ভবিষ্যৎ ও সত্যজিৎ রায়ের ব্রাউন সাহেবেবর বাড়ি ও অনাথ বাবুর ভয় অবলম্বনে তৈরি।

গল্প হলেও সত্যি

গল্প হলেও সত্যি

এই সিনেমাটির পরিচালক বিরসা দাশগুপ্ত। অভিনয়ে রয়েছেন সোহম চক্রবর্তী, মিমি চক্রবর্তী। এই সিনেমাটি তামিল সিনেমা পিৎজা-র রিমেক। সিনেমায় সুর দিয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

সব ভুতুড়ে

সব ভুতুড়ে

বিরসা দাশগুপ্ত পরিচালিত এই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। এবছর সেপ্টেম্বর মাসে সিনেমাটি মুক্তি পেয়েছে। সিনেমাটির প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। সাম্প্রতিকতম ভূতের সিনেমা হিসাবে এটি দেখতেই পারেন।

English summary
Best Bengali horror movies of all time that Tollywood produced uniquely
Please Wait while comments are loading...