• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জীবন থেকে অবাঞ্ছিত সমস্যা দূর করতে দশেরার দিন অবশ্যই করুন এই উপায়গুলি

Google Oneindia Bengali News

দশেরা উৎসব আগামী ৫ অক্টোবর দেশজুড়ে ধুমধাম করে পালন করা হবে। এইদিন ভগবান শ্রী রাম রাবণকে বধ করে অশুভ শক্তির ওপর বিজয় অর্জন করেছিলেন। এই জন্য একে বিজয় দশমীও বলা হয়ে থাকে। বিজয় দশমীকে খারাপ শক্তির ওপর ভালো শক্তির জয়ের প্রতীক বলে মনে করা হয়।

মা দুর্গার কৃপা পেতে করুন এই প্রতিকার

মা দুর্গার কৃপা পেতে করুন এই প্রতিকার

পুরাণ অনুসারে এই দিন মা দুর্গা মহিষাসুর রাক্ষসকে বধ করে গোটা সৃষ্টিকে বাঁচিয়ে ছিলেন। জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু উপায় বলা হয়েছে যেটা দশেরার দিন করলে ব্যক্তির সব দুঃখ-যন্ত্রণা দূর হয়ে যায়। আসুন জেনে নিই বিজয় দশমীর পর্বে কোন কোন উপায় করলে উপকারিতা পাওয়া যায়।

ঝাড়ু দান

ঝাড়ু দান

দশেরার সময় সন্ধ্যা বেলা মা লক্ষ্মীকে স্মরণ করে মন্দিরে ঝাড়ু দান করা উচিত। এতে ঘরে ধন ও সমৃদ্ধির বৃদ্ধি হয়। বাড়িতে শান্তি বিরাজ করে।

গাছের নীচে প্রদীপ জ্বালান

গাছের নীচে প্রদীপ জ্বালান

দশেরার দিন শামী গাছের নীচে প্রদীপ জ্বালান, এতে সৌভাগ্য প্রাপ্তি হয়। আইন সংক্রান্ত সমস্যা থেকে রেহাই পাওয়ার জন্য এই প্রতিকার খুবই উত্তম বলে মনে করা হয়। বিজয় দশমীর দিন সুন্দর কাণ্ডের পাঠ করলে সব ধরনের সঙ্কট থেকে রেহাই পাওয়া যায়।

চাকরি–ব্যবসায় আসা সঙ্কট দূর করতে

চাকরি–ব্যবসায় আসা সঙ্কট দূর করতে

চাকরি-ব্যবসায় আসা সঙ্কট থেকে মুক্তি পেতে দশেরার দিইন '‌ওম বিজয়ায় নমঃ'‌ মন্ত্রের জপ করুন। এরপর মা দুর্গার পুজো করে তাঁকে ১০ রকমের ফ অর্পণ করুন এবং এরপর এই ফল গরীবদের দান করে দিন।

শত্রুর ওপর বিজয়

শত্রুর ওপর বিজয়

শত্রুদের উপর জয়লাভ করতে চাইলে বিজয়া দশমীর দিন অবশ্যই নীলকন্ঠ পাখির দর্শন করুন। এই দিনে নীলকন্ঠ পাখি দেখা খুবই শুভ বলে মনে করা হয়। এতে করে পথে আসা সব বাধা দূর হয়।

ব্যবসায় লোকসান

ব্যবসায় লোকসান

দশেরার দিন হলুদ রঙের কাপড়ে নারকেল জড়িয়ে তা মিষ্টির সঙ্গে নিজের বাড়ির পাশে থাকা কোনও মন্দিরে দান করে দিন। এই উপায় করলে ব্যবসায় লোকসান এড়ানো যায়। আর্থিক বৃদ্ধির জন্য দশেরার দিন করা প্রতিকারকে সবচেয়ে উপযোগী বলে মনে করা হয়। দশেরার দিন থেকে শুরু রে ৪৩ দিন পর্যন্ত কুকুরকে প্রতিদিন বেসনের লাড্ডু খাওয়ালে লাভ পাওয়া যায়।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

English summary
Do these remedies on the day of Dussehra, you will get rid of all problems
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X