• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এ বছরের রাখী উৎসব ভাই–বোনেদের জন্য একটু বিশেষ, জেনে নিন এর কারণ

Google Oneindia Bengali News

এ বছরের রাখী উৎসব আসতে আর মাত্র কিছুদিনেরই অপেক্ষা। এ বছরের রাখী উৎসব ২২ অগাস্ট রবিবার পালন করা হবে। এছাড়াও রাখী বন্ধনের দিন ৪৭৪ বছর পর এক বিশেষ মহাসংযোগও তৈরি হয়েছে।


রাখী বন্ধনের উৎসব ধনিষ্ঠা নক্ষত্রে পালন করা হবে

রাখী বন্ধনের উৎসব ধনিষ্ঠা নক্ষত্রে পালন করা হবে

জ্যোতিষিদের মতে, সাধারণত রাখী বন্ধন উৎসব শ্রাবণ নক্ষত্রে পালন করা হয়। যদিও এ বছর এই উৎসব শ্রাবণ পূর্ণিমার সঙ্গে ধনিষ্ঠা নক্ষত্রের সঙ্গে পালন করা হবে। জ্যোতিষিদের মতে, এ বছর রাখীতে ভাদ্র মাসের ছায়াও থাকবে না, যে কারণে বোনেরা পুরো দিন ধরে ভাইকে রাখী পরাতে পারবে। এই সময়ে, বৃহস্পতির গতিবিধি কুম্ভ রাশিতে বিপরীত হবে এবং তার সঙ্গে চন্দ্রও সেখানে উপস্থিত থাকবে।

রাখী পরানোর শুভ সময়

রাখী পরানোর শুভ সময়

এ বছর রাখী পরানোর শুভ সণয ভোরবেলা সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা ৬.‌০৩ পর্যন্ত। এর অর্থ আপনি এরমধ্যে যখন খুশি রাখী পরাতে বা পরতে পারবেন। যেখানে ভাদ্র কাল ২৩ অগাস্ট সকাল ৫টা ৩৪ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ১২ পর্যন্ত পর্যন্ত চলবে। এই দিন শোভন যোগ সকাল ১০.‌৩৪ মিনিট পর্যন্ত এবং ধনিষ্ঠ নক্ষত্র সন্ধ্যা ৭.‌৪০ মিনিট পর্যন্ত থাকবে। বলা হয়ে থাকে যে ধনিষ্ঠা নক্ষত্রে জন্মগ্রহণকারী ব্যক্তিদের তাদের ভাই এবং বোনের সঙ্গে খুব বিশেষ সম্পর্ক রয়েছে।

৪৭৪ বছর পর এই সংযোগ হতে চলেছে

৪৭৪ বছর পর এই সংযোগ হতে চলেছে

জ্যোতিষ শাস্ত্র অনুযাযী এইবার রাখী বন্ধনে সিংহ রাশিতে সূর্য, মঙ্গল ও বুধ গ্রহ এক সঙ্গে বিরাজ করবে। সিংহ রাশির অধিপতি সূর্য। মিত্র মঙ্গলও এই রাশিতে তার সঙ্গে থাকবে। যখন শুক্র কন্যা রাশিতে থাকবে। এই ধরনের গ্রহের যোগ খুব শুভ এবং ফলপ্রসূ হতে চলেছে। জ্যোতিষীরা বলছেন যে এই যোগ ৪৭৪ বছর পর গ্রহের এমন বিরল সংমিশ্রণ ঘটছে। এর আগে ১১ অগাস্ট ১৫৪৭ সালে এই গ্রহগুলির এমন অবস্থান তৈরি করা হয়েছিল।

 ভাই–বোনের জন্য উপকারী যোগ

ভাই–বোনের জন্য উপকারী যোগ

জ্যোতিষিরা বলেছেন যে এই বছরে শুক্র গ্রহ কন্যা রাশিতে অবস্থান করবে। রাখী বন্ধনের এইরকম একটি কাকতালীয় যোগ ভাই এবং বোনের জন্য অত্যন্ত উপকারী এবং কল্যাণকারী হবে। এই রাজযোগও কেনাকাটার জন্য খুব শুভ বলে মনে করা হয়।

ভাগ্যশালী বানায় এই যোগ

ভাগ্যশালী বানায় এই যোগ

বৃহস্পতি ও চন্দ্রের এই মিলনের কারণে, রাখী বন্ধনে গজকেশরী যোগ তৈরি হচ্ছে। এই যোগটি তৈরি হয় যখন চাঁদ এবং বৃহস্পতি একে অপরের দিকে মুখ করে কেন্দ্রে বসে থাকে। এই যোগ মানুষকে ভাগ্যবান করে তোলে। এই কারণে মানুষ অর্থ, সম্পত্তি, বাড়ি, যানবাহনের মতো সুখ পায়। গজকেশরী যোগে পরিণত হয়ে, কেউ রাজকীয় সুখ পায় এবং সমাজে মান ও সম্মান পায়।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
wonderful yog is going to be held in this years rakhi after 474 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X