• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বন্য প্রাণী সংরক্ষণের সঙ্গে মনোরম পরিবেশের দৃশ্য উপভোগ করতে চান, চলে যান বিদেশে এই জায়গাগুলিতে

  • |
Google Oneindia Bengali News

অনেকের কাছেই ঘুরতে যাওয়া ব্যাপারটা একটা নেশার মতন। শুধুই কী নেশা না ভালোবাসা! ভালোবাসা তো বটেই, ভালোলাগা, ভালোবাসার জন্যই তো মানুষ ঘোরার জন্য দেশ থেকে বিদেশেও ছুটে যায়। এমন অনেকেই রয়েছেন যারা ছুটি পেলেই ঘুরতে বেরিয়ে যান। অজানাকে জানার অচেনাকে খোঁজার আনন্দ প্রায় সকলেরই। তবে বিদেশে যাওয়ার স্বপ্ন কার না থাকে বলুন। সেখানকার মানুষ কী খাচ্ছেন, কেমন ভাবে জীবন যাত্রা করছেন তা তো কম্পিউটার বা মোবাইলে অনেকেই দেখেছেন। কিন্তু তা যদি চোখের সামনে দেখা যায় তাহলে খুব ভালো লাগে। তাই এমন অনেক কিছু জানবার জন্য মানুষ বিদেশের মাটিতে পা রাখেন। তাছাড়াও এমন অনেক সুন্দর প্রাকৃতিক পরিবেশ রয়েছে যা দেখার টানেও কিন্তু মানুষ বিদেশে ঘুরতে যান। জেনে নিন এমন অনেক সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর জায়গার নাম, যেখানে গেলে আপনার আর ফিরে আসতে ইচ্ছা করবে না।


ঝাংজিয়াজি জাতীয় উদ্যান, চীন

ঝাংজিয়াজি জাতীয় উদ্যান, চীন

এই জাতীয় উদ্যানটি চীনে অবস্থিত। এই জাতীয় উদ্যানটিকে অবতার পার্ক বলেও ডাকা হয়। মধ্য চিনের হুনান প্রদেশের উলিংগুয়ান সিনিক জায়গাটি খুব সুন্দর। এটি দেখার মতন জায়গা। এখানে ঐতিহাসিক ওয়াল হেরিটেজ রয়েছে, যা দেখার জন্য মানুষ দূর দূরান্ত থেকে ছুটে আসেন। তাছাড়াও এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এতটাই মনোরম যে সকল পর্যটককে মোহিত করে তোলে।

মাসাইমারা ন্যাশনাল রিজার্ভ, কেনিয়া

মাসাইমারা ন্যাশনাল রিজার্ভ, কেনিয়া

মাসাইমারা বিশেষত বন্যপ্রাণী সংরক্ষণের একটি জায়গা। যদি আপনি নানা ধরনের বন্যপ্রাণী এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে চান তাহলে অবশ্যই কেনিয়ার এই জায়গায় একবার হলেও ঘুরে আসুন। পূর্ব আফ্রিকায় অবস্থিত কেনিয়া। এখানে এমন অনেক জায়গা আছে যা আপনি আগে কখন দেখেননি।

গ্যালাপাগোস মেরিন রিজার্ভ

গ্যালাপাগোস মেরিন রিজার্ভ

এটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সামুদ্রিক রিজার্ভ। এখানে সাংস্কৃতিক এবং পরিবেশগত বিশ্বের ঐতিহ্যবাহী স্থান রয়েছে। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য খুব মনোরম। এখানে অন্যন্য প্রজাতি রক্ষণাবেক্ষনেরও জায়গা রয়েছে।

থরসমক নেচার রিজার্ভ, আইসল্যান্ড

থরসমক নেচার রিজার্ভ, আইসল্যান্ড

আইসল্যান্ডের এই জায়গায় ঘুরতে এলে আপনি নানান বন্য প্রাণী, সবুজ উপত্যকা, পাহাড় দেখতে পাবেন। যারা খুব মনোরম দৃশ্য আপনাকে মুগ্ধ করবে। যারা খুব প্রকৃতি ভালোবাসেন, তাঁরা পারলে এখানে ঘুরে যান ভালো লাগবে।

