• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ উত্তেজনার মাঝেই লালফৌজের তোপের মুখে ভারতীয় যুদ্ধবিমান? আসল সত্যতা জানুন

  • |

সামরিক পর্যায়ের একাধিক বৈঠকের পর আজও কমেনি লাদাখ উত্তেজনা। জুনে লাদাখের প্রকৃত নিয়্ন্ত্রণরেখার কাছে গালওয়ান উপত্যকায় ভারত-চিন সেনা সংঘর্ষের পর একাধিক বার তৈরি হয়েছে যুদ্ধ পরিস্থিতি। সামরিক ও কূটনৈতিক পর্যায়ের বৈঠকের পরেও মেলেনি নির্দিষ্ট কোনও সমাধান সূত্র। ক্রমেই বেড়েছে চিনা আগ্রাসন। এমতাবস্থা একাধিক মাধ্যম থেকে শোনা যাচ্ছে লালফৌজের তোপের মুখে পড়ে কার্যত ভেঙে পড়ছে ভারতীয় বায়ুসেনার সুখোই সু -৩০ যুদ্ধবিমান।

লাদাখ উত্তেজনার মাঝেই লালফৌজের তোপের মুখে ভারতীয় যুদ্ধবিমান? আসল সত্যতা জানুন

তিব্বতের কাছে চিনের পিপলস লিবারেশন আর্মির সঙ্গে সরাসরি সংঘাতের সময়েই ভারত বেকাদায় পড়ে বলেও একাধিক সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া খবরে দাবি করা হচ্ছে। চিনা কলামিস্ট ঝং জিন প্রথম একটি টুইট বার্তায় এই দাবি করে বলে জানা যায়। পড়ে ওই পোস্টটি কয়েক হাজারবার রিটুইটও হয়। এমনকি সেটার স্ক্রিনশটও ছড়িয়ে পড়ে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। যেখানে দেখা যায় ঝং জিন লিখছেন, “ আমাদের পিপলস লিবারেশন আর্মি এয়ার ফোর্স (পিএলএএফ) তিব্বতের কাছে ভারতীয় যুদ্ধবিমান সুখোই সু-30-কে ভেঙে গুড়িয়ে দিয়েছে।”

যদিও ভারত বা চিনের কোনও বিশ্বাসযোগ্য সংবাদসংস্থাই এখনও এই খবরের সত্যাতা সম্পর্কে কোনও নির্ভরযোগ্য তথ্য সামনে আনেনি। এমনকী প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি) এই দাবিকে ভুয়ো বলেই চিহ্নিত করেছে। একইসাথএ ভারতীয় সেনার তরফেও এই জাতীয় কোনও ঘটনা ঘটেনি বলেউ জানানো হচ্ছে। ঝং জিন নামে যে চিনা কলামিস্ট ওই পোস্টটি করেছেন তিনি নিজেকে আপাত ভাবে আমেরিকার টেক্সাসের বাসিন্দা বলে দাবি করেন। যদিও একাধিক ভারতীয় সংবাদ মধ্যমের অন্ততর্দন্তেও দেখা যাচ্ছে এই ব্যক্তি আসলে পাকিস্তানে বসেই দীর্ঘদিন থেকে ভারতের বিরুদ্ধে ভুয়ো খবর প্রচার করে আসছে।

কলকাতাঃ ডিজিটাল প্রচারে এবার বঙ্গ সিপিএমের নতুন অ্যাপ লেফট্ স্কোয়াড, উদ্বোধনে মহম্মদ সেলিম

ফের শাসক দলে অসন্তোষ, যোগ্য সম্মান নেই, অভিমানে পদ ছাড়লেন আলিপুরদুয়ারের আশিস দত্ত

Fact Check

দাবি

China shot down an IAF jet in Tibet

সিদ্ধান্ত

No such thing has happened

রেটিং

False
কোনও খবরের 'ফ্যাক্ট চেক' করতে আপনাদের অনুরোধ পাঠান। মেল করুন factcheck@one.in আইডিতে।

English summary
news of destruction of indian fighter jet by the chinese peoples liberation armys air force near tibet is fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X