 গ্রেট ব্যারিয়ার রিফ, অস্ট্রেলিয়া

গ্রেট ব্যারিয়ার রিফ, অস্ট্রেলিয়া

যদি আপনি প্রবাল প্রাচীর বাস্তুতন্ত্র দেখতে চান তাহলে এখানে একবার ঘুরে আসুন। তবে, বিশ্ব উষ্ণায়নের মুখে পড়েছে এই জায়গা। এখানে এলে আপনি অনেক দ্বীপ, ছোট পাহাড় দেখতে পাবেন, যা আপনার খুব ভালো লাগবে।

সেরেঙ্গেটি জাতীয় উদ্যান, তানজানিয়া

সেরেঙ্গেটি জাতীয় উদ্যান, তানজানিয়া

এই জায়গাটি আফ্রিকার একটি জনহীন স্থান। এটি কিন্তু বিশ্বের সবথেকে প্রাচীনত্ম স্থান। সেরেঙ্গেটিতে বিদ্যমান বন্য জীবজন্তুদের মধ্যে রয়েছে বিভিন্ন প্রজাতির বাদূড়, করাল, বাঁদর, ব্যাবুন, গেনেট ও সিভেট, হায়না, মোঙ্গুস, বন্য বিড়াল, কুকুর, বেজি ইত্যাদি। উদ্যানটিতে বেশ কিছু উল্লেখযোগ্য পাখিও রয়েছে।

ব্যানাফ ন্যাশনাল পার্ক, কানাডা

ব্যানাফ ন্যাশনাল পার্ক, কানাডা

এটি কানাডার প্রাচীনতম জাতীয় উদ্যান। এখানে কানাডিয়ান রকি পর্বতমালাও রয়েছে। টরকুয়েসী সবুজ হ্রদ, বরফ আচ্ছাদিত সুবিশাল পাহাড়ের চূড়া, তুষার স্রোত সহ সেখানে সবই রয়েছে। এখানকার স্বচ্ছ মনোমুগ্ধকর সৌন্দর্য আপনাকে পাগ্ল করে তুলবে।

ইয়েলোস্টোন, জাতীয় উদ্যান, মার্কিন যুক্তরাষ্ট্র

ইয়েলোস্টোন, জাতীয় উদ্যান, মার্কিন যুক্তরাষ্ট্র

নেকড়ে, ভাল্লুক-সহ নানান বন্য প্রাণীর আবাসস্থল এটি। ৩৫০টিরও বেশি জলপ্রপাত রয়েছে। ফেয়ারী অন, ফায়ারহোল পড়ে, গিবন জলপ্রপাত, এবং লুইস জলপ্রপাত সবথেকে সুন্দর। যা দেখার জন্য দেশ বিদেশের মানুষ এখানে ঘুটে আসেন।

পুলুং নেচার রিজার্ভ, ভিয়েতনাম

পুলুং নেচার রিজার্ভ, ভিয়েতনাম

১৯৯৯ সালে এটি প্রতিষ্ঠিত হয়েছিল। এখানে অনেক ছোট ছোট গ্রাম রয়েছে। এখানে গেলে গাড়ি তেমন পাবেন না। তবে সাইকেলে করে পুরো জায়গা ঘুরে দেখতে মন্দ লাগবে না। যখন এই জায়গায় ধান কাটা শুরু হয় তখন সেই দৃশ্য খুব সুন্দর লাগে।

সপ্তাহান্তের ২টো দিন ছুটি, বেড়িয়ে আসুন ঝাড়খণ্ডের স্কটল্যান্ড থেকেসপ্তাহান্তের ২টো দিন ছুটি, বেড়িয়ে আসুন ঝাড়খণ্ডের স্কটল্যান্ড থেকে

English summary
visit this foreign place to enjoy the natural beauty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X